National UniversityNational University Result

ডিগ্রী ২য় বর্ষের ফলাফল ২০২১ শিক্ষাবর্ষ [২০১৮-২০১৯]

ডিগ্রী ২য় বর্ষের ফলাফল ২০২১ শিক্ষাবর্ষ [2018-2019] প্রকাশিত হয়েছে। এটি একটি খুব কাঙ্ক্ষিত ফলাফল যারা ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষা দিয়েছে। বেশিরভাগ ছাত্রই জানে না কিভাবে তাদের ডিগ্রী ২য় বর্ষের ফলাফল পরীক্ষা করতে হয়। তাই এই পোস্টে, আমি আলোচনা করব কীভাবে অনলাইন এবং এসএমএস সিস্টেমের মাধ্যমে আপনার ডিগ্রির ফলাফল পরীক্ষা করবেন। এবং আপনার সাথে শেয়ার করুন কবে ডিগ্রী ২য় বর্ষের ফলাফল প্রকাশিত হবে? এছাড়া ডিগ্রী জিপিএ ক্যালকুলেটিং সিস্টেম জানতে পারবেন। আসুন নীচে ডিগ্রী ২য় বর্ষের ফলাফলের গুরুত্বপূর্ণ তথ্য দেখুন।

ডিগ্রী দ্বিতীয় বর্ষের ফলাফল ২০২১

NU ডিগ্রী 2য় বর্ষের পরীক্ষার ফলাফল শিক্ষাবর্ষ [2018-2019] খুব শীঘ্রই প্রকাশিত হবে। আপনি কি ডিগ্রী দ্বিতীয় বর্ষের ফলাফল 2021 এর প্রার্থী। আপনি কি ডিগ্রী দ্বিতীয় বর্ষের ফলাফল দেখছেন? আপনি সঠিক জায়গায় আছেন। আপনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল দেখতে পাবেন জাতীয় বিশ্ববিদ্যালয় বাংলাদেশের অফিসিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd/result.com-এ এখানে আপনি সহজেই আপনার ডিগ্রী ফলাফল 2021 দেখতে পারবেন। মোবাইল এসএমএস এবং অনলাইন থেকে ডিগ্রী দ্বিতীয় বর্ষের ফলাফল দেখুন। জাতিসংঘের অফিসিয়াল ওয়েবসাইট। www.nu.edu.bd/results থেকে NU ডিগ্রি ২য় বর্ষের ফলাফল ডাউনলোড করুন।

NU ডিগ্রী ২য় বর্ষের ফলাফল ২০২১

অনেক শিক্ষার্থী জিজ্ঞাসা করে যে ডিগ্রি ২য় বর্ষের ফলাফল কবে প্রকাশিত হবে। ২য় বর্ষের ডিগ্রী পরীক্ষার ফলাফল 2021 এর সঠিক তারিখ এবং সময় এখনও প্রকাশিত হয়নি। সাধারণত, পরীক্ষা শেষ করার 4 মাসের মধ্যে ডিগ্রির ফলাফল প্রকাশিত হয়। ডিগ্রী 2য় বর্ষের ফলাফল 2021 সালে অনুষ্ঠিত হয়েছিল। তাই ভূমিকা অনুসারে NU ডিগ্রি 2nd-বর্ষের পরীক্ষার ফলাফল, 2021 ডিসেম্বরের শেষ দুর্বল প্রকাশিত হবে। যখন ডিগ্রী ২য় বর্ষের ফলাফল প্রকাশিত হবে তখন আপনি অনলাইনের মাধ্যমে এখান থেকে আপনার সবচেয়ে কাঙ্খিত ফলাফল ডাউনলোড করতে পারবেন। অনলাইন এবং অফলাইন এসএমএসের মাধ্যমে কীভাবে আপনার ডিগ্রির ফলাফল পাবেন তা দেখুন।

NU ডিগ্রী ২য় বর্ষের ফলাফল ২০২১ কিভাবে চেক করবেন

সবচেয়ে সাধারণ প্রশ্ন হল NU ডিগ্রি ২য় বর্ষের ফলাফল কিভাবে পরীক্ষা করা যায়। 2019 সালের ডিগ্রির ফলাফল চেক করার দুটি সহজ উপায় রয়েছে। ডিগ্রী ফলাফল দেখার প্রথম এবং সবচেয়ে জনপ্রিয় পদ্ধতি অনলাইন। আপনি ইন্টারনেট সংযোগের মাধ্যমে অনলাইনে আপনার ফলাফল দেখতে পারেন। কিন্তু এখানে কিছু সমস্যা আছে কারণ সেদিন সার্ভারের সমস্যা হয়ে যায়। তাই ডিগ্রির ফলাফল চেক করার জন্য এটির একটি বিকল্প উপায় রয়েছে এবং এটি হল মোবাইল ফোন এসএমএসের অফলাইন সিস্টেম৷

