National UniversityNational University Admission

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তির ফলাফল ও ১ম মেধা তালিকা ২০২১

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তির ফলাফল ও ১ম মেধা তালিকা ফলাফল: ফলাফলটি www.nu.ac.bd– এ প্রকাশিত হবে বলে জানা গিয়েছে।করোনা মহামারীর কারণে শিক্ষা সহ পৃথিবীর সবকিছু পিছিয়ে গিয়েছে।আর সবমিলিয়ে শিক্ষা ব্যবস্থা পিছিয়ে যাওয়ার ফলে শিক্ষার্থীরা অনেক দুঃশ্চিন্তাতে পরেছে।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম মেধা তালিকা ফলাফল: admission.nu.edu.bd অথবা nu.ac.bd– এ।NU/জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি 2020-21 সম্প্রতি প্রকাশিত হবে বলে জানা যায়।এখানে আমরা nu/জাতীয় ইউনিভার্সিটি ভর্তির ফলাফল, ১ ম, ২ য় ওয়েটিং মেধা তালিকা, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির ফলাফল ২০২১-২২ এর রিলিজ স্লিপ রেজাল্টও প্রকাশ করব।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স  ১ম বর্ষে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে

অনার্স ভর্তির ফলাফল ২০২১

সকল শিক্ষার্থীরা এখন অনলাইনে আবেদন করে এখানে।এছাড়াও শিক্ষার্থীরা অনার্স ভর্তি ২০২০-২১ সেশনে আবেদন করে এখন ফলাফল চেক করুন এবং এখান থেকে ভর্তি ডাউনলোড করুন।

NU/জাতীয় ইউনিভার্সিটি ভর্তি প্রথম মেধা ফলাফলঃ-

অনার্স ভর্তি ফর্ম অনলাইন আবেদন অনেক ছাত্রছাত্রী এখন তার ভর্তির ফলাফল পরীক্ষা করে দেখুন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ ম বর্ষে ভর্তির বিজ্ঞপ্তি http://app1.nu.edu.bd এ পাওয়া যাবে। অনার্স ভর্তির শিক্ষার্থীদের লগইন লিংক http://app8.nu.edu.bd/nu-web/applicantLogin.action?degreeName=Honours এবং মেধা ফলাফল চেক করুন।

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়/nu ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।সাধারণত যখন শিক্ষার্থীরা এইচএসসি পাস করেন,তখন শিক্ষার্থীরা এনইউ অনার্স ভর্তির জন্য আবেদন করতে পারেন।এইচএসসি বা সমমানের শিক্ষার্থী এনইউ অনার্স ১ ম বর্ষের ভর্তির ফলাফলে আবেদন করে।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম  ভর্তির ফলাফল ২০২০-২১

প্রতিবছর অধিকাংশ শিক্ষার্থী এর জন্য আবেদন করে। আপনি অবশ্যই তাদের প্রয়োজনীয়তা পূরণ করেছেন। অন্যথায় আপনি NU ভর্তির জন্য আবেদন করতে পারবেন না। অনেক শিক্ষার্থী কিভাবে আবেদন করতে হয় তা জানে না, এখানে, আমরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ ম বর্ষের ফর্ম 2021 পূরণ করার বিষয়ে বিস্তারিত আলোচনা করব।

আপডেটঃ জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম মেধা তালিকা ফলাফল ১ সেপ্টেম্বর ২০২১ প্রকাশিত হয়েছে যাতে শিক্ষার্থীরা অনলাইনে এবং এসএমএস পদ্ধতিতে ভর্তির ফলাফল পরীক্ষা করে।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম মেধা তালিকা ফলাফল 

nu/জাতীয় ইউনিভার্সিটি প্রথম মেধা ফলাফলঃ ১ সেপ্টেম্বর ২০২১ প্রকাশিত হবে।

এখানে জাতীয় ইউনিভার্সিটি ভর্তি শুরুঃ- ২ সেপ্টেম্বর ২০২১

এছাড়াও জাতীয় ইউনিভার্সিটি ভর্তি ব্যবস্থাঃ- অনলাইন ওয়েবসাইটঃ App1.nu.edu.bd

এছাড়াও অফিসিয়াল ওয়েবসাইট অনুসরণ করুনঃ http://admission.nu.edu.bd

NU/জাতীয় ইউনিভার্সিটিতে ভর্তির জন্য ন্যূনতম যোগ্যতা সম্পর্কে আমরা নিচে আলোচনা করবোঃ-

