National UniversityNational University ResultResult

NU অনার্স ভর্তি ফলাফল ২য় মেধা তালিকা ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ফলাফল ২য় মেধা তালিকা ২০২২

ন্যাশনাল ইউনিভার্সিটি NU অনার্স ভর্তি ফলাফল ২য় মেধা তালিকা ২০২১-২০২২। জাতীয় বিশ্ববিদ্যালয় 30শে জুলাই 2022 তারিখে 2022 সেশনের ভর্তি পরীক্ষার দ্বিতীয় মেধা ফলাফল প্রকাশ করেছে। আমাদের ওয়েবসাইট থেকে অনার্স ভর্তির 2য় মেধা ফলাফল ডাউনলোড করুন। প্রার্থীরা আমাদের ওয়েবসাইট এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট www.nu.edu.bd থেকে ফলাফল পেতে পারেন।

এই বছর মোট 70% প্রার্থী 2021-2022 এর জন্য 1ম মেধা তালিকার ফলাফলে জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে। এই সত্তর শতাংশ পরীক্ষার্থীর মধ্যে 37 শতাংশ মহিলা এবং 33 শতাংশ পুরুষ 2022 সালের এনইউ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একটি মিডিয়া বিবৃতিতে জানিয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২য় মেধা তালিকার ফলাফল

অনার্স ভর্তি ২য় মেধা ফলাফল যাদের শিক্ষার্থীরা মেধা তালিকায় সুযোগ পাবে কিন্তু সংশ্লিষ্ট কলেজে ভর্তি হবে না তখন তারা রিলিজ স্লিপ সংগ্রহ করতে পারবে। রিলিজ স্লিপ ব্যবহার করে শিক্ষার্থীরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুমোদিত অন্যান্য কলেজে ভর্তি হতে পারে। 2021-2022 শিক্ষাবর্ষের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের (NU) অনার্স ১ম বর্ষের প্রথম মেধা তালিকার ফলাফল গত 20শে জুন (সোমবার) 2022 প্রকাশিত হয়েছিল।

NU ভর্তি রিলিজ স্লিপ ফলাফল 2022

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম মেধাতালিকা থেকে যে সকল শিক্ষার্থীর ফলাফল সেই তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে তারা অনলাইনে ভর্তির চূড়ান্ত আবেদনপত্র সংগ্রহ ও পূরণ করতে পারবে। প্রথমে তাদের অনলাইন থেকে ভর্তির আবেদনপত্র সংগ্রহ করতে হবে। তারপর এটি প্রিন্ট করতে হবে এবং সঠিকভাবে পূরণ করতে হবে।

NU 2য় মেধা ভর্তি ফলাফল 2022 তারিখ

NU.Edu.BD 2য় মেরিট রেজাল্টে ভর্তির তারিখ নির্ধারিত নেই। অতীতের জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল বিশ্লেষণ করার পরে আমরা বলতে পারি যে ২য় মেধা ফলাফল জুলাই 2022 প্রকাশ করা হবে।

গুরুত্বপূর্ণ তারিখ:-

Date Subject/ Details
July 2022 2nd merit list of Graduation (Honours) 1st Year Admission Test Result Announce Date
July 2022 Starting Date of Submission Admission Form with Registration Fees from 2nd Merit List Final to Associated College Date
July 2022 Finishing Date of Submission Admission Form with Registration Fees from 2nd Merit List Final to Associated College Date
July 2022 2nd Merit List Obtained Students Admission Confirmation by Associated Colleges Date Start
July 2022 2nd Merit List Obtained Students Admission Confirmation by Associated Colleges Date End
July 2022 to July 2022 Admission registration Fee Submission Date

NU ২য় মেধা তালিকার ফলাফল 2022

অ্যাসোসিয়েটেড কলেজগুলিকে লগইন করে “অ্যাডমিশন পেমেন্ট ইনফো (অনার্স)” বিকল্পের মাধ্যমে পে স্লিপ ডাউনলোড করতে হবে। তারপর পে স্লিপের কপি প্রিন্ট করতে হবে এবং তার পরে সোনালী ব্যাংকের যেকোনো শাখায় ‘সোনালী সেবা’-এর মাধ্যমে রেজিস্ট্রেশন ফি প্রদান করতে হবে এবং অর্থপ্রদানের রশিদ সংগ্রহ করতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২য় মেধাবৃত্তির ফলাফল এসএমএসের মাধ্যমে

