National UniversityNational University Admission

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ভর্তির ফলাফল ২০২১

আজ ২৩শে ডিসেম্বর ২০২১, বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ভর্তির ফলাফল ২০২১ প্রকাশিত হয়েছে। আজ ১ম মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

২০২১-২২ শিক্ষাবর্ষে ডিগ্রি পাস কোর্সে ভর্তির মেধা তালিকা আজ প্রকাশিত হয়েছে। ১ম মেধা তালিকায় নির্বাচিত শিক্ষার্থীদের ৩ জানুয়ারী, ২০২২ এর মধ্যে চূড়ান্ত ভর্তির ফর্ম পূরণ করতে হবে। যদি তারা নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি না হয় তবে তাদের মনোনয়ন বাতিল করা হবে, জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রথম মেধা তালিকায় স্থান পাওয়া কোনো শিক্ষার্থী যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোনো কোর্সে ভর্তি হয়ে থাকে তাহলে তাকে বাতিল করতে হবে। দ্বৈত ভর্তি কোনোভাবেই গ্রহণযোগ্য হবে না। সেক্ষেত্রে তার উভয় ভর্তি বাতিল করা হবে। দ্বৈত ভর্তি হলে ৩ ডিসেম্বরের মধ্যে বাতিল করতে হবে এবং চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে।

ডিগ্রী ভর্তি ১ম মেধা তালিকা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ভর্তির ১ম মেধাতালিকা যেকোনো মোবাইল ফোন থেকে এসএমএস করে দেখা যাবে। বিকাল ৪টা থেকে ফলাফল জানা যাবে। মোবাইল ফোনের মেসেজ অপশনে গিয়ে NU <space> ATDG <space> Admission Roll লিখে ১৬২২২ নম্বরে পাঠান। ফিরতি মেসেজে ফলাফল জানিয়ে দেওয়া হবে।

এছাড়াও, রাত ৯টা থেকে ভর্তির ওয়েবসাইট www.nu.ac.bd/admissions থেকে ফলাফল পাওয়া যাবে। আবেদনকারীরা তাদের ভর্তির রোল এবং পিন দিয়ে লগ ইন করে ফলাফল জানতে পারবেন।

মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি দিতে হবে ৫ টাকা। সংশ্লিষ্ট কলেজ কর্তৃক নির্ধারিত মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে 485. রেজিস্ট্রেশন ফি 26 ডিসেম্বর 2021 থেকে 4 জানুয়ারী 2022 পর্যন্ত দেওয়া যেতে পারে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, কলেজ কর্তৃক ১ম মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি নিশ্চিত করতে হবে ২৬ ডিসেম্বর থেকে ৬ জানুয়ারি পর্যন্ত।

উল্লেখ্য, ২০২১ সালের ৮ নভেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয় বিএ, বিএসএস, বিবিএস, বিএসসি পাস কোর্সে ভর্তির জন্য বিজ্ঞপ্তি জারি করে। অনলাইনে ভর্তির আবেদন 14ই নভেম্বর 2021 থেকে শুরু হয়৷ আবেদনের শেষ তারিখ ছিল 30 নভেম্বর 2021৷ পরে সময়সীমা 11 ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছিল৷

ডিগ্রি ভর্তির ফলাফল ২০২১

জাতীয় বিশ্ববিদ্যালয় আবেদনের মেয়াদ শেষে ডিগ্রি ভর্তির ফলাফল প্রকাশ করে। এটি মোট দুটি মেধা তালিকার মধ্যে ১ম মেধা তালিকা। এরপর দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ করা হবে। মাইগ্রেশন ফলাফল দ্বিতীয় মেধা তালিকার সাথে প্রকাশ করা হবে। দ্বিতীয় মেধা তালিকার আগে কোটার মেধা তালিকাও প্রকাশ করা হবে। দুটি মেধা তালিকা থেকে ভর্তির পর রিলিজ স্লিপ নোটিশ জারি করা হবে। মোট দুটি রিলিজ স্লিপের ফলাফলের মাধ্যমে ডিগ্রি (পাস) কোর্সে ভর্তি সম্পন্ন করা হবে।

এছাড়াও এখানে আপনি এনজিও চাকরির সার্কুলার যেমন ব্যাঙ্কের চাকরি, নতুন চাকরি, নতুন কোম্পানির চাকরি, বিডিজস, মডিং অফিস, ব্যক্তিগত বিদ্যালয় এবং অন্যান্য বিডি অফিসের খবরের খবরের আপডেট পাবেন। আরও বিডি অফিসের খবর পেতে আমাদের সাথে যোগাযোগ এবং যোগদান। প্রতিদিন আপডেটেড অফিস পে সার্কুলার পেতে আমাদের ফেসবুকে লাইক দিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker