National UniversityNational University ResultResult

NU মাস্টার্স প্রিলিমিনারি রেজাল্ট ২০২২

NU মাস্টার্স প্রিলিমিনারি রেজাল্ট ২০২২ সালের মাস্টার্স পার্ট-১ আজ প্রকাশিত হয়েছে। এখন এই ফলাফল NU অফিসিয়াল ওয়েবসাইটে উপলব্ধ। সমস্ত ছাত্রদের লিঙ্কটি পরিদর্শন করা উচিত এবং পরীক্ষার রোল নম্বর দ্বারা তাদের ফলাফল পরীক্ষা করা উচিত। এই নিবন্ধে, আমরা ফলাফলের লিঙ্ক শেয়ার করব এবং কীভাবে এই ফলাফলটি পরীক্ষা করতে হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ১ম বর্ষের প্রিলিমিনারি পরীক্ষা ২০২২-এ মোট 1 লাখ, 26 হাজার এবং 963 শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেছিল। তারা মোট ৩০টি বিষয়ে এই পরীক্ষায় অংশগ্রহণ করেছিল।

তাই আপনি যদি Nu Masters 1st part এর ছাত্র হন তবে এই পোস্টটি আপনার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমরা লক্ষ্য করেছি যে অনেক শিক্ষার্থী এই ফলাফলটি দেখছে, তাদের মধ্যে কেউ কেউ NU মাস্টার্স পার্ট ১ পরীক্ষার ফলাফল কিভাবে চেক করবেন তা লিখে গুগলে ফলাফলের লিঙ্কটি অনুসন্ধান করে। তাই আপনাকে অনুরোধ করা হচ্ছে সম্পূর্ণ নিবন্ধটি পড়ুন।

NU মাস্টার্স প্রিলিমিনারি রেজাল্ট ২০২২

আজ প্রকাশিত হয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স প্রিলিমিনারি রেজাল্ট ২০২২। মোট ১ লাখ_+ শিক্ষার্থী এই ফলাফলে অংশগ্রহণ করেছে। দীর্ঘ দিন পর প্রিলিমিনারি মাস্টার্স ১ম বর্ষ পরীক্ষার ফল প্রকাশ করেছে অনু কর্তৃপক্ষ। আপনি যদি একজন ছাত্র হন এবং এই পরীক্ষায় অংশগ্রহণ করেন। তারপর অনুগ্রহ করে এখনই NU ওয়েবসাইট থেকে বা মোবাইল SMS এর মাধ্যমে আপনার ফলাফল দেখুন। সমস্ত ফলাফল পরীক্ষা পদ্ধতি আমরা নীচের বিভাগে আলোচনা করব। তাই মনোযোগ দিয়ে পড়ার অনুরোধ রইলো।

NU মাস্টার্স ১ম বর্ষের ফলাফল ২০২২

ন্যাশনাল ইউনিভার্সিটি এনইউ মাস্টার্স ১ম বর্ষের ফলাফল ১-২-২০২২ তারিখে প্রকাশিত হয়েছে, এখন এই ফলাফলটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে। আপনি জানেন NU অফিসিয়াল ওয়েবসাইটের লিঙ্ক কি? www.nu.ac.bd এটি NU কর্তৃপক্ষের ওয়েবসাইট। আপনি এই ওয়েবসাইটে গিয়ে আপনার মাস্টার্সের প্রাথমিক ফলাফল পেতে পারেন। এছাড়াও, সমস্ত প্রার্থীরা মোবাইল এসএমএসের মাধ্যমে এই ফলাফল দেখতে পারেন। এখন আমরা নীচে সমস্ত ধরণের ফলাফল পরীক্ষা পদ্ধতি শেয়ার করব।

NU মাস্টার্স পার্ট-১ ফলাফল

NU কর্তৃপক্ষ এই সপ্তাহের মধ্যে মাস্টার্স ফাইনাল ইয়ারের ২০২২ শিক্ষাবর্ষের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশ করেছে। NU কর্তৃপক্ষ যখন এই ফলাফল ঘোষণা করবে, আমরা অবিলম্বে এটি আমাদের ওয়েবসাইটে প্রকাশ করব। তাই চিন্তা করবেন না, আপনি সহজেই আমাদের ওয়েবসাইটে আপনার ফলাফল খুঁজে পেতে পারেন।

কিভাবে NU মাস্টার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল ২০২২ পাবেন?

আজ Nu কর্তৃপক্ষ NU মাস্টার্স ম১ বর্ষ পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশ করেছে। তাই বেশিরভাগ শিক্ষার্থী জানতে চায় কিভাবে তারা এই ফলাফল পাবে। তাই আপনার ধরনের তথ্যের জন্য, আপনি দুটি উপায়ে এই ফলাফল পেতে সক্ষম হবেন। একটি হল অনলাইন থেকে ফলাফল চেক করার সর্বোত্তম উপায় এবং আরেকটি হল মোবাইল মেসেজের মাধ্যমে। এখন আরো বিস্তারিত জানতে নীচের অধ্যায় পড়ুন দয়া করে।

অনলাইন থেকে ফলাফল দেখুন

অনলাইন এই ফলাফল চেক করার সেরা উপায়. NU অফিসিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd/results থেকে সমস্ত প্রার্থী তাদের ফলাফল পেতে পারেন। কিছু পদক্ষেপ আছে, যা আপনাকে বজায় রাখতে হবে। ধাপ নিচে দেওয়া হল:

  • প্রথমে NU ওয়েবসাইটে যান www.nu.ac.bd/results
  • তারপর আপনার পরীক্ষার বিভাগ নির্বাচন করুন,
  • তারপর একটি শিক্ষাবর্ষে ক্লিক করতে হবে,
  • তারপরে আপনি একটি বাক্স খুঁজে পেয়েছেন যেখানে আপনার পরীক্ষার নিবন্ধন নম্বর এবং পাসের বছর প্রয়োজন,
  • এর পরে, আপনাকে সেই বক্সে পাওয়া কোড নম্বরটি লিখতে হবে,
  • সমস্ত পদক্ষেপগুলি শেষ করার পরে, আপনাকে অবশ্যই “অনুসন্ধান ফলাফল” বোতামটি ক্লিক করতে হবে,
  • তারপর অবশেষে আপনি আপনার NU মাস্টার্সের প্রাথমিক ফলাফল ২০২২ [সেশন 2022] পাবেন

এসএমএসের মাধ্যমে মাস্টার্স প্রিলিমিনারি রেজাল্ট

এসএমএস হল মাস্টার্স ১ম পর্বের পরীক্ষার ফলাফল দেখার অন্য সেরা উপায়। আপনার যদি স্মার্টফোন না থাকে, তাহলে আপনি মোবাইল SMS এর মাধ্যমে আপনার ফলাফল দেখতে পারেন। অনুগ্রহ করে নীচের বিন্যাসটি অনুসরণ করুন এবং আপনার মাস্টার্সের প্রাথমিক ফলাফল পরীক্ষা করার জন্য একটি বার্তা পাঠান।

NU <SPACE> MP <SPACE> ROLL NO লিখে 16222 নম্বরে পাঠান

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.