Result

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল – প্রিলিমিনারি 

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল প্রিলিমিনারি টেস্টের ফলাফল আজ প্রকাশিত হয়েছে। আজ ২২ ফেব্রুয়ারী ২০২৩ তারিখে প্রকাশিত হয়েছে ১৭ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২২ এর প্রিলিমিনারি টেস্ট এর ফলাফল। সকল প্রার্থীর অবগতির জন্য জানানো যাচ্ছে যে এখানে ১৭তম বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারি টেস্টের রেজাল্ট। ( এনটিআরসিএ ) এর অধীনে এই পরীক্ষা সম্পন্ন করা হয়। এবং এই পরীক্ষার রেজাল্ট আজ এখানে প্রদান করা হয়েছে প্রার্থীদের জন্য। প্রার্থীরা এখানে তাদের ১৭তম বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল দেখতে পারবেন। আমারা এখানে প্রকাশ করেছি ১৭তম বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল দেখার এক অন্যতম পদ্ধতি। বেসরকারি শিক্ষক নিদন্ধনের জন্য এই নিয়োগ পরীক্ষা গ্রহণ করা হয়েছে। ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারি টেস্টের ফলাফল পেতে এখানে প্রকাশিত পদ্ধতিটি অনুসরণ করুন।

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা বিস্তারিত ২০২৩

আমরা সকলে জানি যে ৩০ ও ৩১ ডিসেম্বর ২০২২ তারিখে ১৭তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি টেস্টে পরীক্ষা সম্পন্ন হয়। প্রিলিমিনারি পরীক্ষায় ১১,৯৩,৯৭৮ জন পরীক্ষার্থী অনলাইনে আবেদন করেছিলেন। ৩০ ও ৩১ ডিসেম্বর ২০২২ তারিখে অনুষ্ঠিত হওয়া পরীক্ষায় অংশ গ্রহণ করেন ৬,০৮,৪৯২ জন পরীক্ষার্থী। আর সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল আজ ২২ তারিখে প্রকাশিত হয়েছে। পরীক্ষার মাধ্যেমে সপ্তদশ শিক্ষক নিবন্ধন প্রার্থীদের প্রাথমিক বাছাই পরীক্ষা সম্পন করা হয়। যে সকল পরীক্ষার্থী পরীক্ষায় ভালো করেছেন নিজের যোগ্যতায় প্রমাণ করতে সক্ষম হয়েছেন। শিক্ষক নিবন্ধন পরীক্ষা নামক প্রতিযোগীতায় নিজেকে টিকিয়ে রেখেছে এই বাছাই পরীক্ষায় সে সকল পরীক্ষার্থীকে পরীক্ষায় উত্তির্ণ করা হয়েছে। উত্তির্ণ সকল পরীক্ষার্থী নিয়োগ সংক্রান্ত পরবর্তী লিখিত পরীক্ষায় অংশ গ্রহনের সুযোগ পাবেন। যোগ্য প্রার্থীকে বেসরকারি সকুলের শিক্ষক পদে নিয়োগ প্রদান করা হবে।

  1. স্কুল- ২ : ১৫,৩৭৯ জন পরীক্ষার্থী
  2. স্কুল পর্যায়ে: ৬২,৮৬৪ জন পরীক্ষার্থী
  3. কলেজ পর্যায়ে: ৭৩,১৯৩ জন পরীক্ষার্থী
  4. উত্তির্ণ হয়েছেন: ১,৫১,৪৩৬ জন পরীক্ষার্থী

প্রিলিমিনারি পরীক্ষায় ১,৫১,৪৩৬ জন পরীক্ষার্থী উত্তির্ণ হয়েছেন। উত্তির্ণ সকল পরীক্ষার্থী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। পরীক্ষার্থীদের চূড়ান্ত ভাবে উত্তির্ণ হওয়ার পরে বিভিন্ন বেসরকারি স্কুলে নিয়োগ প্রদান করবেন NTRCA এবং এই চূড়ান্ত ভাবে বাছাই করা হবে পরীক্ষার মাধ্যেমে।

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল

শিক্ষক একটি সুস্থেএবং শিক্ষিত সমাজ গঠনে এক অন্যতম কারিগর। নিয়োগ পরীক্ষার মাধ্যেমে যোগ্য শিক্ষক নিয়োগ করা হয়ে থাকে। প্রতিটি সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ প্রদান করা হয় পাঠ উন্নয়নের জন্য। এখানে প্রকাশ করা হয়েছে ১৭তম বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারি টেস্ট এর ফলাফল। আমরা এই ওয়েবসাইটে পরীক্ষার ফলাফল দেখার সঠিক পদ্ধতি প্রকাশ করেছি। আর এই পদ্ধতি দ্বারা চাকরিপ্রার্থীরা খূব সহজে তাদের পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন। রেজাল্ট দেখার জন্য পরীক্ষার্থীদের NTRCA এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত লিংক এ প্রবেশ করতে হবে।

