National UniversityNational University Routine

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২১

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষের চূড়ান্ত পরীক্ষা নেওয়ার জন্য 2016-17 সেশনের জন্য অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ঘোষণা করেছে৷ NU দ্বারা প্রকাশিত একটি বিজ্ঞপ্তি অনুসারে, পরীক্ষার রুটিন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে nu.ac.bd এ উপলব্ধ। আপনি কি অনার্স 2021 এর রুটিন খুঁজছেন? তাহলে আপনি সঠিক জায়গায় আছেন। এখানে আপনি রুটিন পাবেন।

অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন সেশন 2016-17

সদ্য প্রকাশিত অনার্স ৩য় বর্ষের রুটিন 2016-17 সেশনের অনার্স ছাত্রদের জন্য প্রযোজ্য। পূর্বে পরীক্ষাটি 2020 সালের ডিসেম্বরে অনুষ্ঠিত হবে বলে ধরে নেওয়া হয়েছিল। কিন্তু একটি অনিবার্য কারণে, পরীক্ষাটি 2022 সালের জানুয়ারিতে পুনঃনির্ধারণ করা হয়েছে। তথ্য অনুযায়ী, গত বছর জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষা 2018 সালের ডিসেম্বরে অনুষ্ঠিত হয়েছিল। সেই বছর, মোট ৩৪৫টি পরীক্ষা কেন্দ্র থেকে ২,৯,৫৬৭ জন শিক্ষার্থী ওই পরীক্ষায় অংশ নিয়েছিল।

অনার্স ৩য় বর্ষের পরীক্ষার বিস্তারিত

অনার্স ৩য় বর্ষের পরীক্ষা সংক্রান্ত খাঁটি তথ্য খুঁজছেন? তাহলে আপনাকে স্বাগতম। এখানে আমরা আপনাকে কিছু তথ্য প্রদান করব যা আপনার জন্য গুরুত্বপূর্ণ।

পরীক্ষার নাম: অনার্স ৩য় বর্ষ
পরীক্ষার বছর: 2020
পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে: 2021
পরীক্ষা নেওয়ার কর্তৃপক্ষ: জাতীয় বিশ্ববিদ্যালয় (এনইউ)
অফিসিয়াল ওয়েবসাইট: nu.ac.bd
পরীক্ষা শুরু হবে: জানুয়ারি, 2021 থেকে
পরীক্ষা শেষ হবে: ফেব্রুয়ারি, 2021
পূর্ণ নম্বর: 100
পরীক্ষার ধরন: লিখিত

অনার্স 3য় বর্ষের বিষয় তালিকা 2021

আমরা আশা করি আপনি  জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২১ বিষয় তালিকা জানেন। তবে কিছু “ভোবোঘুরে” ধরণের ছাত্রও রয়েছে। অনার্স ৩য় বর্ষের কোর্সে কয়টি সাবজেক্ট আছে তাও তারা জানে না। অসহায়দের সাহায্য করতে আমরা এখানে আছি। আমরা আপনাকে বিষয়ের নাম সহ অনার্স ৩য় বর্ষের পরীক্ষার আন্তঃ সিলেবাস দেখাব।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২১

অনার্স ৩য় বর্ষের পরীক্ষা ২০২২ সালের জানুয়ারি থেকে শুরু হওয়ার কথা। পরীক্ষা সকাল 10.00 এ শুরু হবে। এই বছর 3,00,000 এরও বেশি শিক্ষার্থী পরীক্ষায় বসার জন্য প্রস্তুত। বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের মতে, সকল বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য সাধারণ প্রশ্নে পরীক্ষা নেওয়া হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২১

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২১

অনার্স ৩য় বর্ষের সাজেশন ২০২১

অনার্স ৩য় বর্ষের পরীক্ষার সাজেশন খুবই গুরুত্বপূর্ণ। আপনি যেহেতু অনার্স 3য় বর্ষের পরীক্ষা 2021-এ অংশগ্রহণ করছেন, আপনার অবশ্যই এটি প্রয়োজন। আমরা প্রতিটি বিষয়ের জন্য পরামর্শ সংগ্রহ করেছি। পরামর্শটি বিশেষজ্ঞ শিক্ষক দ্বারা তৈরি করা হয়েছে। আপনি সহজেই প্রতিটি বিষয়ের জন্য পরামর্শ ডাউনলোড করতে পারেন। এবং আমরা আশা করি আপনি পরীক্ষার হলে কমন পাবেন। এখানে অনার্স ৩য় বর্ষের সাজেশনের একটি তালিকা রয়েছে।

  • বাংলা
  • ইংরেজি
  • রাষ্ট্রবিজ্ঞান
  • সমাজবিজ্ঞান
  • সামাজিক কাজ
  • অর্থনীতি

এই প্রবন্ধে, আমি জাতীয় বিশ্ববিদ্যালয়-সম্পর্কিত অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার সময়সূচী এবং সেইসাথে 2016-2017 শিক্ষাবর্ষের অন্যান্য প্রাসঙ্গিক তথ্য পরীক্ষা করি। তৃতীয় বর্ষের পরীক্ষার সময়সূচির একটি JPG এবং PDF কপিও অন্তর্ভুক্ত রয়েছে। কারণ অনেক শিক্ষার্থী অনিশ্চিত যে কীভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষ পরীক্ষার সময়সূচী 2021 এর একটি অনুলিপি পাবেন? ফলস্বরূপ, 3য় বছরের রুটিন সহজেই ডাউনলোড করা যেতে পারে। এছাড়াও আপনি পরীক্ষার সময় সারণী, পরীক্ষার সময়সূচী, তারিখ, বিষয় অনুসারে বিষয়ের রুটিন, বিভাগ দ্বারা বিভাগ রুটিন, পরীক্ষার কোড, ভাইভা তারিখ এবং পেপার কোড দেখতে পারেন, সেইসাথে আপনি কখন আপনার তৃতীয় বর্ষের পরীক্ষার ভর্তি অর্জন করতে পারবেন কার্ড এবং তৃতীয় বর্ষের পরীক্ষার জন্য কীভাবে প্রস্তুতি নিতে হয়। তাই হতাশ হওয়ার আশা করবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker