National UniversityNational University Routine

NU অনার্স ২য় বর্ষের রুটিন ২০২২

সম্প্রতি বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের শিক্ষার্থীদের জন্য সুখবর নিয়ে এসেছে। নিয়মিত এবং অনিয়মিত শিক্ষার্থীদের জন্য NU অনার্স ২য় বর্ষের রুটিন ২০২২ তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। অনার্স ২য় বর্ষের ছাত্রটি অনেক দিন ধরে রুটিনের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিল। কিন্তু কোভিড-১৯ ভাইরাসের কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে শিক্ষা মন্ত্রণালয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স দ্বিতীয় বর্ষের রুটিন

ফলে পরীক্ষা গ্রহণসহ দেশের সব শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে। অবশেষে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেয়। আজ আমি এই নিবন্ধের JPEG চিত্র ফাইল ছাড়াও অনার্স দ্বিতীয় বর্ষের রুটিন ২০২২ পিডিএফ ফাইল প্রদান করব। তাই রুটিন ডাউনলোড করতে পুরো পোস্টটি ভালোভাবে পড়ুন।

অনার্স ২য় বর্ষের রুটিন ২০২২

অনার্স ২য় বর্ষের পরীক্ষা ২০২২ দরজায় কড়া নাড়ছে। দীর্ঘ লড়াইয়ের পর পরীক্ষার আয়োজন করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। এটা সব প্রার্থীর জন্য খুবই ভালো খবর। অনার্সের প্রথম বর্ষ শেষ করে দ্বিতীয় বর্ষে পদোন্নতি পাওয়া শিক্ষার্থীরা জানুয়ারিতে তাদের ফর্ম পূরণ করে। বর্তমানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সেশনজট মুক্ত। জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রতি বছর সময়মতো পরীক্ষা শেষ করে। তবে দুঃখের বিষয়, করোনা মহামারীর পরীক্ষা এই বছর সময়মতো হয়নি।

NU অনার্স সেকেন্ড ইয়ারের রুটিন

ফলে কয়েক মাস পিছিয়ে পড়তে হয় শিক্ষার্থীদের। তবে রুটিন প্রকাশিত হয়েছে। অনার্স ২য় বর্ষের রুটিন সম্পর্কে বিস্তারিত তথ্য বর্ণনা করা হয়েছে। রুটিন শুধুমাত্র অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রদের জন্য। 2018-19 সেশনের নিয়মিত ছাত্র এবং অ-নিয়মিত ছাত্র যাদের সেশন 2017-18, 2016-17, 2015-16, 2014-15, 2013-14। রুটিন অনুযায়ী জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২য় বর্ষের পরীক্ষা ২০২২ সালের আগস্টে শুরু হবে এবং ২০২২ সালের সেপ্টেম্বরে শেষ হবে। আরও বিস্তারিত জানার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবপেজ nu.ac.bd দেখুন।

অনার্স ২য় বর্ষের রুটিন PDF ডাউনলোড

পরীক্ষার রুটিন ডাউনলোড করার জন্য বিভিন্ন ওয়েবসাইটে অনুসন্ধান করা সমস্ত প্রার্থীদের আমরা স্বাগত জানাই। জাতীয় বিশ্ববিদ্যালয়ের রুটিন প্রথমে অফিসিয়াল পেজে প্রকাশিত হয়। তারপরে আমরা আপনার সুবিধার জন্য এটি আমাদের ওয়েবসাইটে আপলোড করি যাতে আপনি সহজেই এটি ডাউনলোড করতে পারেন। যদি আপনার রুটিন ডাউনলোড করতে কোন অসুবিধা হয়, দয়া করে আমাকে জানান। আমরা অবিলম্বে আপনার সমস্যা সমাধান করার চেষ্টা করি। পরিশেষে সবাইকে ধন্যবাদ।

