AdmissionResultUncategorizedUniversity Admission

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল ২০২১-২০২২

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল আজ ২৬ ডিসেম্বর ২০২১ তারিখে প্রকাশিত হয়েছে। COU ভর্তির ফলাফল ২০২১-২০২২ couadmission.com ওয়েবসাইটের মাধ্যমে জানা যাবে। ডাউনলোডযোগ্য PDF ফাইল হিসেবে A, B এবং C ইউনিটের জন্য COU পৃথক মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। বিজ্ঞান, মানবিক ও বিজনেস স্টাডিজের জন্যও অপেক্ষমাণ তালিকা প্রকাশ করা হয়েছে। কোটার ফলাফলও প্রকাশিত হয়েছে। মেধা তালিকা থেকে ভর্তির পর অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি সম্পূর্ণ হবে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে মোট ৪১ হাজার ৩২৪ জন শিক্ষার্থী আবেদন করছে। সমস্ত আবেদনকারীদের GST ফলাফল, SSC/সমমান এবং HSC/সমমানের ফলাফলের ভিত্তিতে মোট 1,040 জন প্রার্থীকে ভর্তির সুযোগ দেওয়া হবে। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মেধা তালিকা প্রস্তুত করতে, GST ভর্তি পরীক্ষার ফলাফল 100 নম্বর, SSC/সমমান থেকে 10 নম্বর এবং HSC/সমমান থেকে 10 নম্বর হিসাবে বিবেচিত হবে। মোট 120 নম্বরের ভিত্তিতে একটি মেধা তালিকা তৈরি করা হবে। ইউনিট ভিত্তিক মেধা তালিকা প্রস্তুত করা হবে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ফলাফল 2021 ভর্তির ওয়েবসাইট www.couadmission.com এ প্রকাশিত হবে। ইউনিট ভিত্তিক সাক্ষাৎকারের সময়সূচী ভর্তির ওয়েবসাইটে প্রকাশ করা হবে। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ ভর্তির আবেদন শুরু হয় ২০ নভেম্বর। আবেদনের সময়সীমা ৩০ নভেম্বর হলেও প্রযুক্তিগত সমস্যার কারণে পরবর্তীতে ৫ ডিসেম্বর নির্ধারণ করা হয়।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট জানবেন কিভাবে?

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মেধা তালিকা ভর্তির ওয়েবসাইট couadmission.com থেকে জানা যাবে। পিডিএফ হিসাবে A, B, এবং C ইউনিটের জন্য পৃথক মেধা তালিকা প্রকাশ করা হবে। ভর্তির ওয়েবসাইটে লগ ইন করেও বিস্তারিত ফলাফল জানা যাবে। সিওইউ মেধা তালিকার সাথে ওয়েটিং লিস্ট ও কোটার ফলাফল প্রকাশ করা হয়েছে। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ফলাফল জানতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন।

মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে ২৯ ডিসেম্বর। এই সময়ে তাদের অবশ্যই সঙ্গে আনতে হবে জিএসটি ভর্তি পরীক্ষার অ্যাডমিট কার্ড এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অ্যাপ্লিকেশন পেমেন্ট স্লিপ, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার মূল মার্কশিট, মূল কোটা সার্টিফিকেট (যদি থাকে)।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল ২০২১-২০২২

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি 2020-21

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশিত হয়েছে। যে সমস্ত ছাত্রছাত্রীরা বিশ্ববিদ্যালয়গুলির সমন্বিত GST ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছে তারাই আবেদন করতে পারবে। www.couadmission.com ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করা যাবে। ২০ নভেম্বর ২০২১ থেকে ৫ই ডিসেম্বর ২০২১ পর্যন্ত আবেদনগুলি জমা দেওয়া যাবে৷ আবেদনের সময়সীমার পরে ফলাফল প্রকাশ করা হবে৷ মেধা তালিকার ভিত্তিতে শিক্ষার্থী ভর্তি করা হবে।

আবেদনের যোগ্যতা

GST A-ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা A, B, এবং C ইউনিটের জন্য আবেদন করতে পারবেন। যারা B ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছে, তারা B এবং C উভয় ইউনিটের জন্য আবেদন করতে পারবে। বাণিজ্য গ্রুপ থেকে সি ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা বি এবং সি উভয় ইউনিটের জন্য আবেদন করতে পারবে।

উপলব্ধ আসন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে মোট আসন সংখ্যা ১০৪০টি। এর মধ্যে বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ এ-ইউনিটে ৩৫০টি, কলা ও মানবিক অনুষদে ৪৫০টি, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদে রয়েছে। বি-ইউনিটে এবং বিজনেস স্টাডিজ অনুষদে সি-ইউনিটে 240টি আসন।

