National UniversityNational University Admission

মাস্টার্স রিলিজ স্লিপ আবেদন ২০২২

মাস্টার্স রিলিজ স্লিপ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মাস্টার্সের নিয়মিত রিলিজ স্লিপের আবেদন ৬ জানুয়ারী, ২০২২ থেকে শুরু হবে। এটি ১৩ জানুয়ারী ২২২ পর্যন্ত চলবে। শিক্ষার্থীরা ভর্তির ওয়েবসাইট www.nu.ac.bd/admissions-এ লগ ইন করে রিলিজ স্লিপের জন্য আবেদন করতে পারবে। ভর্তির আবেদনের রোল এবং পিন দিয়ে লগ ইন করে শিক্ষার্থীদের একটি নতুন কলেজ ও বিষয় বেছে নিতে হবে।

যেসব শিক্ষার্থী মেধা তালিকায় স্থান পায়নি, মেধা তালিকায় স্থান পাওয়ার পরও ভর্তি হতে পারেনি বা মেধা তালিকায় ভর্তি হয়ে বাতিল হয়ে গেছে তারা রিলিজ স্লিপের জন্য আবেদন করতে পারবে।

যাইহোক, যে সমস্ত ছাত্রছাত্রীরা প্রাথমিক আবেদন করেনি বা প্রাথমিক আবেদন করে কলেজ থেকে নিশ্চিত করা হয়নি তারা রিলিজ স্লিপের জন্য আবেদন করতে পারবে না।

মাস্টার্স রিলিজ স্লিপ অ্যাপ্লিকেশন ২০২২

মাস্টার্স রিলিজ স্লিপের আবেদন করা যাবে ৬ জানুয়ারি বিকেল টা থেকে। আবেদন জমা দেওয়া যাবে ১৩ জানুয়ারি রাত ১১:৫৯ পর্যন্ত। রিলিজ স্লিপের জন্য আবেদন করতে হলে শিক্ষার্থীকে তিনটি কলেজে নতুন বিষয়ের পছন্দ দিতে হবে। রিলিজ স্লিপের জন্য আবেদন করতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন।

  • ভর্তির ওয়েবসাইট www.nu.ac.bd/admissions দেখুন।
  • ভর্তির রোল এবং পিন দিয়ে লগইন করুন।
  • ড্যাশবোর্ড থেকে “রিলিজ স্লিপ অ্যাপ্লিকেশন” বিকল্পে ক্লিক করুন।
  • ধাপে ধাপে তিনটি কলেজে বিষয়ের অগ্রাধিকার দিন।
  • প্রিভিউ দেখুন।
  • সব তথ্য সঠিক হলে সাবমিট বাটনে ক্লিক করুন।

আবেদনের শেষে, আপনাকে রিলিজ স্লিপের আবেদনপত্র ডাউনলোড করতে হবে এবং প্রিন্ট/পিডিএফ কপি সংগ্রহ করতে হবে। এই ফর্মটি কোন কলেজে জমা দেওয়ার প্রয়োজন নেই। রিলিজ স্লিপের জন্য কোন আবেদন ফি নেই। রিলিজ স্লিপের ফলাফল প্রকাশিত হলে, নির্বাচিত হলে, চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করে ভর্তি সম্পন্ন করতে হবে।

মাস্টার্স ভর্তির ফলাফল ২০২১

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ বর্ষের ভর্তির ফলাফল ২২১ ওয়েবসাইট এবং এসএমএসের মাধ্যমে জানা যাবে। মাস্টার্স ভর্তির ফলাফল জানতে, ভর্তির রোল এবং পিন সহ www.nu.ac.bd/admissions ওয়েবসাইটে লগইন করতে হবে। এসএমএস করেও ফল জানতে পারবেন।

মাস্টার্স ভর্তির ফলাফল ২০২১ (১ম মেধা তালিকা)

ন্যাশনাল ইউনিভার্সিটি মাস্টার্স ভর্তির ১ম মেধা তালিকা ২৯ নভেম্বর ২০২১ তারিখে প্রকাশিত হয়েছে। এটি হল মাস্টার্স 2019-20 এর নিয়মিত ভর্তির ফলাফল। বিকাল ৪টা থেকে এসএমএসের মাধ্যমে ফলাফল জানা যাবে। রাত ৯টা থেকে ফলাফল ওয়েবসাইটেও পাওয়া যাবে বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

মাস্টার্স ফাইনাল ইয়ারের ভর্তির ফলাফল জানবেন কিভাবে?