অনলাইনের মাধ্যমে ডিগ্রি ২য় বর্ষের ফলাফল ২০২১

NU ডিগ্রি 2nd-বর্ষের ফলাফল 2019 পেতে আপনাকে কিছু সহজ ধাপ অনুসরণ করতে হবে। অনলাইনে ধাপে ধাপে ডিগ্রী ফলাফল চেকিং সিস্টেম নীচে দেখুন।

1. অফিসিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd/results এ যান
2. এখন ডিগ্রী নির্বাচন করুন
3. তারপর Degree 2nd year এ ক্লিক করুন
4. আপনার রেজিস্ট্রেশন নম্বর এবং পাসের বছর দিন
5. এখন ক্যাপচা পূরণ করুন এবং সাবমিট বোতাম টিপুন

সাবমিট বাটন চাপার পর আপনি আপনার কাঙ্খিত ফলাফল দেখতে পারবেন আপনার জন্য শুভকামনা। আপনি কি আমার কথা বুঝতে পারছেন না তাহলে নিচের ভিডিও ক্লিপটি দেখুন।

মোবাইল এসএমএস সিস্টেম দ্বারা NU ডিগ্রী ফলাফল

মোবাইল ফোন বিজ্ঞানের একটি মহান আবিষ্কার। আজকাল প্রতিটি মানুষের হাতেই স্মার্টফোন রয়েছে। মোবাইল ফোন এসএমএস হল ডিগ্রী রেজাল্ট 2021 চেক করার সহজ উপায়। আপনি যদি মোবাইল এসএমএস এর মাধ্যমে আপনার ডিগ্রী রেজাল্ট চেক করতে চান তাহলে নিচের কিছু সহজ স্টেম অনুসরণ করুন।

  • প্রথমে আপনার মোবাইল রিচার্জ করুন কারণ এটি প্রতি এসএমএস 2.50 BDT চার্জ করবে
  • আপনার হাতে একটি মোবাইল ফোন নিন
  • মোবাইল ফোন এসএমএস অপশনে যান
  • একটি এসএমএস লিখুন টিপুন

তারপর NU <space> DEG <space> REG NO লিখে 16222 নম্বরে পাঠান।
NU DEG REG NO লিখে পাঠিয়ে দিন 16222 নম্বরে

এখন কয়েক সেকেন্ড অপেক্ষা করুন এবং আপনার পছন্দসই ফলাফল দেখুন আপনার জন্য শুভকামনা। অনুগ্রহ করে ছবিটির নীচে দেখুন এবং মোবাইল এসএমএসের মাধ্যমে ডিগ্রি ২য়-বর্ষের ফলাফল 2021 পরীক্ষা করার সঠিক প্রক্রিয়াটি পরীক্ষা করুন।

NU ডিগ্রী ফলাফল GPA গণনা সিস্টেম

এনইউ ডিগ্রির ফলাফল জিপিএ গণনার পদ্ধতি এত কঠিন নয়। বেশির ভাগ শিক্ষার্থীই তা বোঝে না। তাই আমি আলোচনা করব কিভাবে ডিগ্রী ফলাফলের GPA পদ্ধতি গণনা করা যায়।

1. একটি শিক্ষাবর্ষে মোট পয়েন্ট
2. NU দ্বারা দেওয়া মোট ক্রেডিট

সংখ্যাসূচক গ্রেড লেটার গ্রেড (এলজি) গ্রেড পয়েন্ট (জিপি)

80% বা তার উপরে A+ (প্লাস) 4.00
75% থেকে 80% এর কম A (সমতল) 3.75
70% থেকে 75% এর কম A- (মাইনাস) 3.50
65% থেকে 70% এর কম B+ (প্লাস) 3.25
60% থেকে কম 65% B (সমতল) 3.00
55% থেকে 60% এর কম B- (মাইনাস) 2.75
50% থেকে কম 55% C+ (প্লাস) 2.50
45% থেকে 50% C এর কম (সমতল) 2.25
40% থেকে কম 45% D (সমতল) 2.00
<40%(40% এর কম) F (ব্যর্থ) 0.00

ডিগ্রী শেষ করার পর চাকরির সুযোগ

শিক্ষাই জাতির মেরুদন্ড। আপনি কি সম্প্রতি আপনার স্নাতক শেষ করেছেন এবং পরবর্তী কী করবেন তা নিয়ে বিভ্রান্ত বোধ করছেন? আপনি যদি আপনার স্নাতক শেষ করে থাকেন তবে আপনি বাংলাদেশে কিছু মূল্যবান চাকরির জন্য আবেদন করতে পারেন। বাংলাদেশ সরকারি চাকরির বিজ্ঞপ্তির মতো। এনজিও চাকরির সার্কুলার, ব্যাংক চাকরি, এবং অন্যান্য বাংলাদেশের শীর্ষ চাকরির উচ্চতর পদ। আপনাকে অনেক ধন্যবাদ এবং আপনার ভবিষ্যতের জন্য এগিয়ে যান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker