AdmissionCollege AdmissionResultSSC

ঢাকা নটরডেম কলেজের ভর্তির ফলাফল ২০২১-২০২২

ঢাকা নটরডেম কলেজের ভর্তির ফলাফল ২০২২ আজ ২২ জানুয়ারী ২০২২ প্রকাশিত হচ্ছে। এটি হল NDC ফাইনাল ফলাফল ২০২১-২২। সায়েন্স বাংলা ভার্সন, সায়েন্স ইংলিশ ভার্সন, বিজনেস স্টাডিজ এবং হিউম্যানিটিজ গ্রুপের ফলাফল একই সাথে প্রকাশ করা হবে। NDC ভর্তির ফলাফল ২০২১-২২ অফিসিয়াল ওয়েবসাইট ndc.edu.bd এর মাধ্যমে প্রকাশ করা হবে। মেধা তালিকা কলেজের অফিসিয়াল ফেসবুক পেজেও পাওয়া যাবে।

মেধা তালিকার সাথে অপেক্ষমাণ তালিকা প্রকাশ করা হবে। একই সাথে নির্বাচিত শিক্ষার্থীদের ভাইভা-ভোসের তারিখ ও সময় সম্পর্কে অবহিত করা হবে। প্রতিটি গ্রুপের জন্য একটি পৃথক সাক্ষাৎকারের সময়সূচী প্রকাশ করা হবে।

নটর-ডেম কলেজে ভর্তির ফলাফল ২০২১-২০২২

ঢাকা নটরডেম কলেজ ২০২১-২০২২ ভর্তি পরীক্ষা ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। পরীক্ষাটি ১৫ এবং ১৬ জানুয়ারী ২০২২ তারিখে অনুষ্ঠিত হয়েছিল। প্রতিদিন একাধিক শিফটে ভর্তি পরীক্ষা নেওয়া হয়। ঢাকা নটরডেম কলেজ এনডিসি ক্যাম্পাসে বিজ্ঞান, মানবিক ও বিজনেস স্টাডিজ গ্রুপের লিখিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এসএসসির সংক্ষিপ্ত সিলেবাস অনুযায়ী ভর্তি পরীক্ষা নেওয়া হয়েছে।

বাংলা, ইংরেজি, আইসিটি, পদার্থবিদ্যা, রসায়ন, উচ্চতর গণিত এবং জীববিদ্যায় বিজ্ঞান গ্রুপের শিক্ষার্থীদের জন্য ভর্তি পরীক্ষা নেওয়া হয়।

বিজনেস স্টাডিজ গ্রুপের ছাত্রদের বাংলা, ইংরেজি, আইসিটি, অ্যাকাউন্টিং এবং সাধারণ জ্ঞানে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। মানবিক গ্রুপের শিক্ষার্থীদের বাংলা, ইংরেজি আইসিটি এবং সাধারণ জ্ঞানে ভর্তি পরীক্ষা নেওয়া হয়।

শিক্ষার্থীদের লিখিত পরীক্ষার দিনে এনডিসি ভর্তির ফলাফল প্রকাশের তারিখ সম্পর্কে অবহিত করা হয়েছে। পরে কলেজ কর্তৃপক্ষ ওয়েবসাইট ও ফেসবুক পেজে বিজ্ঞপ্তি প্রকাশ করে। ঘোষণা অনুসারে, নটরডেম কলেজের ভর্তির ফলাফল 2022 সমস্ত গ্রুপের 19 জানুয়ারী বুধবার প্রকাশিত হয়েছিল।