জাতীয় বিশ্ববিদ্যালয় একটি এনইউ ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।এই বিজ্ঞপ্তিতে তারা স্পষ্টভাবে NU ভর্তির প্রয়োজনীয়তা সম্পর্কে বলে।

অনার্স ভর্তির যোগ্যতা অনার্স ভর্তি ফলাফল ২০২১ ন্যাশনাল ইউনিভার্সিটি ১ম মেধা তালিকাঃ-

মানবিক গ্রুপের শিক্ষার্থীদের এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় ন্যূনতম জিপিএ 2.50 থাকতে হবে।
বিজ্ঞান ও ব্যবসায় অধ্যয়নের শিক্ষার্থীদের এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় ন্যূনতম জিপিএ 3.00 থাকতে হবে

এসএসসি পাস করা বছর- ২০১৭, ২০১৮
এইচএসসি পাসের বছর – ২০১৯, ২০২০

কিভাবে NU/জাতীয় ইউনিভার্সিটিতে ভর্তি আবেদন করবেনঃ-

অনার্স ভর্তির ফলাফলের লিংক: http://app1.nu.edu.bd/
আপনি যদি এনইউ ভর্তির জন্য আবেদন করতে আগ্রহী হন ২০২০-২১ আপনি এখান থেকে আবেদন করতে পারেন। এখানে আমরা NU/জাতীয় ইউনিভার্সিটিতে ভর্তির জন্য কিভাবে আবেদন করতে হবে তার সকল তথ্য প্রদান করব।

NU/জাতীয় ইউনিভার্সিটি ওয়েবসাইট দেখুন http://app1.nu.edu.bd/

আপনার এসএসসি এবং এইচএসসি সমতুল্য তথ্য দিন এবং পরবর্তী বোতামে ক্লিক করুন।এরপর HSC এবং SSC এর উপর ভিত্তি করে আপনার তথ্য দেখুন।তারপর সব ঠিক থাকলে Next বাটনে ক্লিক করুন।আপনার লিঙ্গ নির্বাচন করুন,আপনার কলেজ নির্বাচন করুন, আপনি কোন কলেজে ভর্তি হতে চান এবং বিষয় নির্বাচন করুন, তারপর পরবর্তী ক্লিক করুন।এখন, যদি আপনার কোন কোটা থাকে, এই বিকল্পটি নির্বাচন করুন এবং পরবর্তী ক্লিক করুন।ছবি আপলোড করুন,

জানা যায় শিক্ষার্থীদের ছবির আকার 120 x 150 পিক্সেল এবং JPG ফরম্যাট হতে হবে অবশ্যই।ছবির ফাইলের আকার সর্বোচ্চ 50 KB এখন প্রাকদর্শন অ্যাপ্লিকেশন ক্লিক করুন। তারপর সব তথ্য চেক করুন।এখন আবেদন জমা দিন।A4 কাগজে আবেদন প্রিন্ট করুন। ভর্তি ফর্ম পূরণ করার পরে, আপনাকে কলেজের আবেদনের জন্য আবেদনপত্র জমা দিতে হবে।

NU অনার্স ভর্তির ফলাফল 2020-21

ন্যাশনাল ইউনিভার্সিটি (এনইউ) অনার্স ভর্তির ফলাফল এসএমএস সিস্টেম এবং অনলাইনে পাওয়া যাবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির প্রথম বর্ষের ফলাফল। অনার্স লেভেলের জন্য বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির ফলাফল প্রকাশের পর, সকল আবেদনকারী অনলাইন এবং এসএমএস এর মাধ্যমে ফলাফল পেতে পারেন।

এনইউ শিক্ষার্থীরা তার অনার্স ১ ম বর্ষ স্নাতক ভর্তি মেধাবী ফলাফল ২০২১ চেক করে। সকল শিক্ষার্থীই তার কলেজের মেধা যাচাই করে।

NU ভর্তির ফলাফল অনলাইনের মাধ্যমে পাওয়া যাবে। অনলাইনে ফলাফল পাওয়ার জন্য নিচে দেখুন এবং এসএমএস দ্বারা NU ভর্তি ফলাফল চেক করুন।

NU (Space) ATHN (Space) Admission Roll and Send 16222

উদাহরণ: NU ATHN 53566647 এবং 16222 পাঠান
পাঠানো এসএমএসের পরে আপনি রিটার্ন এসএমএস পান এবং কলেজের নাম বা মেসেজে ইআইএন নম্বর শো সহ ভর্তির ফলাফল পান।

শিক্ষার্থীরা তার মেধা ফলাফল অনলাইনে পরীক্ষা করে এবং খুব সহজ প্রক্রিয়ায় এসএমএস করে। তাই অনলাইনে রেজাল্ট পেতে ভিজিট করুন এন ইউ এডমিশন সার্ভার এবং অনলাইনে রেজাল্ট চেক করুন।

কিভাবে অনার্স ১ ম মেধা তালিকার ফলাফল চেক করবেন

যখন কর্তৃপক্ষ প্রকাশ করে এনইউ ভর্তির ফলাফল অফিসিয়াল সাইট app.nu.edu.bd দ্বারা। আপনি ভর্তি রোল নম্বর এবং পিন দিয়ে লগইন করে ফলাফল পেতে পারেন রেজাল্ট লিংকে ক্লিক করুন।
আপনার ভর্তি রোল এবং পিন দিন এখন Get Result বাটনে ক্লিক করুন।অনার্স ভর্তি ফলাফল অনার্স ভর্তি ফলাফল ২০২১ ন্যাশনাল ইউনিভার্সিটি ১ ম মেধা তালিকা ফলাফল চেক করুন
লগইন করার পর শিক্ষার্থীরা ড্যাশবোর্ডে ফলাফল পায় প্রত্যেক শিক্ষার্থীকে আপনার ভর্তি পরীক্ষার ফলাফল চেক করার জন্য লগইন করতে হবে এবং এসএমএস দ্বারাও চেক করতে হবে।

NU অনার্স ভর্তির ফলাফল

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ ম বর্ষ অনার্স ভর্তি 2020-21 সেশন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোর্সের জন্য সীমিত আসন রয়েছে। সুতরাং, অনেক শিক্ষার্থী প্রথম এবং দ্বিতীয় মেধা তালিকার ফলাফলের সুযোগ পাবে না। যাইহোক, কর্তৃপক্ষ অনার্স ভর্তি প্রার্থীদের জন্য রিলিজ স্লিপ আবেদন ঘোষণা করবে।

NU অনার্স রিলিজ স্লিপ ভর্তির আবেদন কিভাবে করবেন

অনার্স এডমিশন রিলিজ স্লিপ ফর্ম পেতে, শিক্ষার্থীদের একটি ভর্তি পরীক্ষার রোল এবং পিন নম্বর দিয়ে নিউ ওয়েব সাইটে লগইন করতে হবে তারা কলেজের বিকল্পে উপলব্ধ কলেজ এবং আসন শূন্য তালিকা পাবে, এখন আপনার কলেজ চয়ন করুন এবং অন্যান্য তথ্য পূরণ করুন এবং জমা দিন আবেদনপত্র।

শিক্ষার্থীরা সর্বোচ্চ ৫ টি কলেজ বেছে নিতে পারে।
আপনাকে ডিজায়ার কলেজে রিলিজ স্লিপ আবেদনপত্র জমা দিতে হবে না।

করোনা মহামারীর কারণে পুরো পৃথিবীর সবকিছু পিছিয়ে গিয়েছে সেকেক্ষে শিক্ষা ব্যবস্থাও পিছিয়ে পরেছে অনেক।অনেক পরিকল্পনা অনুযায়ী কাজ করা সম্ভব হয়ে উঠেনি শুধুমাত্র করোনা মহামারীর কারণে।তবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল পেয়ে শিক্ষার্থীরা অনেক খুশি হয়েছে এবং দুঃশ্চিন্তা মুক্ত হয়েছে।

এছাড়াও বিভিন্ন ধরনের চাকরির তথ্য পেতে এবং বিভিন্ন ধরনের শিক্ষা বিষয়ক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন সবসময়।আমরা সবসময় চেষ্টা করি মানুষের কাছে সবার আগে সঠিক তথ্য পৌঁছে দেওয়ার।জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি, ভর্তি রেজাল্ট বা রিলিজ স্লিপ সম্পর্কে আপনার কোন প্রশ্ন বা প্রশ্ন থাকলে আপনি কমেন্ট বক্সে একক মন্তব্য করে একটি প্রশ্ন জিজ্ঞাসা করতে পারেন। আপনার সমস্যা (গুলি) নিয়ে আলোচনা করতে myresultsbd.com এ আপনাকে সর্বদা স্বাগতম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.