AdmissionResultUniversity AdmissionUniversity Admission

ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিটের ফলাফল ২০২২ – মেধা তালিকা প্রকাশিত

ঢাবি ঘ ইউনিটের ফলাফল ২০২২ - মেধা তালিকা প্রকাশিত হয়েছে, বিস্তারিত এখানে

ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিটের ফলাফল ২০২২: ঢাকা বিশ্ববিদ্যালয় 2021-22 সেশনের D ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে। উল্লেখিত ওয়েবসাইট থেকে ফলাফল চেক করা যাবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ/ডি ইউনিট, সামাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা 11 জুন, 2022 তারিখে দেশে অনুষ্ঠিত হয়। মোট 78,029 জন পরীক্ষার্থী সকাল 11:00 AM থেকে শুরু হয়ে দুপুর 12:30 টায় শেষ হওয়া পরীক্ষায় উপস্থিত হয়েছিল। এদিকে ঢাবি ভর্তির ফলাফলের জন্য সকল পরীক্ষার্থীরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

ঢাবি ঘ ইউনিটের ফলাফল 2022: পরীক্ষা সম্পর্কে

এ বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য অনলাইন আবেদন, সেশন 2021-2022 শুরু হয়েছিল 30 মার্চ, 2022 তারিখে। আবেদন শেষ হয় 21 এপ্রিল, 2022 তারিখে। অফিসিয়াল সময়সূচী অনুযায়ী, ভর্তি পরীক্ষা শুরু হয়েছিল 3 জুন, 2022 তারিখে। অন্যদিকে , ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটের ভর্তি পরীক্ষা 11 জুন, 2022 তারিখে নেওয়া হয়েছিল।

বিশ্ববিদ্যালয়ের নাম ঢাকা বিশ্ববিদ্যালয়
সেশন 2021-2022
ইউনিটের নাম D ইউনিট (GHA)

ঢাকা বিশ্ববিদ্যালয় ডি ইউনিটের ফলাফল প্রকাশের তারিখ

বিশ্ববিদ্যালয়টি আজ, 5 জুলাই, 2022, অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে 12:50 PM এ DU D ইউনিটের ফলাফল 2022 প্রকাশ করেছে। এখন, ফলাফল অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে এবং এসএমএস এবং অনলাইন দ্বারা চেক করা যাবে। আজ দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. আখতারুজ্জামান বলেন, শিক্ষার্থীরা পোর্টালে লগইন করে তাদের ডি ইউনিট (জিএইচএ), সামাজিক বিজ্ঞান অনুষদের ভর্তির ফলাফল দেখতে পারবে। কয়েকদিন আগে সংশ্লিষ্ট সূত্র জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল প্রণয়ন প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। যাইহোক, আর অপেক্ষা করার দরকার নেই, ফল প্রকাশিত হয়েছে 5 জুলাই, 2022 মঙ্গলবার।

ঢাবি ঘ ইউনিটের ফলাফল কিভাবে সহজে চেক করবেন

প্রার্থীরা অফিসিয়াল পোর্টাল থেকে সহজেই ডি ইউনিট ভর্তির ফলাফল দেখতে বা ডাউনলোড করতে পারবেন। এর জন্য, তাদের ওয়েবসাইটে প্রমাণপত্র জমা দিতে হবে। ফলাফল পরীক্ষা করার জন্য, প্রার্থীদের অবশ্যই নীচের নির্দেশাবলী অনুসরণ করতে হবে;

ধাপ 1: প্রথমে, আপনার ইন্টারনেট ব্রাউজার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পোর্টালে (https://admission.eis.du.ac.bd/) প্রবেশ করুন।
ধাপ 2: আপনি যখন মূল পৃষ্ঠায় পৌঁছেছেন তখন “লগইন” বোতামে ক্লিক করুন।
ধাপ 3: আপনার স্ক্রিনে একটি নতুন পৃষ্ঠা প্রদর্শিত হবে।
ধাপ 4: প্রথম বক্সে HSC রোল নম্বর লিখুন।
ধাপ 5: শিক্ষা বোর্ডের নাম নির্বাচন করুন।
ধাপ 6: শেষ বক্সে SSC রোল নম্বর লিখুন।
ধাপ 7: এই পৃষ্ঠা থেকে “জমা দিন” বোতামে আলতো চাপুন। এটি আপনাকে একটি নতুন পৃষ্ঠায় পুনঃনির্দেশিত করবে।
ধাপ 8: অবশেষে, ফলাফল পৃষ্ঠাটি মুদ্রণ করুন বা পরে ব্যবহার করার জন্য একটি স্ক্রিনশট নিন।

এসএমএসের মাধ্যমে ঢাবি ডি ইউনিটের ভর্তির ফলাফল দেখুন

প্রার্থীরা অনলাইনে তাদের ভর্তির ফলাফল দেখতে না পারলে, তাদের মোবাইল এসএমএস পদ্ধতি প্রয়োগ করার পরামর্শ দেওয়া হচ্ছে। প্রার্থীরা 16321 নম্বরে রোল নম্বর ও ইউনিটের নাম পাঠিয়ে ফলাফল জানতে পারবেন।

নীচের নির্দেশাবলী অনুসরণ করুন;

এসএমএস বক্সে DU>Space> GHA> Space> রোল নম্বর টাইপ করুন এবং 16321 নম্বরে এসএমএস পাঠান।

শেষ কথা

তাই, আজকের জন্য এটাই। আমি আশা করি আপনি এই পোস্টটি সহায়ক এবং তথ্যপূর্ণ খুঁজে পেয়েছেন। আপনার যদি কোনো প্রশ্ন থাকে বা ঢাবি ঘ ইউনিট পরীক্ষা দেওয়ার অভিজ্ঞতা নিয়ে আলোচনা করতে চান, অনুগ্রহ করে নিচে একটি মন্তব্য করুন। এবং সোশ্যাল মিডিয়াতে আপনার বন্ধুদের এবং অনুসরণকারীদের সাথে এই নিবন্ধটি ভাগ করতে ভুলবেন না। পড়ার জন্য ধন্যবাদ!

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.