এনডিসি ফাইনাল রেজাল্ট ২০২২

আজ, ২২ জানুয়ারী, ২০২২ ঢাকা নটরডেম কলেজের ভর্তির ফলাফল প্রকাশিত হচ্ছে। আজ সন্ধ্যায় এনডিসির চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে। এর আগে, বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় অধ্যয়ন গ্রুপের ভাইভা-ভোস ২১ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছিল। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের সাক্ষাৎকারের জন্য ডাকা হয়। কলেজ কর্তৃপক্ষ ১৯ জানুয়ারী ২০২২ তারিখে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করে। লিখিত পরীক্ষায়, ইন্টারভিউয়ের জন্য মোট আসন সংখ্যার দেড়গুণ নির্বাচিত হয়। নটরডেম কলেজ ভাইভা রেজাল্ট আজ প্রকাশিত হচ্ছে।

শিক্ষার্থীরা ঢাকা নটরডেম কলেজের অফিসিয়াল ওয়েবসাইট ndc.edu.bd এবং Facebook পেজ NDC Learning থেকে NDC Viva ফলাফল জানতে পারবে। চূড়ান্ত নির্বাচিত শিক্ষার্থীদের অবশ্যই দ্রুত সময়ের মধ্যে ভর্তি সম্পন্ন করতে হবে। ভাইভা-ভোস ফলাফলের সাথে ভর্তির সময়সূচিও প্রকাশ করা হয়েছে।

ভর্তির জন্য, শিক্ষার্থীকে ভর্তি ফি, টিউশন ফি (জুলাই 2021-জানুয়ারি 2022), ইউনিফর্ম এবং অন্যান্য এবং অনলাইন চার্জ দিতে হবে।

মোট টাকা। বিজ্ঞান বাংলা মাধ্যমের শিক্ষার্থীদের ভর্তির জন্য 18800 টাকা দিতে হবে, টাকা। বিজ্ঞান গ্রুপের ইংরেজি ভার্সনের শিক্ষার্থীদের ভর্তির জন্য 29000, টাকা। বিজনেস স্টাডিজ এবং মানবিক গ্রুপের শিক্ষার্থীদের ভর্তির জন্য 16700।

ঢাকা নটরডেম কলেজের লিখিত ফলাফল ২০২২

ঢাকা নটরডেম কলেজ ২০২২ সালের ভর্তির ফলাফল প্রকাশিত হয়েছে। ফলাফলটি NDC লিখিত পরীক্ষার ফলাফল, Viva-Voce ফলাফল এবং SSC ফলাফল ২০২১-এর উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। মোট আসন সংখ্যার মেধা তালিকায় দেড় গুণ প্রার্থী নির্বাচিত হয়েছে। একই সঙ্গে অপেক্ষমান তালিকা প্রকাশ করা হয়েছে।

মেধা তালিকায় থাকা শিক্ষার্থীদের ভাইভা-ভোসে অংশগ্রহণের জন্য আহ্বান জানানো হয়েছে। সাক্ষাৎকার শেষে চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। লিখিত পরীক্ষা, এসএসসি জিপিএ এবং ভাইভা ফলাফলের ভিত্তিতে চূড়ান্ত মেধা তালিকা প্রকাশ করা হবে। ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীদের অবশ্যই নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি নিশ্চিত করতে হবে। কোনো শিক্ষার্থী নির্ধারিত তারিখের মধ্যে ভর্তি নিশ্চিত করতে ব্যর্থ হলে তার মনোনয়ন বাতিল করা হবে। শূন্য আসনের জন্য অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি গ্রহণ করা হবে।

ঢাকা নটরডেম কলেজের ভর্তির ফলাফল ২০২১-২০২২
ঢাকা নটরডেম কলেজের ভর্তির ফলাফল ২০২১-২০২২
ঢাকা নটরডেম কলেজের ভর্তির ফলাফল ২০২১-২০২২
ঢাকা নটরডেম কলেজের ভর্তির ফলাফল ২০২১-২০২২
ঢাকা নটরডেম কলেজের ভর্তির ফলাফল ২০২১-২০২২

এনডিসি ভর্তির ফলাফল কীভাবে জানবেন?

