National UniversityNational University Routine

জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স পরীক্ষার রুটিন প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্সের পরীক্ষার রুটিন প্রকাশ: তথ্য মতে জানা যায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব ২০১৯ সালের পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়েছে।এখানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার সময়সূচী ২০২২ সম্পর্কে জানবো।জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের মাস্টার্স শেষ পর্ব নিয়মিত,অনিয়মিত, মানোন্নয়ন এবং প্রাইভেট পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশ।আর জাতীয় বিশ্ববিদ্যালয়ের এমএ. এমএসএস,এমবিএস ও এমএসসি পরীক্ষার রুটিন।

জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ২০১৯ পরীক্ষার রুটিন

বাংলাদেশের অনেক শিক্ষার্থীরা জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করছে।জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের নিয়মিত, ২০১৬-২০১৭ ও ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের অনিয়মিত ও গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীদের মাস্টার্স শেষ পর্ব।জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের নিয়মিত, অনিয়মিত ও মানোন্নয়ন এমএ. এমএসএস, এমবিএ ও এমএসসি মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশ হয়েছে।জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে তথ্য পাওয়া যায় যে এক বিজ্ঞপ্তিতে মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার সংশোধিত রুটিন ২০২১ প্রকাশিত হয়।এখানে myresultsbd.com এর পাঠকদের জন্য মাস্টার্স শেষ পর্ব পরীক্ষা-২০২১ এর রুটিনের বিস্তারিত তুলে ধরা হলো।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের গুরুত্ব অনেক বেশি মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত শিক্ষার্থীদের জন্য। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের নিয়মিত/অনিয়মিত, গ্রেডউন্নয়ন,প্রাইভেট ও সিজিপিএ উন্নয়ন (নতুন সিলেবাস) এমএ,এমএসএস, এমবিএ,এমএসসি ও এম মিউজ শেষ পর্ব(আইসিটিসহ) অসমাপ্ত পরীক্ষা ০৮/০৯/২০২১ তারিখ রােজ রবিবার হতে নিম্নেবর্ণিত সময়সূচী অনুযায়ী অনুষ্ঠিত হবে বলা জানা যায়।এখানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের এমএ, এমএসএস, এমবিএ ও এমএসসি শেষ পর্ব পরীক্ষার রুটিন দেখুন।নিচের ছবিটি ভালোভাবে দেখুন তাহলেই সকল তথ্য পেতে সহজ হবে আপনাদের

জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স শেষ পর্ব পরিক্ষার রুটিন ২০২১

১) জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশের তারিখ: –/০২/২০২২

২) আর মাস্টার্স শেষ পর্ব পরীক্ষা কোড হলো: ৩০২

৩) এই পরীক্ষা শুরুর তারিখঃ পরীক্ষা শুরু হবে এপ্রিল ২০২২।

৪) এই পরীক্ষা শেষ হবেঃ মে ২০২২ তারিখে পরীক্ষা শেষ হবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের।

৫) পরিক্ষা আরম্ভের সময় হলো: সকাল ৯ টা।

আর কোন কারণ বসত বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা অনুষ্ঠানের তারিখ ও সময়সূচী পরিবর্তন করতে পারবে। এই সময়সূচী জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (www.nu.edu.bd)-এ পাওয়া যাবে।আর জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের নিয়মিত ও মানোন্নয়ন এমএ, এমএসএস, এমবিএস ও এমএসসি শেষ পর্ব পরীক্ষার সময়সূচী।

মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার সংশোধিত সময়সূচী ২০২১

প্রকাশিত ২০১৮ সালের মার্স্টাস ফাইনাল বর্ষের পরিক্ষার রুটিন / সময়সূচি অনুযায়ী জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের নিয়মিত, অনিয়মিত, প্রাইভেট, গ্রেডউন্নয়ন ও সিজিপিএ উন্নয়ন (নতুন সিলেবাস) এমএ, এমএসএস, এমবিএ, এমএসসি ও এম মিউজ শেষ পর্ব (আইসিটিসহ) পরীক্ষা ৮ সেপ্টেম্বর ২০২১ তারিখ হতে অনুষ্ঠিত হবে বলে জানা যায়।আর মাস্টার্স শেষ পর্ব পরীক্ষা চলবে ২৯ সেপ্টেম্বর ২০২১ পর্যন্ত।

আমরা নিচে মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার বিশেষ নির্দেশনা সম্পর্কে জানবোঃ

১) সকল পরীক্ষার্থীরা নিজ নিজ কলেজ কেন্দ্রে পরীক্ষা দিতে পারবে না এক কলেজের পরীক্ষার্থীদের পরীক্ষা অন্য কলেজ/কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত হবে।আর এ বিষয়ে পরীক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলকে পূর্বেই অবহিত করার জন্য অধ্যক্ষগণকে অনুরোধ করা হলো।

২) সকল পরীক্ষার্থীদের প্রবেশপত্র স্ব-স্ব কলেজের অধ্যক্ষগণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট হতে সংগ্রহ করে সংশ্লিষ্ট পরীক্ষার্থীদের মধ্যে বিতরণের ব্যবস্থা করবেন।

৩) সকল প্রকার ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় পরে জানানো হবে নলে জানা যায়।

৪) এছাড়াও ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় জেনে নেয়ার দায়িত্ব সম্পূর্ণভাবে পরীক্ষার্থীদের।এই দায়িত্ব কতৃপক্ষের না।

৫) আর কম্পিউটার ইউনিট প্রদত্ত পরীক্ষার্থীদের রোল বিবরণীর একটি কপি এবং কেন্দ্র ফি বাবদ অর্থ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট জমা দিতে হবে অবশ্যই।

পোস্ট সম্পর্কিত কিছু বিষয়ঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার সময়সূচি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব পরিক্ষার রুটিন ২০২০, ২০১৭-১৮ শিক্ষাবর্ষের নিয়মিত ২০১৬-২০১৭, ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের অনিয়মিত ও গ্রেড উন্নয়ন মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার রুটিন, মাস্টার্স পরীক্ষার সংশোধিত রুটিন ২০২১।

এছাড়াও বিভিন্ন ধরনের শিক্ষা বিষয়ক তথ্য,ফলাফল এবং সকল প্রকার সরকারি বেসরকারি চাকরির তথ্য পেতে আমাদের সাথেই থাকুন সবসময় কারণ আমরা সবসময় চেষ্টা করি মানুষের কাছে সবার আগে সঠিক তথ্য পৌঁছে দেওয়ার।এছাড়াও এ তথ্য টি সোশ্যাল মিডিয়ায় যেমন টুইটার,ফেইসবুক ও গুগল প্লাসে শেয়ার করতে আপনারা ভুলবেন না।আর আমাদের ফেইসবুক পেইজটি হলো My Results Bd এটাতে আপনারা চোখ রাখবেন তাহলে উপকৃত হবেন।সকলকে অসংখ্য ধন্যবাদ আমাদের ওয়েবসাইট টি পরিদর্শন করার জন্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.