মাস্টার্স শেষ বর্ষের ভর্তির ফলাফল ২০২১ জানতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন। আপনি ভর্তির ওয়েবসাইট বা SMS এর মাধ্যমে ফলাফল জানতে পারবেন। ওয়েবসাইটের আগে এসএমএসের মাধ্যমে ফলাফল জানা যাবে। এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে, আপনাকে নীচের নির্দেশাবলী অনুসারে একটি এসএমএস পাঠাতে হবে।

NU <space> ATMF <space> Admission Roll লিখে পাঠিয়ে দিন 16222 নম্বরে।

অফিসিয়াল অ্যাডমিশন ওয়েবসাইট app1.nu.edu.bd এর মাধ্যমে মাস্টার্স ভর্তির ফলাফল জানতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন।

  • ভর্তির ওয়েবসাইট www.nu.ac.bd/admissions দেখুন।
  • মাস্টার্সের নিয়মিত লগইন বিকল্পটি লিখুন।
  • অ্যাডমিশন রোল এবং পিন দিয়ে লগইন করুন।
  • ড্যাশবোর্ড থেকে ফলাফল দেখুন এবং নির্বাচিত হলে চূড়ান্ত ভর্তির ফর্ম পূরণ করুন।

রিলিজ স্লিপ আবেদন

যে সকল শিক্ষার্থী প্রথম বা দ্বিতীয় মেধা তালিকায় নেই বা যারা তাদের ভর্তি বাতিল করেছে বা ভর্তি সম্পূর্ণ করেনি তারা রিলিজ স্লিপ আবেদনের জন্য যোগ্য। শিক্ষার্থীরা সর্বোচ্চ ৩টি কলেজ নির্বাচন করতে পারে। রিলিজ স্লিপের জন্য আবেদন করতে http://admissions.nu.edu.bd এ যান এবং মাস্টার্স ফাইনাল ইয়ারের লগইন বিকল্প থেকে আপনার ভর্তির রোল এবং পিন নম্বর দিয়ে লগইন করুন। লগইন করার পর রিলিজ স্লিপ অ্যাপ্লিকেশন বোতামে ক্লিক করুন এবং আপনার কলেজ এবং বিষয় এক এক করে নির্বাচন করুন। অবশেষে আবেদনপত্র জমা দিন। অনুগ্রহ করে মনে রাখবেন, কোনো কলেজে কোনো কাগজপত্র বা ফি জমা দেওয়ার প্রয়োজন নেই।

রিলিজ স্লিপ ফলাফল

আবেদনকারী তাদের ভর্তির রোল এবং পিন নম্বর দিয়ে লগইন করে মোবাইল ফোন এসএমএস এবং ওয়েবসাইটের মাধ্যমে মাস্টার্স রিলিজ স্লিপের ফলাফল অনুসন্ধান করতে পারেন। বিকাল ৪টা থেকে ফলাফল পাওয়া যাবে। অনলাইনের মাধ্যমে আপনার ফলাফল জানতে admission.nu.edu.bd ভিজিট করুন এবং মাস্টার্স ফাইনাল ইয়ার বিভাগ থেকে লগইন করুন। এসএমএসের মাধ্যমে আপনার ফলাফল জানতে, নীচের নির্দেশাবলী অনুসরণ করুন।

এসএমএস সিস্টেম: NU<space>ATMF<space>ভর্তি রোল এবং 16222 নম্বরে পাঠান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.