A-ইউনিটে গণিত, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, পদার্থবিদ্যা, পরিসংখ্যান, রসায়ন এবং ফার্মেসি অন্তর্ভুক্ত।

বি-ইউনিটে ইংরেজি, অর্থনীতি, জনপ্রশাসন, নৃতত্ত্ব, বাংলা, প্রত্নতত্ত্ব, গণযোগাযোগ এবং সাংবাদিকতা এবং আইন রয়েছে।

সি-ইউনিটে রয়েছে ম্যানেজমেন্ট স্টাডিজ, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম, মার্কেটিং অ্যান্ড ফিনান্স এবং ব্যাংকিং।

Results A Unit B Unit C Unit
2nd Migration Result UNIT A 2ND MIGRATION RESULT

  • Coming Soon
UNIT B 2ND MIGRATION RESULT

UNIT C 2ND MIGRATION RESULT

  • Coming Soon
2nd Merit List

UNIT B BUSINESS GROUP 2ND MERIT LIST QUOTA RESULT

 2nd Merit List Unit B Instruction

1st Migration Result
1st Merit List

UNIT B BUSINESS GROUP QUOTA RESULT

UNIT B SCIENCE GROUP QUOTA RESULT

UNIT B HUMANITIES GROUP QUOTA RESULT

UNIT C BUSINESS STUDIES GROUP QUOTA RESULT

UNIT C HUMANITIES GROUP QUOTA RESULT

UNIT C SCIENCE GROUP QUOTA RESULT

কুমিল্লা বিশ্ববিদ্যালয় ভর্তি ফরম ২০২১

আগ্রহী প্রার্থীদের সম্পূর্ণ অনলাইনে আবেদন করতে হবে। ভর্তির ওয়েবসাইট www.couadmission.com থেকে আবেদনপত্র পূরণ করা যাবে। অনলাইন আবেদন 20 নভেম্বর দুপুর 12:00 থেকে শুরু হয়। আবেদনের শেষ তারিখ 5 ডিসেম্বর, 2021 রাত 11:59 পিএম। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রোগ্রামের জন্য আবেদন করতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন।

  • ভর্তির ওয়েবসাইট দেখুন https://www.couadmission.com/
  • আপনার GST ভর্তি পরীক্ষার রোল নম্বর এবং মোবাইল নম্বর প্রদান করুন।
  • সাবমিট বোতাম টিপুন
  • সফল লগইন করার পরে, আপনি আপনার বিশদ তথ্য যেমন নাম, পিতার নাম, মায়ের নাম, লিঙ্গ, জিএসটি রোল, জিএসটি স্কোর, এইচএসসি
  • জিপিএ, এসএসসি জিপিএ, এবং ইউনিট প্রয়োগের তথ্য সহ মোট মেধা স্কোর (আবেদন ফি, ইউনিট, এবং কোটা তথ্য) পেতে পারেন। )
  • আপনি যেখানে আবেদন করতে চান সেই ইউনিট/ইউনিট নির্বাচন করুন।
  • আপনার থাকলে কোটা নির্বাচন করুন। (যদি আপনার কোন উদ্ধৃতি না থাকে, তাহলে “কোনও নয়” নির্বাচন করুন)।
  • অর্থপ্রদান সম্পূর্ণ করতে “পে” বোতামে ক্লিক করুন (600 টাকা)
  • ডেবিট/ক্রেডিট কার্ড, মোবাইল ব্যাঙ্কিং, ইন্টারনেট ব্যাঙ্কিং ইত্যাদি ব্যবহার করে আপনার আবেদন ফি প্রদান করুন।
  • সফলভাবে অর্থপ্রদান সম্পূর্ণ করার পরে, অনুগ্রহ করে প্রশাসক যাচাইকরণের জন্য কয়েক দিন অপেক্ষা করুন৷ প্রশাসক অর্থপ্রদানের সাথে
  • আবেদনের বিশদ পরীক্ষা এবং যাচাই করবেন।
  • যাচাইকরণ প্রক্রিয়ার পরে, আপনি “অ্যাপ্লাই ইউনিট তথ্য, ট্রানজেকশন তারিখ সহ Txn আইডি” এবং আপনার প্রোফাইল বিকল্পে “প্রিন্ট” বিকল্পটি পাবেন।
  • পরবর্তী পদ্ধতির জন্য আপনাকে প্রিন্ট করা PDF পেমেন্ট স্লিপ রাখতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.