NTRCA পরীক্ষার ফলাফল PDF

NTRCA এর শিক্ষক নিবন্ধন পরীক্ষার এই ফলাফল এর জন্য সকল পরীক্ষার্থীরা অধীর আগ্রহে অপেক্ষা করে থাকেন। আজ ২২-০২-২০২৩ তারিখে NTRCA পরীক্ষার ফলাফল প্রকাশের মাধ্যমে সকল অপেক্ষার অবশান ঘটিয়ে প্রকাশ করা হয়েছে সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল। সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারি পরীক্ষার রেজাল্ট জানতে আমরা এখানে সহজ পদ্ধতি প্রকাশ করেছি। সকল পরীক্ষার্থী তাদের সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার রোল নম্বর ব্যবহার করে তাদের পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন। এখানে রোল নম্বর ব্যবহার করে সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার রেজাল্ট দেখার সঠিক পদ্ধতি প্রদান করা হলো। এই পদ্ধতি অবলম্বন করে খুব সহজে পরীক্ষার্থীরা তাদের সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার রেজাল্ট দেথতে পারবে।
সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার পরীক্ষায় পাশ করেছেন ১ লক্ষ ৫১ হাজার ৪৩৬ জন পরীক্ষার্থী। এবারের সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার টেস্টে পাশের হার ২৪.৮৯%। সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার পরীক্ষায় উত্তির্ণ সকল পরীক্ষার্থী লিখিত পরীক্ষার জন্য উপযুক্ত বলে বিবেচিত হয়েছেন।

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল কিভাবে পেতে হয়

এখানে প্রদান করা হলো সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারি টেস্ট পরীক্ষার রেজাল্ট দেখার জন্য ১০০% সঠিক পদ্ধতি। এই পদ্ধতি দ্বারা সপ্তদশ শিক্ষক নিবন্ধন এর প্রকাশিত আজকের ফলাফল দেখতে পারবেন খুব সহজে। রেজাল্ট দেখার ওয়েবসাইট http://ntrca.teletalk.com.bd/result/ এই ওয়েবসাইটে রেজাল্ট দেখা যাবে। রোল নম্বর লিখা জায়গায় পরীক্ষার্থীর সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার রোল নম্বর বসাতে হবে। পরীক্ষার নাম সিলেক্ট করার স্থানে পরীক্ষার নাম 17 NTRCA Exam ( priliminary ) বসাতে হবে। সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার রেজাল্ট দেখার সঠিক পদ্ধতি এখানে বর্ণনা করা হলো :-

ধাপ ১ :- http://ntrca.teletalk.com.bd/result/ এখানে প্রবেশ করুন

Whats-App-Image-2023-02-22-at-10-27-06
ধাপ ২ :- সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার রোল নম্বর।
ধাপ ৩ :- পরীক্ষার নাম 17 NTRCA Exam ( priliminary ) বসাতে হবে।
ধাপ ৪ :- তথ্য প্রেরনের জন্য সাবমিট বাটনে ক্লিক করুন।
ধাপ ৫ :- সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার রেজাল্ট পাবেন।

১৭ তম বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি টেস্টের ফলাফল

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় NTRCA এর তথ্য মতে মোট ৬,০৮,৪৯২ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন। আর এই পরীক্ষায় যে সকল পরীক্ষার্থী উত্তির্ণ হয়েছেন তাদের রোল নম্বর দিয়ে রেজাল্ট দেখা যাবে উত্তির্ণ প্রার্থীর সংখ্য ১,৫১,৪৩৬ জন। আর এখানে প্রকাশ করা হয়েছে NTRCA প্রিলিমিনারি পরীক্ষায় উত্তির্ণ প্রার্থীদের তালিকা। আর এই NTRCA প্রিলিমিনারি পরীক্ষার রেজাল্ট অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

    1. স্কুল- ২:- ৯০,১৯১ জন পরীক্ষার্থী
    2. স্কুল :- ৩,০২,৪২২ জন পরীক্ষার্থী
    3. কলেজ :- ২,১৫,৮৭৯ জন পরীক্ষার্থী

শেষ কথা

সপ্তদশ শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি টেস্টের ফলাফল প্রার্থীরা আমাদের ওয়েবসাইটে প্রকাশিত রেজাল্ট দেখার পদ্ধতি দ্বারা খুব সহজে দেখতে পাবেন। এবং সপ্তদশ শিক্ষক নিবন্ধন রেজাল্ট দ্বারা পরীক্ষার্থীরা তাদের ফলাফল এর বিস্তারিত জানতে পারবেন।সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার রেজাল্ট দ্বারা পরবর্তী লিখিত পরীক্ষার জন্য প্রস্তুতি গ্রহণ করতে পারবেন পরীক্ষার্থীরা। রেজাল্ট দেখতে এখানে ক্লিক করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also
Close
Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.