ResultSSC

মার্কশীট সহ বরিশাল বোর্ড এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৩

বরিশাল বোর্ড এসএসসি পরীক্ষার রেজাল্ট

মার্কশীট সহ বরিশাল বোর্ড এসএসসি পরীক্ষার রেজাল্ট এখানে প্রকাশ করা হয়েছে। মূলত বাংলাদেশের ৯ টি শিক্ষা বোর্ডের মধ্যে বরিশাল হলো ৫ম শিক্ষা বোর্ড। আর ১৯৯৯ সালে এই বরিশাল বোর্ড প্রতিষ্ঠিত হয়। আজ রোজ শুক্রবার ২৮ জুলাই ২০২৩ তারিখে প্রকাশিত হয়েছে বরিশাল শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষা ২০২৩ এর সম্পূর্ণ ফলাফল। মূলত ২টি পদ্ধতিতে বরিশাল শিক্ষা বোর্ডের এসএসসি এর রেজাল্ট দেখা যাবে। আমরা এই পোস্টে এসএসসি এর ফলাফল দেখার সঠিক পদ্ধতি প্রকাশ করবো বরিশালর প্রতিটি পরীক্ষার্থী তাদের ফলাফল এই পদ্ধতি অনুসরণ করে দেকতে পারবেন। মার্কশীট সহ বরিশাল শিক্ষা বোর্ডের এসএসসি এর ফলাফল দেখার জন্য এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

মার্কশীট সহ বরিশাল বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল পিডিএফ ডাউনলোড ২০২৩

বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষার রেজাল্ট পিডিএফ আকারে ডাউনলোড সবাই করতে চায়। সারা বাংলাদেশের প্রতিটি বির্ডের ন্যায় বরিশাল বোর্ডের পরীক্ষার ফলাফল এক সাথে প্রকাশিত হওয়ায় পরীক্ষার্থীরা পরেন সার্ভর সমস্যায়। আমরা এখানে বরিশালর সকল পরীক্ষার্থীরা খুব সহজে কিভাবে এসএসসি এর রেজাল্ট ডাউনলোড করতে পারবেন পিডিএফ আকারে তার সঠিক নিয়োম প্রদান করেছি। আমাদের প্রকাশিত এই পদ্ধতি ফলো করে বরিশাল শিক্ষা বোর্ডের রেজাল্ট মার্কশীট সহ পিডিএফ সংগ্রহ করতে পারবেন শিক্ষার্থী বন্ধুরা।

আরও পড়ুন :- মার্কশীট সহ ময়মনসিংহ বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৩

বরিশাল বোর্ড এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৩

আজ ২৮ জুলাই ২০২৩ বাংলাদেশর প্রতিটি শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। আমরা প্রতিটি বোর্ডের ন্যায় এখানে বরিশাল বোর্ডের ফলাফল নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। বরিশাল সহ প্রতিটি শিক্ষা বোর্ডের ফলাফল দেখার জন্য পৃথক পৃথক ভাবে এখানে পোস্ট করেছি শিক্ষার্থীদের সুবিধার জন্য। প্রতিবারের মত এবারেও বরিশাল শিক্ষা বোর্ডে বিপুল সংখ্যক পরীক্ষার্থী পাশ করেছেন। ফলাফল প্রকাশের পরে পাশ কৃত বরিশাল শিক্ষা বোর্ডে সকল পরীক্ষার্থীকে আমাদের ওয়েবাসাইটের পক্ষে থেকে আন্তারিক শুভেচ্ছা ও অভিনন্দন। তাহলে চলুন দেখে নি কিভাবে বরিশাল বোর্ডের এসএসসি ২০২৩ এর ফলাফল দেখা যাবে।

বরিশাল বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট মেসেজের মাধ্যেমে ২০২৩

