National University

বিবিএ চতুর্থ বর্ষ ৭ম সেমিস্টার পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন ২০২৩ ( প্রফেশনাল )

বিবিএ চতুর্থ বর্ষ ৭ম সেমিস্টার পরীক্ষার ফলাফল

বিবিএ চতুর্থ বর্ষ ৭ম সেমিস্টার পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন কারার প্রক্রিয়া আমরা এখানে প্রকাশ করেছি। সাধারণত পরীক্ষার মূল রেজাল্ট প্রকাশের পরে যে সকল পরীক্ষার্থীদের রেজাল্ট মনের মতো হয়না তারা এই রেজাল্ট পুনঃনিরীক্ষণের জন্য বোর্ডের কাছে আবেদন করে থাকেন। বিবিএ চতুর্থ বর্ষ ৭ম সেমিস্টারের হলো জাতীয় বিশ্ববিদ্যালয়েন অধীনে একটি বিভাগ। এই পরীক্ষার ফলাফলের বোর্ড চ্যালেঞ্জ কারর জন্য পরীক্ষার্থীকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে আবেদন করতে হবে। বিশ্ববিদ্যালয় কতৃক প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে প্রতিটি ফলাফল পুনঃনিরীক্ষণের পরীক্ষার্থীকে অনলাইনে এই আবেদন সম্পন্ন করতে হবে।

বিবিএ চতুর্থ বর্ষ ৭ম সেমিস্টার পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের নিয়োম

আমরা অনেকে হয়তো এই প্রথম বারের মতো বিবিএ চতুর্থ বর্ষ ৭ম সেমিস্টার পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করছি। তাহলে আমাদের সকলোর উচিত এই বোর্ড চ্যালেঞ্জ কারার সঠিক নিয়োম। কি সেই নিয়োম ? কিভাবেই বা করবো এই চ্যালেঞ্জ। প্রেতিটি পরীক্ষার্থীর মনে এই প্রশ্নের উত্তর আজ আমরা এখানে প্রকাশ করেছি। তাহলে এই চ্যালেঞ্জ এর সঠিক নিয়োম জানার জন্য এই পেস্টটি মনোযোগ সহকারে পড়তে হবে। আমার এই পোস্ট এর মাধ্যেমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের বোর্ড চ্যালেঞ্জ সম্পর্কে সকল বিস্তারিত তথ্য প্রকাশ করেছি। তাহলে চলুন শুরু করা যাক।

অনলাইনে বিবিএ চতুর্থ বর্ষ ৭ম সেমিস্টার পরীক্ষার বোর্ড চ্যালেঞ্জ পদ্ধতি ২০২৩

  • জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে প্রকাশিত ওয়েবসাইট 103.113.200.36/PAMS/ICTUnit/Re-scruting.aspx থেকে অনলাইনে প্রাপ্ত ফরম পূরণ করতে হবে।পে-স্লিপ ডাউনলোড করে সোনালী ব্যাংকের যেকোন শাখায় জমা প্রদান করতে হবে।
  • অথবা বিকল্প পদ্ধতি হিসেবে সোনালী ব্যাংকের payment gateway ব্যবহার করতে হবে।
  • payment gateway ব্যবহার করে বিকাশ, নগদ, রকেট,টেপ বা বিভিন্ন কার্ডের মাধ্যেমে
  • সোনালী ব্যাংকের হিসাবধারিরা নিজ হিসাব থেকে অনলাইনে টাকা বা আবেদন ফি প্রদান করতে পারবেন।
  • বিশ্ববিদ্যালয় কতৃক প্রকাশিত সময়ের মধ্যে আবেদন সম্পন্ন করতে হবে।
  • সময় এর বাইরে আবেদন করলে আবেদন গ্রহণ করা হবে না।

চতুর্থ বর্ষ ৭ম সেমিস্টার পরীক্ষার বোর্ড চ্যালেঞ্জ আবেদনের সময়সীমা

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় একটি নিয়োম বদ্ধ পদ্ধতিতে পরীক্ষার্থীদের আবেদন সম্পন্ন করতে হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় ফলাফল পুনঃনিরীক্ষণের প্রার্থীদের নিকট হতে আবেদন আহবান করা হয়েছে।

  • অনলাইনে আবেদন শুরুর তারিখ ২৬/০৭/২০২৩খ্রি.
  • অনলাইনে আবেদনের সময় শেষ এর তারিখ ১০/০৮/২০২৩ খ্রি.

প্রদত্ত সময়ের মধ্যে অনলাইনে এই ফলাফল পুনঃনিরীক্ষণের সকল প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এই সময়ের বাইরে বা আগে কোন প্রকার আবেদন গ্রহণ করা হবে না। কোন পরীক্ষার্থী যদি আগে বা পরে আবেদন করে তাদের আবেদন গ্রহণযোগ্য হবে না।notice-8657-pub-date-25072023

ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন ফি কত ?

আচ্ছা এত সময় ধরে আমরা জানলাম যে বিভাবে আবদেন করতে হয়। এবং কত থেকে কত তারিখের মধ্যে এই আবেদন সম্পন্ন করতে হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে এই বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে। এখন আমরা জানবো আবেদনের ফি কতো। প্রতিটি পরীক্ষার্থীর মনে প্রশ্ন থেকে যায় যে আসলে আবেদন ফি টা ঠিক কত। তাহলে আমরা এখানে প্রকাশ করতে চলেছি চতুর্থ বর্ষ ৭ম সেমিস্টার পরীক্ষার বোর্ড চ্যালেঞ্জ কারার আবেদন ফি এর পরিমাণ। ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন ফি হিসেবে প্রতিটি পত্র প্রতি ৮০০ টাকা প্রদান করতে হবে।

মন্তব্য

বিবিএ চতুর্থ বর্ষ ৭ম সেমিস্টার পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের সম্পর্কে এখানে বিস্তারিত আলোচনা করেছি। আশা করি চতুর্থ বর্ষ ৭ম সেমিস্টার রেজাল্ট এর ক্ষেত্রে সকল তথ্য পেয়ে গেছেন এবং আপনারা খুব সহজেই এখন এই ফলাফল ডাউনলোড করে নিজের প্রাপ্ত নম্বর সম্পর্কে জানতে পেরেছন। কিন্তু তবুও বিবিএ চতুর্থ বর্ষ ৭ম সেমিস্টার পরীক্ষা ফলাফল পুনঃনিরীক্ষণের ফলাফল ডাউনলোড করতে কোন প্রকার সমস্যার সম্মুখীন হতে হয় তাহলে অবশ্যয় আমাদের কমেন্ট করে জানাবেন, আমরা যত দ্রুত সম্ভব এই সকল সমস্যর সমাধান প্রদান করার চেষ্টা করব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.