NDC ফলাফল 2022 অফিসিয়াল ওয়েবসাইট ndc.edu.bd থেকে জানা যাবে। এনডিসি মেধা তালিকা নটরডেম কলেজ ঢাকা অফিসিয়াল ফেসবুক পেজেও প্রকাশ করা হবে। প্রতিটি গ্রুপের জন্য একটি পৃথক মেধা তালিকা PDF ফরম্যাটে ডাউনলোড করা যেতে পারে। শিক্ষার্থীরা তাদের ভর্তি পরীক্ষার রোল/আবেদন আইডি দিয়ে ফলাফল জানতে পারবে। ঢাকা নটরডেম কলেজ ভর্তি পরীক্ষার ফলাফল 2021-22 জানতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন।

  • অফিসিয়াল ওয়েবসাইট ndc.edu.bd দেখুন।
  • ভর্তি মেনু লিখুন.
  • ভর্তি ফলাফল সাব-মেনু লিখুন.
  • ইউনিট ভিত্তিক ফলাফল ডাউনলোড করুন।
  • ভর্তি পরীক্ষার রোল সহ ফলাফল দেখুন।

ভর্তি নিশ্চিতকরণ

নির্বাচিত শিক্ষার্থীদের সময়সীমার মধ্যে তাদের ভর্তি নিশ্চিত করতে হবে। মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ভর্তি নিশ্চিত করা যাবে। তবে, ভর্তি প্রক্রিয়া সম্পর্কে ফলাফলের সাথে বিস্তারিত নির্দেশনা প্রকাশ করা হবে। Viva-voce পরে ভর্তি নিশ্চিতকরণ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। সেক্ষেত্রে ভর্তি নিশ্চিত করতে গ্রুপভিত্তিক ভর্তি ফি দিতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি নিশ্চিত না হলে তার মনোনয়ন বাতিল করা হবে। বাতিলকৃত আসনের জন্য অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি সম্পন্ন করা হবে। গ্রুপ-ভিত্তিক ফি এবং অর্থপ্রদানের পদ্ধতি নীচে বর্ণিত হয়েছে।

বিকাশ মোবাইল অ্যাপের মাধ্যমে কীভাবে পেমেন্ট করবেন:

আপনার বিকাশ সক্রিয় মোবাইল নম্বর এবং পিন ব্যবহার করে বিকাশ মোবাইল অ্যাপটি খুলুন। (যদি আপনার বিকাশ ব্যক্তিগত অ্যাকাউন্ট না থাকে তবে iOS অ্যাপ স্টোর/গুগল প্লে স্টোর থেকে বিকাশ মোবাইল অ্যাপটি ডাউনলোড করুন। অ্যাপটি খুলুন এবং আপনার এনআইডি ব্যবহার করে অবিলম্বে বিকাশ অ্যাকাউন্ট খুলতে নিবন্ধন বিকল্পটি নির্বাচন করুন) আরও তথ্যের জন্য এই লিঙ্কটি অনুসরণ করুন https://www.bkash.com/bn/new_account

  • অ্যাপের হোম স্ক্রীন থেকে “পেমেন্ট করুন” বিকল্পটি নির্বাচন করুন।
  • নটরডেম কলেজের বিকাশ মার্চেন্ট নম্বর (—) ইনপুট করুন বা QR কোড স্ক্যান করুন এবং এগিয়ে যাওয়ার জন্য তীরটি নির্বাচন করুন
  • নির্দেশ অনুযায়ী অর্থপ্রদানের পরিমাণ ইনপুট করুন। অনুগ্রহ করে পুনরায় পরীক্ষা করুন এবং নিশ্চিত করুন যে সঠিক
  • পরিমাণ দেওয়া হয়েছে। এগিয়ে যাওয়ার জন্য তীর নির্বাচন করুন.
  • “রেফারেন্স” ফিল্ড ইনপুটে, আপনার অ্যাপ্লিকেশন আইডি ঢোকান। অনুগ্রহ করে পুনরায় পরীক্ষা করুন এবং নিশ্চিত করুন যে সঠিক রেফারেন্স নম্বর দেওয়া হয়েছে
  • আপনার বিকাশ ব্যক্তিগত পিন ইনপুট করুন এবং এগিয়ে যাওয়ার জন্য তীর নির্বাচন করুন।
  • স্কুল ঢাকার নামে অর্থপ্রদান সম্পূর্ণ করতে “পেমেন্ট করুন” আলতো চাপুন এবং ধরে রাখুন
  • পেমেন্টের সারাংশ সহ একটি সফল অর্থপ্রদানের বিজ্ঞপ্তি দেখানো হবে।
  • ভবিষ্যতের রেফারেন্সের জন্য অনুগ্রহ করে লেনদেন আইডি এবং স্টুডেন্ট আইডি রাখুন।