অনলাইন ব্যতিত বরিশাল বোর্ডের আরও একটি রেজাল্ট দেখার পথ রয়েছে আর তা হলো মোবাইল ফোনে এসএমএস এর মাধ্যেমে। মূলত মোবাইল ফোনে বরিশাল বোর্ডের এসএসসি ২০২৩ এর ফলাফল দেখারে একটি বিশেষ প্রক্রিয়া রয়েছেঅ এই প্রক্রিয়ায় পরীক্ষার নাম, সাল ,বরিশাল শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর,রোল সঠিক ভাবে লিখে ১৬২২২ নম্বরে মেসেজ করলে ফলাফল পাওয়া যাবে। প্রক্রিয়াটি নিম্নরূপ:-

  • ফোনের মেসেজ অপশন চালু করুন।
  • পরীক্ষার নাম SSC লিখুন (স্পেস)
  • বরিশাল বোর্ডে প্রথম তিন অক্ষর BAR টাইপ করুন (স্পেস)
  • এসএসসি পরীক্ষার রোল নম্বর লিখুন (স্পেস)
  • এসএসসি পরীক্ষার সাল লিখুন
  • মেসেজ টি পাঠান ১৬২২২ নম্বরে

উদাহরণ :- SSC<space>BAR<space>ROLL<space> Exam Year

অনলাইনে এসএসসি রেজাল্ট দেখবো কিভাবে?

এসএসসি হলো মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা যা প্রতিটি বোর্ডের ন্যায় বরিশাল বোর্ডে ও এক যোগে গ্রহণ করা হয়েছে। ফলাফল কথাটি শুনতে আগে আমাদের মাথায় যে কথাটি আসে তা হলো অনলাইনে রেজাল্ট । এখানে আমার বাংলাদেশের ৯ টি সাধারণ শিক্ষা বোর্ডের মধ্যে বরিশালর এসএসসি ২০২৩ এর অনলাইনে রেজাল্ট দেখার প্রক্রিয়া বর্ণনা করেছি। আশা করি আমাদের বরিশাল বোর্ডের পরীক্ষার্থী বন্ধুরা এই নিয়োমে ফলাফল ডাউনলোড করে উপকৃত হবেন।

  • রেজাল্ট দেখার লিংক www.educationboardresults.gov.bd
  • Whats-App-Image-2023-07-25-at-20-39-29
  • পরীক্ষার নাম SSC/Dakhil/Equvalent সিলেক্ট করতে হবে।
  • পরীক্ষার সাল নির্বাচন করুন।
  • বোর্ড বরিশাল ( BARISAL ) সিলেক্ট করুন।
  • নির্দিষ্ট স্থানে রোল নম্বর প্রদান করুন।
  • রেজিস্ট্রেশন নম্বর পূরণ করুন।
  • ৬+৪৩ এর মতো সিকিউরিটি কোড থাকবে।
  • সিকিউরিটি কোড পূরণ করুন।
  • সার্চ রেজাল্ট বাটনে ক্লিক করুন।

উপরের পদ্ধতি টি হলো বরিশাল শিক্ষা বোর্ডের এবারের এসএসসি পরীক্ষার ফলাফল অনলাইনে দেখার সঠিক পদ্ধতি। এই পদ্ধতি অনুসরণ করে বরিশালর সকল এসএসসি পরীক্ষার্থীরা মার্ক অর্থাৎ গ্রেড সিস্টেমে তাদের পরীক্ষার মার্কশীট পাবেন।

শেষ কথা

আমরা এই পোস্টের মাধ্যেমে বরিশাল বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল ডাউনলোড করার ২ টি পদ্ধতি আলোচনা করেছি। আশা করি এই পদ্ধতি ব্যবহার করে বরিশাল বোর্ডের সকল পরীক্ষার্থীরা তাদের রেজাল্ট কোন প্রকাশ সমস্যা ছাড়াই দেখতে পারবেন। রেজাল্ট প্রকাশের পরে আমরা এখানে বরিশাল বোর্ডের ফলাফল পুনঃনিরিক্ষণের নিয়োম নিয়ে আলোচনা করবো। এছাড়াও ফলাফল ডাউনলোড করতে কোন পরীক্ষার্থীর কোন প্রকার সমস্যা হলে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করুণ আমরা সমাধান প্রদান করার চেস্টা করবো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.