NU অনার্স ২য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২১

NU অনার্স ২য় বর্ষের রুটিন ২০২২
NU অনার্স ২য় বর্ষের রুটিন ২০২২

nu.ac.bd অনার্স দ্বিতীয় বর্ষের রুটিন 2022 ডাউনলোড করুন

অনেক শিক্ষার্থী জানেন না কিভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের রুটিন ডাউনলোড করবেন? অতএব, আপনি সহজেই ২য় বছরের রুটিন ডাউনলোড করতে পারবেন। এছাড়াও, আপনি পরীক্ষার সময়সূচী, পরীক্ষার সময়সূচী, তারিখ, বিষয় অনুসারে রুটিন, বিভাগ অনুযায়ী রুটিন, পরীক্ষার কোড, ভাইভা তারিখ, পেপার কোড দেখতে পারেন, অবশেষে আপনি দেখতে পারেন কখন আপনি 3য় বর্ষের পরীক্ষার প্রবেশপত্র পেতে পারেন এবং ২য় বারের জন্য প্রস্তুতি নিতে পারেন। বছরের পরীক্ষা। তাই হতাশ হবেন না। আমার ওয়েবসাইট থেকে NU ২য় বর্ষের রুটিন কিভাবে ডাউনলোড করবেন তা দেখা যাক।

  • প্রথমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd এ যান।
  • সম্পূর্ণ পৃষ্ঠা লোড করার জন্য অল্প সময় অপেক্ষা করুন।
  • উপরের মত একটি পেজ আপনার সামনে দেখায়।
  • মেনু বার থেকে নোটিশ বোর্ডে ক্লিক করুন।
  • দ্বিতীয় বছরের রুটিন পিডিএফ ফাইল খুঁজুন এবং ডাউনলোড করতে ক্লিক করুন.
  • অ্যাডোব রিডার ব্যবহার করে রুটিন খুলুন।
  • সমস্ত গুরুত্বপূর্ণ তারিখ এবং সময় সাবধানে পরীক্ষা করুন।
  • ২য় বর্ষের পরীক্ষার জন্য নিজেকে প্রস্তুত করুন।

অনার্স ২য় বর্ষের পরীক্ষার তারিখ

NU অনার্স ২য় বর্ষের পরীক্ষার তারিখ ঠিক হয়নি। দেশে বর্তমানে ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে। এই কঠিন পরিস্থিতিতে শিক্ষার্থীদের স্বাস্থ্যের জন্য শিক্ষা প্রতিষ্ঠান না খোলার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এমনকি কোনো ধরনের পরীক্ষা নেওয়া থেকেও বিরত থাকতে বলেছেন তিনি। ফলে সরকারের নির্দেশনা অমান্য করে কোনো ঝুঁকি নেবে না জাতীয় বিশ্ববিদ্যালয়। এনইউ কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে যে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে সব পরীক্ষা নেওয়া হবে। তিনি যোগ করেছেন যে অনার্স ২য় বর্ষের রুটিন এবং পরীক্ষার তারিখ এখনও ঘোষণা করা হয়নি। তবে আশা করা যাচ্ছে আগস্টে পরীক্ষা করা সম্ভব হতে পারে।

শর্তাবলী

  • প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড পরীক্ষা কেন্দ্রে রাখতে হবে।
  • পরীক্ষা শুরুর ১৫ মিনিট আগে কেন্দ্রে উপস্থিত থাকতে হবে।
  • পরীক্ষার হলে মোবাইল বা অন্য কোনো ইলেকট্রনিক্স ডিভাইস নিষিদ্ধ।
  • সবশেষে কপি করা থেকে বিরত থাকুন।

জাতীয় বিশ্ববিদ্যালয়

NU বাংলাদেশের একটি বড় প্লাটফর্ম। এখানে বিপুল সংখ্যক শিক্ষার্থী পড়াশোনা করে। মানুষ জাতীয় বিশ্ববিদ্যালয়কেও ভালোবাসে। NU প্রতিষ্ঠিত হয় 1992 সালে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সদর দপ্তর হল গাজীপুর, বাংলাদেশের। নু একটি অফিসিয়াল ওয়েবসাইট আছে ওয়েবসাইট নাম www.nu.ac.bd. এখানে আপনি সব কার্যক্রম দেখতে পারেন। (ন্যাশনাল ইউনিভার্সিটি) এর অনেকগুলি কোর্স রয়েছে যেমন BA, BSS, BS.c, MA, MSC, MSS ইত্যাদি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.