শিক্ষার্থীরা মোবাইল এসএমএস থেকেও ফল জানতে পারবে। মোবাইল এসএমএসের মাধ্যমে ফলাফল পেতে আপনাকে মেসেজ পাঠাতে হবে। বার্তা নির্দেশনা হল-

NU<স্পেস> ATHN <স্পেস>পরীক্ষা (ভর্তি পরীক্ষা) রোল নম্বর এবং তারপর পাঠান>> 16222।

উদাহরণ স্বরূপ: NU ATHN 98752 এবং 16222 নম্বরে পাঠান। তারপর আপনি পাস বা ব্যর্থ হলে ফলাফল পাবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা 2021-2022 সম্পর্কে আরও তথ্যের জন্য আপনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট www.nubd.info-এ অনুসন্ধান করতে পারেন। আপনি শুধুমাত্র জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির ২য় মেধা ফলাফলই নয়, প্রথম মেধা তালিকা, ভর্তির প্রক্রিয়া এবং সম্পর্কিত যাবতীয় তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের (NU) ওয়েবসাইট http://www.nu.edu.bd/admissions এ পাবেন।

কিভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের রিলিজ স্লিপ পাবেন?

কলেজ থেকে NU রিলিজ স্লিপ বা মাইগ্রেশন স্লিপ সংগ্রহ যদি আপনি ভর্তি হতে না চান তাহলে আপনি প্রথম মেধা তালিকায় যোগ্যতা অর্জন করেন বা ভর্তি হতে না চান তাহলে আপনি ২য় মেধা তালিকায় সুযোগ পাবেন। তাই, মাইগ্রেশনে যাওয়ার জন্য বা দ্বিতীয় মেধা তালিকায় থাকা অন্য কলেজের অধীনে আরও ভালো বিষয় পছন্দ করার জন্য আপনাকে সংশ্লিষ্ট কলেজ থেকে রিলিজ স্লিপ সংগ্রহ করতে হবে।

চূড়ান্ত ভর্তির কাগজের তালিকা আমাদের প্রয়োজন হবে

  • অনলাইন আবেদন কপি – 2 কপি
  • প্রবেশপত্র – 2 কপি
  • এসএসসি এবং এইচএসসি একাডেমিক ট্রান্সক্রিপ্ট ফটোকপি – 2 কপি
  • এইচএসসি ও এসএসসি সার্টিফিকেটের ফটোকপি – ২ কপি
  • ছবি – ৮ কপি (৪টি পাসপোর্ট সাইজ, ৪টি স্ট্যাম্প সাইজ)
  • এসএসসি এবং এইচএসসি সত্যায়িত প্রশংসাপত্রের ফটোকপি – 2 কপি
  • নগদ জমার রসিদ
  • ক্যারেক্টার সার্টিফিকেট – ২ কপি

১ম মেধা তালিকায় নাম লেখানো শিক্ষার্থীদের অনলাইনে চূড়ান্ত ভর্তির ফর্ম প্রিন্ট করুন, ভর্তি ফি ও প্রয়োজনীয় কাগজপত্রসহ সংশ্লিষ্ট কলেজে জমা দিতে হবে। শেষ তারিখ: 05 থেকে 14 অক্টোবর। ১ম মেধাতালিকায় সংশ্লিষ্ট কলেজ কর্তৃক ভর্তিকৃত শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তির সময়সীমা: ০৫ থেকে ১৫ অক্টোবর।

আমাদের ওয়েবসাইট থেকে NU অনার্স ভর্তি ফলাফল ২য় মেধা তালিকা ২০২২ ডাউনলোড করুন। মেধা তালিকায় অন্তর্ভুক্ত আবেদনকারীদের কী করতে হবে তা জানতে এবং আমাদের ফেসবুক ফ্যান পেজে চোখ রাখতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট দেখার জন্য অনুরোধ করা হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.