National UniversityNational University Routine

NU মাস্টার্স ফাইনাল ইয়ারের রুটিন ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ফাইনাল ইয়ারের রুটিন ২০২২

NU মাস্টার্স ফাইনাল ইয়ারের রুটিন ২০২২ প্রকাশিত হয়েছে।। জাতীয় বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কর্তৃক প্রকাশিত NU মাস্টার্স ফাইনাল রুটিন ২০২২ চেক করুন। www.nu.edu.bd হল মাস্টার্স ফাইনাল রুটিন ২০২২ প্রকাশের অফিসিয়াল ওয়েবসাইট। মাস্টার্স ফাইনাল পরীক্ষা ১০ মে ২০২২ থেকে স্টার হবে। মাস্টার্স ফাইনাল নিয়মিত, অনিয়মিত এবং প্রাইভেট শিক্ষার্থীদের জন্য পরীক্ষার রুটিন। যখন মাস্টার্স পরীক্ষার রুটিন nu দ্বারা প্রকাশিত হবে, আপনি এই সাইটের পরীক্ষার রুটিন পাবেন।

দ্রুত মাস্টার্স ফাইনাল ইয়ারের পরীক্ষার রুটিন পেতে আমাদের ফেসবুক পেজ লাইক করুন এবং মাস্টার্স ফাইনাল ইয়ার সম্পর্কিত সর্বশেষ খবর পান। এখান থেকে NU মাস্টার্স প্রাইভেট ১ম বর্ষের ভর্তি বিজ্ঞপ্তি দেখুন। ফাইনাল ইয়ারের পরীক্ষা ২৮শে মার্চ ২০২২ থেকে শুরু হবে। সুতরাং, আপনি এখানে পরীক্ষার রুটিন পাবেন।

NU মাস্টার্স ফাইনাল ইয়ারের রুটিন ২০২২

ডিসেম্বরে, কর্তৃপক্ষ মাস্টার্স শেষ বর্ষের পরীক্ষার ফর্ম পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ করে। বিজ্ঞপ্তি অনুসারে MA/MSS/MBA/MS.c/ M সঙ্গীত পরীক্ষার ফর্ম পূরণ ২৬ ডিসেম্বর ২০২২ থেকে শুরু হবে। এবং মাস্টার্স ফাইনাল ইয়ারের ফর্ম পূরণ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। প্রার্থীদের অনলাইনের মাধ্যমে ফর্ম পূরণ করতে হবে। সম্পূর্ণ ফর্ম পূরণ করার পরে, কর্তৃপক্ষ মাস্টার্স ফাইনাল ইয়ারের পরীক্ষার রুটিন ২০২২ প্রকাশ করবে। NU মাস্টার্স ফাইনাল ইয়ারের পরীক্ষা ফেব্রুয়ারী 2022 থেকে শুরু হবে। তাই NU কর্তৃপক্ষ মাস্টার্স ফাইনাল ইয়ার 2018-19 এর একাডেমিক সেশনের জন্য ফর্ম পূরণের সময়সূচী ঘোষণা করেছে।

এনইউ মাস্টার্সের ফাইনাল ইয়ারের রুটিন এখানে পিডিএফ সংস্করণ এবং জেপিজি সংস্করণ হিসাবে আপডেট করা হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ ইতিমধ্যেই ঘোষণা করেছে যে, মাস্টার্স পরীক্ষা 2022 ফেব্রুয়ারি 2022 থেকে অনুষ্ঠিত হবে। মাস্টার্স শেষ বর্ষের নিয়মিত এবং অনিয়মিত পরীক্ষা প্রায় সম্পন্ন হয়েছে। এখন কর্তৃপক্ষ অনিয়মিত এবং উন্নতির রুটিন 2022 প্রকাশ করে।

মাস্টার্স ফাইনাল রুটিন ২০২২ ডাউনলোড করুন

NU মাস্টার্স ফাইনাল ইয়ারের রুটিন ২০২২

NU মাস্টার্স ফাইনাল ইয়ার পরীক্ষা ২০২২ ফর্ম পূরণের সারাংশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ বর্ষের পরীক্ষা 2022 ফর্ম পূরণের বিজ্ঞপ্তি 21 ডিসেম্বর প্রকাশ করা হবে। NU মাস্টার্স ফাইনাল ইয়ারের ফর্ম ফিল আপ 26 ডিসেম্বর থেকে শুরু হবে। এবং ফর্ম পূরণ চলবে 25শে জানুয়ারী 2022 পর্যন্ত।

NU মাস্টার্সের নিম্নলিখিত অনুষদ আছে, MA/ MSS/ MBS/ MSc. এনইউ মাস্টার্স ফর্ম পূরণের সমস্ত সম্পর্কিত প্রক্রিয়া অনলাইনে সম্পূর্ণ হবে। রুটিন, ফলাফল এবং অন্যান্য সম্পর্কিত খবর এখানে পাওয়া যাবে.

ফর্ম পূরণ করার জন্য আবেদন করার যোগ্য

  • সেশন 2018-2022 নিয়মিত শিক্ষার্থীরা এই পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে
  • সেশন 2022 মাস্টার্স ফাইনাল (প্রাইভেট) নিবন্ধিত শিক্ষার্থীরা
  • যে শিক্ষার্থীরা 2017 পরীক্ষায় অংশগ্রহণ করে কিন্তু প্রয়োজনীয় মার্কস পায়নি
  • 2017 সালের পরীক্ষার সম্ভাব্য শিক্ষার্থীদের তালিকা ওয়েব সাইটে প্রকাশ করা হবে

মাস্টার্স শেষ বর্ষের ফরম পূরণের ফি:

  1. নিয়মিত জন্য এমএ/এমএসএস/এমবিএস: 2800
  2. এমএসসি রেগুলার/প্রাইভেট: 2950/
  3. উন্নতি পরীক্ষার ফি: বিষয় প্রতি: 300
  4. ভাইভা/টিউটোরিয়াল/ব্যবহারিক: 1000/
  5. গ্রন্থাগার বিজ্ঞান: 2150

শেষ কথা

শিক্ষার্থীদের অনলাইনের মাধ্যমে ফর্ম পূরণের আবেদনপত্র পূরণ করতে হবে। নীচের লিঙ্কে ক্লিক করুন এবং আপনার নিবন্ধন নম্বর দিন এবং সমস্ত তথ্য দিন। সম্পূর্ণ ফর্ম পূরণ করার পরে, কলেজে আপনার ফর্ম জমা দিন। NU মাস্টার্স ফাইনাল পরীক্ষার ফর্ম পূরণের বিজ্ঞপ্তি, পরীক্ষার রুটিন, ফলাফল এবং অন্যান্য তথ্য এখানে পাওয়া যাবে। উপরের বিকল্প থেকে NU মাস্টার্স ফাইনাল ইয়ারের রুটিন ২০২২ পান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.