National UniversityNational University Routine

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২২ প্রকাশিত হয়েছে। তথ্যমতে জানা যায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ পরীক্ষার সময়সূচি প্রকাশিত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষার রুটিন প্রকাশ ২০২২।জানা যায় ডিগ্রি পরীক্ষাসমূহ শুরু হবে ০৪/০৪/২০২২ তারিখ থেকে।আর জানা যায়
ডিগ্রি পরীক্ষাসমূহ প্রতিদিন সকাল ৯ঃ৩০ থেকে শুরু হবে।

২০২০ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ পরীক্ষারসময়সূচী

জানা যায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২২ প্রকাশিত হয়েছে।এই রুটিন প্রকাশের মাধ্যমে শিক্ষার্থীদের অনেক ধরনরে সুযোগ সুবিধা পাওয়া সম্ভব হবে।এছাড়াও শিক্ষা বিষয়ক তথ্য পেলে শিক্ষার্থীদের জীবনযাত্রার মান অনেক উন্নত হয়।সেকারণে আমরা আমাদের ওয়েবসাইট myresultsbd.com এ রুটিন প্রকাশের বিজ্ঞপ্তি টি প্রকাশ করেছি।এছাড়াও প্রতিদিনের সকল শিক্ষা বিষয়ক খবর বা তথ্য আমরা আমাদের ওয়েবসাইটে দিয়ে থাকি।যারা বর্তমানে শিক্ষা বিষয়ক তথ্য খুঁজছেন তারা আমাদের সাইটে চোখ রাখতে পারেন তাহলে উপকৃত হবেন।

স্নাতক (পাস) কোর্স ও সার্টিফিকেট রুটিনের পিডিএফ ফাইলঃ https://www.nu.ac.bd/uploads/2018/notice_4510_pub_date_27022022.pdf

বিশেষ দ্রষ্টব্যঃ- এ পরীক্ষায় অংশগ্রহণ করবে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের নিয়মিত ২০১৭-১৮,২০১৬-১৭, ২০১৫-১৬ ও ২০১৪-১৫ শিক্ষাবর্ষের অনিয়মিত ও গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীরা বা শিক্ষার্থীরা।

এছাড়াও জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ২য় বর্ষের প্রকাশিত রুটিনে বলা হয় ২০১৯ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ পরীক্ষা আগামী ১৩/০২/২০২১ তারিখ হতে নিমােক্ত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে। ডিগ্রী দ্বিতীয় বর্ষ পরীক্ষার সময়সূচি পরিবর্তন করার অধিকার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।এই ছাড়া কেউ রুটিন পরিবর্তন করতে পারবে না।

২০১৮ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স দ্বিতীয় বর্ষ পরিক্ষা প্রতিদিন সকাল দুপুর ২ টা থেকে শুরু হবে।আর প্রশ্ন পত্রে যে সময় দেয়া থাকবে সে অনুযায়ী পরীক্ষা সম্পন্ন করতে হবে অবশ্যই।আর জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী দ্বিতীয় বর্ষ পরীক্ষা শুরু হবে ১৩/০১/২০২১ তারিখে এবং ২৩/০৩/২০২১ তারিখে পরীক্ষা শেষ হবে।

নিচের ছবিগুলো ভালোভাবে দেখুন তাহলেই সকল তথ্য পেয়ে যাবেনঃ-
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষার রুটিন
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষার রুটিন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ২য় বর্ষের পরীক্ষার্থীদের বিশেষ কিছু নির্দেশনা নিচে আলোচনা করা হলোঃ-

১)এখানে পরীক্ষার্থীদের প্রবেশপত্র কলেজের অধ্যক্ষগণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট, www.nu.ac.bd/degree হতে কলেজের
pass word ব্যবহার করে ডাউন লােড করে প্রিন্ট করে পরীক্ষার্থীদের মধ্যে বিতরণ করবেন।আর বিতরণের পূর্বে প্রবেশপত্রের নির্ধারিত স্থানে পরীক্ষার্থীর ছবি আইকা গাম দিয়ে লাগিয়ে ছবির উপর এবং অধ্যক্ষের নির্ধারিত স্থানে সংশ্লিষ্ট কলেজ অধ্যক্ষ স্বাক্ষর করবেন অবশ্যই।

২)সকল পরীক্ষার্থীরা প্রবেশপত্রে উল্লিখিত বিষয় কোড অনুযায়ী পরীক্ষায় অংশগ্রহণ করবে।

৩)ওয়েবসাইট (www.nu.edu.bd/admit) হতে পরীক্ষার্থীর রােল বিবরণী ডাউন লােড করতে হবে।আর ২ কপি প্রিন্ট আউট নিয়ে ১ কপি সংশ্লিষ্ট কলেজে সংরক্ষণ পূর্বক ১ কপি কেন্দ্র ফি বাবদ আদায়কৃত ৪৫০/- টাকার মধ্যে ৩০০/- টাকা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার (যে কেন্দ্রে সংশ্লিষ্ট কলেজের পরীক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে সে কেন্দ্রের) নিকট পরীক্ষানুষ্ঠানের ০৩ দিন পূর্বেই জমা দিতে হবে।আর অবশিষ্ট ১৫০/- টাকা দিয়ে সংশ্লিষ্ট কলেজের পরীক্ষা সংক্রান্ত ব্যয় নির্বাহ করতে হবে বলে জানা যায়।

৪)পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য ও নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.nu.ac.bd এবং
WWW.nu.ac.bd/degree এ পাওয়া যাবে।তবে পরীক্ষা সংক্রান্ত জরুরী তথ্যের জন্য পরীক্ষা চলাকালিন প্রতিদিন অন্তত ৩ বার (সকাল, দুপুর, রাত) জাতীয় বিশ্ববিদ্যালয়ের উল্লিখিত ওয়েব সাইট ভিজিট করার জন্য অনুরােধ করা হল। উল্লেখ্য কোন বিজ্ঞপ্তি ডাক মারফত প্রেরণ করা হবে না।

এছাড়াও সকল প্রকার শিক্ষা বিষয়ক তথ্য এবং সকল প্রকার সরকারি বেসরকারি চাকরির তথ্য পেতে আমাদের সাথেই থাকুন সবসময় কারণ আমরা সবসময় চেষ্টা করি আপনাদের কাছে সবার আগে সঠিক তথ্য পৌঁছে দেওয়ার।আর আমাদের এই বিজ্ঞপ্তি টি অবশ্যই বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় যেমন ফেইসবুক,গুগল প্লাস ও টুইটারে শেয়ার করতে ভুলবেন না।আর আমাদের ফেইসবুক পেইজে চোখ রাখুন,পেইজটি হলো https://myresultsbd.com/ .সকলকে অসংখ্য ধন্যবাদ আমাদের ওয়েবাসাইট টি ভিসিট করার জন্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.