AdmissionResultUniversity Admission

এমবিবিএস মেডিকেল ভর্তি ফলাফল ২০২২ – এমবিবিএস মেধা তালিকা পরীক্ষা

মেডিকেল ভর্তি ফলাফল ২০২২ – এমবিবিএস মেধা তালিকা পরীক্ষা

এমবিবিএস মেডিকেল ভর্তি ফলাফল 2022 প্রকাশিত হয়েছে dghs.gov.bd মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল। এমবিবিএস ফলাফল 2022 result.dghs.gov.bd অফিসিয়াল লিঙ্কে প্রকাশ করা হবে। মেডিকেল ভর্তি পরীক্ষা 2021-22 1লা এপ্রিল (শুক্রবার) অনুষ্ঠিত হয়েছে। এখন, শিক্ষার্থীরা MBBS MCQ ফলাফল 2021-22 প্রকাশের জন্য অপেক্ষা করছে। সুতরাং, ফলাফল লিঙ্ক এবং মেডিকেল ফলাফল 2022 খুঁজে পাওয়ার উপায় সম্পর্কে চিন্তা করবেন না। কর্তৃপক্ষ যখন এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফল ঘোষণা করবে, আমরা এখানে আপডেট করব। ফলাফল dghs.gov.bd থেকে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল 2022 ডাউনলোড করুন। এমবিবিএস ভর্তি 2022 স্বাস্থ্য পরিষেবা ডিরেক্টরেট জেনারেল (DGHS) দ্বারা চালিত এবং নিয়ন্ত্রিত হবে।

কয়েক বছর থেকে, মেডিকেল এবং ডেন্টাল ভর্তি পরীক্ষা আলাদাভাবে অনুষ্ঠিত হয়। প্রতি বছর প্রায় 70/80 হাজার শিক্ষার্থী মেডিকেল এমবিবিএস ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। অনেক ছাত্রের শৈশবের স্বপ্ন ভবিষ্যৎ জীবনে ডাক্তার হওয়ার। 2021-22 শিক্ষাবর্ষের মেডিকেল ভর্তি পরীক্ষা 1লা এপ্রিল (শুক্রবার) অনুষ্ঠিত হবে। 100 নম্বরের MCQ পরীক্ষার জন্য পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা সকাল 10.00 AM থেকে শুরু হবে এবং 11.00 AM পর্যন্ত 1 ঘন্টা সময়কাল চলবে।

মেডিকেল ভর্তি ফলাফল ২০২২

ভর্তি পরীক্ষার পর, কর্তৃপক্ষ 4/5 দিনের মধ্যে 2021-22 MBBS ফলাফল ঘোষণা করবে। অনলাইন আবেদনের শেষ তারিখ ছিল ২৮ ফেব্রুয়ারি থেকে ১১ মার্চ। এরপর কর্তৃপক্ষ মেডিকেল ভর্তির প্রবেশপত্র ডাউনলোডের সময় ঘোষণা করবে। সময়সীমার পরে, শিক্ষার্থীরা এমবিবিএস ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে পারবে না।

www dghs gov bd MBBS ভর্তির ফলাফল 2021-22 dghs teletalk com bd সাইটে পাওয়া যাবে। যখন কর্তৃপক্ষ এমবিবিএস ফলাফল 2022 প্রকাশ করে, আমরা এখানে আপডেট করি। dghs teletalk com bd সাইট ফলাফল প্রকাশ করবে, এবং আপনি www dghs gov bd সাইট থেকে ফলাফল সংগ্রহ করতে পারবেন।

আমরা জানি ডিজিএইচএস ইতিমধ্যেই 2021-22 সেশনের মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে। মূলত পরীক্ষা শেষ হওয়ার 3 দিনের মধ্যে মেডিকেল ফলাফল প্রকাশ করা হয়। তার মানে, এমবিবিএস মেডিকেল পরীক্ষার ফলাফল আজ প্রকাশ হতে পারে। তাহলে কিভাবে আপনার ফলাফল পরীক্ষা করবেন? এখানে আমরা মেডিকেল ভর্তির ফলাফল পাওয়ার পদ্ধতি বর্ণনা করছি। নীচের নির্দেশাবলী অনুসরণ করুন.

https://result.dghs.gov.bd/

  • এমবিবিএস মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল পেতে, আপনাকে অফিসিয়াল ওয়েবসাইটের ফলাফল পৃষ্ঠায় যেতে হবে।
  • তারপর আপনার কোর্স “MBBS” বা “BDS” নির্বাচন করুন যে পরীক্ষায় আপনি অংশগ্রহণ করেছেন।
  • এর পরে, আপনার ভর্তির রোল নম্বরের মাধ্যমে আপনার এমবিবিএস ফলাফল অনুসন্ধান করুন।
  • অবশেষে আপনি ফলাফল শীট বা পিডিএফ ফাইল তালিকা পাবেন।
notice_5_4_2022_MBBS

মেডিকেল প্রশ্ন সমাধান 2021-22

মেডিকেল এমবিবিএস ভর্তির ফলাফলের তথ্য এখানে পাওয়া যাবে। 11 অক্টোবর সম্পূর্ণ মেডিকেল ভর্তি পরীক্ষা এবং 8 নভেম্বর ডেন্টাল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। DGHS কর্তৃপক্ষ ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ঘোষণা করেছে। আপডেট তথ্যের জন্য এখানে চখ রাখুন। সাধারণত মেডিকেল ভর্তির ফলাফল সম্পূর্ণ পরীক্ষার পর ২/৩ তারিখে প্রকাশিত হয়।

Result DGHS GOV BD

মোট সংখ্যা আসন এবং মোট সংখ্যা মেডিকেল ও ডেন্টাল কলেজের তালিকা নিচে উল্লেখ করা হল:-

Name of Colleges Entire Colleges Total No. of Seat 
Public Medical College 29 3,162
Private Medical College 64 5325
Public Dental College 09 532
Private Dental College 24 1280

মেডিকেল কলেজের পুরো নাম

ঢাকা মেডিকেল কলেজ
শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ
চট্টগ্রাম মেডিকেল কলেজ
স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ
এমএজি ওসমানী মেডিকেল কলেজ
ময়মনসিংহ মেডিকেল কলেজ
রাজশাহী মেডিকেল কলেজ
শের-ই-বাংলা মেডিকেল কলেজ
কালিহাতী মেডিকেল কলেজ, টাঙ্গাইল
কুমিল্লা মেডিকেল কলেজ
খুলনা মেডিকেল কলেজ
শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ
রংপুর মেডিকেল কলেজ
দিনাজপুর মেডিকেল কলেজ
ফরিদপুর মেডিকেল কলেজ
পাবনা মেডিকেল কলেজ
নোয়াখালী মেডিকেল কলেজ
কক্সবাজার মেডিকেল কলেজ
যশোর মেডিকেল কলেজ
শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ
কুষ্টিয়া মেডিকেল কলেজ
সাতক্ষীরা মেডিকেল কলেজ
শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ

এমবিবিএস ভর্তির ফলাফল চ্যালেঞ্জ

যে প্রার্থীরা মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল নিজেরাই চ্যালেঞ্জ করতে চান, তাদের 20 এপ্রিল থেকে 27 এপ্রিল এর মধ্যে ফলাফল চ্যালেঞ্জ করতে হবে। ফলাফল চ্যালেঞ্জের জন্য ছাত্রদের 1000/- টাকা দিতে হবে। মেডিকেল টেস্টের ফলাফল কিভাবে চ্যালেঞ্জ করবেন। মেডিকেল পরীক্ষার ফলাফল চ্যালেঞ্জের জন্য নিম্নলিখিত এসএমএস পাঠান।

ডিজিএইচএস (স্পেস) আরএসসি (স্পেস) রোল নম্বর এবং এটি পাঠান 16222

তারপর পিন নম্বর সহ একটি এসএমএস পাওয়া যাবে। এখন নিশ্চিত করার জন্য আরেকটি এসএমএস পাঠান

ডিজিএইচএস (স্পেস) আরএসসি (স্পেস) হ্যাঁ (স্পেস) পিন এবং 16222 পাঠান

SubjectMarks
Physics20
Chemistry25
Biology30
English15
General Knowledge10

মেডিকেল ভর্তির প্রবেশপত্র ডাউনলোড করুন

এমবিবিএস ভর্তি পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোডের বিজ্ঞপ্তি SMS এর মাধ্যমে পাঠানো হবে এবং অফিসিয়াল ওয়েবসাইট দ্বারা ঘোষণা করা হবে। প্রার্থীদের ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে মেডিকেল ভর্তি পরীক্ষার প্রবেশপত্র দিতে হবে। যোগ্য প্রার্থীরা 26 থেকে 29 মার্চ পর্যন্ত অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন।

এমবিবিএস অ্যাডমিট কার্ড ডাউনলোডের সময়সূচী ঘোষণা করার পরে, শিক্ষার্থীদের সময়সীমার মধ্যে মেডিকেল ভর্তির প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। এখন, আমরা আপনাকে এমবিবিএস মেডিকেল ভর্তি পরীক্ষা 2021-22 সম্পর্কে কিছু তথ্য প্রদান করছি।

  • মেডিকেল ভর্তি 2021-22 1 ঘন্টা সময়কাল অনুষ্ঠিত হবে
  • MBBS ভর্তি প্রশ্ন প্যাটার্ন (মাল্টিপল চয়েস প্রশ্ন) টাইপ।
  • প্রতিটি ভুল উত্তরের জন্য 0.25 নম্বর কাটা হবে।
  • ফলাফল 200 নম্বরের ভিত্তিতে প্রকাশ করা হবে। 100 নম্বর ভর্তি পরীক্ষা হবে এবং 100 নম্বর হবে এসএসসি এবং এইচএসসি ফলাফলের ভিত্তিতে।

এমবিবিএস মেডিকেল ভর্তি পরীক্ষার আসন পরিকল্পনা

১ লাখ ৪০ হাজারের ও বেশি শিক্ষার্থী 2021-22 ভর্তি পরীক্ষায় বসবে। এমবিবিএস ভর্তি পরীক্ষার জন্য মোট 8500টি আসন উপলব্ধ। পরীক্ষা সকাল 10.00 টায় শুরু হবে এবং 11.00 টা পর্যন্ত চলবে। পরীক্ষার হলে মোবাইল ফোন সহ যেকোনো ধরনের ইলেকট্রনিক্স ডিভাইস সম্পূর্ণ নিষিদ্ধ।

মেডিকেল এমবিবিএস ফলাফল 2022 বাংলাদেশ সম্পর্কে আরও তথ্যের জন্য, আপনি dghs.gov.bd ওয়েবসাইটে যেতে পারেন। এছাড়াও আমরা এমবিবিএস ভর্তির ফলাফল 2021-22 সম্পর্কে সমস্ত তথ্য আপডেট করি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.