বিকাশ মোবাইল USSD (*247#) এর মাধ্যমে কিভাবে পেমেন্ট করবেন:

  • বিকাশ মেনু অ্যাক্সেস করতে আপনার বিকাশ সক্রিয় হ্যান্ডসেট থেকে *247# ডায়াল করুন
  • পেমেন্টের জন্য 4 ইনপুট করুন এবং পরবর্তী ধাপের জন্য পাঠান নির্বাচন করুন
  • নটরডেম কলেজের বিকাশ মার্চেন্ট নম্বর (—) ইনপুট করুন এবং পরবর্তী ধাপের জন্য পাঠান নির্বাচন করুন
  • নির্দেশ অনুযায়ী অর্থপ্রদানের পরিমাণ ইনপুট করুন। অনুগ্রহ করে পুনরায় পরীক্ষা করুন এবং নিশ্চিত করুন যে সঠিক
  • পরিমাণ দেওয়া হয়েছে। পরবর্তী ধাপের জন্য পাঠান নির্বাচন করুন
  • “রেফারেন্স” ক্ষেত্রের ইনপুট অ্যাপ্লিকেশন আইডি অনুগ্রহ করে পুনরায় পরীক্ষা করুন এবং নিশ্চিত করুন যে সঠিক
  • রেফারেন্স নম্বর দেওয়া হয়েছে। পরবর্তী ধাপের জন্য পাঠান নির্বাচন করুন
  • কাউন্টার ক্ষেত্রে, 1 ইনপুট করুন এবং পরবর্তী ধাপের জন্য পাঠান নির্বাচন করুন
  • পেমেন্টের সারাংশ চেক করুন এবং আপনার বিকাশের ব্যক্তিগত পিন ইনপুট করুন। পেমেন্ট নিশ্চিত করার জন্য
  • পাঠান নির্বাচন করুন।
  • পেমেন্টের সারাংশ সহ আপনাকে একটি সফল পেমেন্ট এসএমএস পাঠানো হবে।

গুরুত্বপূর্ণ নির্দেশনা:

দয়া করে নিশ্চিত করুন যে সঠিক পরিমাণ স্কুল/কলেজ দ্বারা যোগাযোগ করা বকেয়া অনুযায়ী ইনপুট করা হয়েছে।
অনুগ্রহ করে নিশ্চিত করুন যে অর্থ প্রদান করার সময় সঠিক ছাত্র আইডি ইনপুট করা হয়েছে।
আমরা অভিভাবকদের তাদের নিজস্ব বিকাশ ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে পেমেন্ট সম্পূর্ণ করতে উৎসাহিত করব। আপনার যদি বিকাশ ব্যক্তিগত অ্যাকাউন্ট না থাকে, অনুগ্রহ করে iOS অ্যাপ স্টোর/গুগল প্লে স্টোর থেকে বিকাশ অ্যাপটি ডাউনলোড করুন এবং আপনার NID ব্যবহার করে অবিলম্বে বিকাশ ব্যক্তিগত অ্যাকাউন্ট খুলতে নিবন্ধন বিকল্পটি নির্বাচন করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Check Also
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker