Result

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল

প্রাথমিক এ শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে : আজ সারা দেশে এক যোগে প্রকাশ করা হয়েছে প্রাথমিক এর শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল । প্রাথমিক এর শিক্ষক নিয়োগের জন্য এক বিশাল সার্কূলার প্রকাশ করা হয়েছিল অনেক আগে । করোনার কারণে এই নিয়োগ পরীক্ষায় অনেক সময় প্রয়োজন হয়ে পরে । আর আজ ১৪ ডিসেম্বর ২০২২ সকল প্রতিক্সার অবশান ঘটিয়ে প্রকাশ হয়েছে প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল । প্রাথমিক শিক্ষা অধিদপ্তর তাদের অফিসিয়াল ওয়েবসাইটে এই রেজাল্ট প্রকাশ করেছেন । রেজাল্ট প্রত্যাশিরা এই ওয়েবসাইটে প্রবেশ করে তাদের বহুল প্রতিক্ষিত ফলাফল দেখতে পারবেন ।

প্রাথমিক শিক্ষক নিয়োগ ভাইবা পরীক্ষার ফলাফল ২০২২

প্রাথমিক এর শিক্ষক নিয়োগের সকল প্রক্রিয়া ধাপে ধাপে সম্পন্ন হয়েছে । আর এই পরীক্ষার রেজাল্ট প্রাথীদের মেধা যাচাই এর মাধ্যেমে প্রদান কার হয়েছে । প্রাথমিক বিদ্যালয় এক জন শিক্ষার্থীর জীবনের সর্ব প্রথমস শিক্সা প্রতিষ্ঠান তাই এই প্রতিষ্ঠানে দক্ষ শিক্ষক প্রয়োজন । আর এই প্রয়োজন মেটানোর জন্য ২০২০ সালে এক নিয়োগ বিঙ্গপ্তি প্রকাশ করেছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আর এই সার্কুলারে প্রায় ৩২৫০০ শিক্ষক নিয়োগের কথা উল্লেখ থাকলে ও পরবর্তিতে শূণ্য পদ বিবেচনা করে এই পদ আরও বৃদ্ধি করা হয়েছে ।

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২২

হাজারো বেকার ও চাকরি প্রত্যাশিত সকল যুবকদের স্বপ্ন পূরণ হতে চলেছে আজ । আজকে প্রকাশিত এই রেজাল্ট দ্বারা হাজার হাজার বেকার শিক্ষিত যুবক তাদের স্বপ্ন পূরণ করতে পারবেন । এই ফলাফল প্রার্থীরা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে পেয়ে যাবেন । শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট থেকে প্রার্থীরা তাদের রেজাল্ট সংবলিত PDF ডাউনরোড করতে পারবেন । প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট হলো dpe.gov.bd.result । প্রার্থীরা এই ওয়েবসাইটে তাদের ফলাফল দেখতে পাবেন ।

শিক্ষক নিয়োগ পরীক্ষার PDF ডাউনলোড

প্রাতমিক এর রেজাল্ট প্রকাশ এর পরে প্রতিটা প্রার্থী চায় তার রেজাল্ট সবার আগে দেখতে । সে পরীক্ষার উত্তির্ণ হয়েছে কি না তা জানার আগ্রহ সবার ই থাকে । তাই উক্ত পরীক্ষার PDF ডাউনলোড করার জন্য আগ্রহ প্রকাশ করে থাকেন । আর প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল এর PDF ডাউনলোড করতে হলে প্রার্থীকে শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট dpe.gov.bd  তে প্রবেশ করে । শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা শিক্ষক নিয়োগের রেজাল্ট ডাউনলোড করতে পারবেন ।

প্রাথমিক শিক্ষক নিয়োগের অপেক্ষমান তালিকা ২০২২

প্রাথমিক এর শিক্ষ শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল আজ প্রকাশিত হয়েছে । এই রেজাল্ট এ পরীক্ষায় অংশ গ্রহণ করা সকল প্রার্থীদের মধ্যে মেধা তালিকায় যে সকল প্রার্থী উত্তির্ণ হয়েছে তাদের সরাসরি নিয়োগ দেবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর । কিন্তু কোন কারণ বশত চাকরির জন্য উপযুক্ত কোন প্রার্থী যদি । চাকরিতে যোগদান না করে তাহলে এই অপেক্ষমান তালিকা থেকে পর্যায় ক্রমে প্রার্থীদের চাকরিতে প্রবেশের অনুমতি প্রদার করা হবে । তাই যে সকল প্রার্থী চাকরির জন্য উন্নিত হননি সে সকল প্রার্থীরা এই অপেক্ষমান তালিকা দেখার জন্য আগ্রহ প্রকাশ করে থাকেন । আর এই অপেক্ষমান তালিকা ও শিক্ষা অধিদপ্তরের ওযেবসাইটে পাবের প্রার্থীরা ।

শেষ কথা

১৪ ডিসেম্বর ২০২২ তারিখে প্রকাশিত প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল এর জন্য অপেক্ষার অবশান ঘটেছে । অবশেষে প্রার্থীরা তাদের রেজাল্ট জানতে পারবেন । এই প্রকাশিত ফলাফল এ যে সকল প্রার্থী উত্তির্ণ হয়েছেন সে সকল প্রার্থীদের জন্য রইলো অনেক অনেক শুভ কামনা । আর যারা এখন রেজাল্ট দেখতে পাননি তারা আমাদের ওয়েবসাইট বা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে রেজাল্ট দেখতে পারবেন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.