Job Circular

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

তথ্য মতে জানা যায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়াধীন জাতীয় মহিলা সংস্থা কর্তৃক বাস্তবায়ধীন তথ্যআপা প্রকল্পের আওতায় শূন্য পদসমূহে জনবল নিয়োগ দেয়া হবে। এখানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ৩ টি পদে মোট ৩৯ জনকে নিয়োগ দেবে বলে জানা গিয়েছে।কিন্তু জানা গিয়েছে এই পদগুলোতে শুধুমাত্র মহিলা প্রার্থীরা আবেদন করতে পারবেন।সকল আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন বলে জানা যায়।

এছাড়াও জানা যায় আগ্রহ ও যোগ্যতা থাকলে যে কোন মহিলা আবেদন করতে পারবেন।চাকরি সবার কাছে একটি স্বপ্ন এটা অর্জন করা খুবই মুশকিল বর্তমানে।বর্তমান বিশ্বে মহামারী করোনার কারণে সবকিছু পিছিয়ে গেছে।এক কথায় মানুষের জীবনযাত্রার মান অনেক টায় কষ্টের হয়ে গেছে।এখন চাকরি পাওয়া সত্যি অনেক মুশকিল।এমনিতেই আমাদের দেশে চাকরির অনেক মারাত্মক ভাবে অভাব।তারপরেও জীবনের এ লড়াইয়ে লড়তে হবে এবং সফলতা অর্জন করতে হবে বা ছিনিয়ে আনতে হবে।

তথ্য অনুযায়ী আশার বাতির মতো জানা গেছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে চাকরি দেওয়া হবে। নিচে আমরা মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের চাকরির পদের নাম,পদের সংখ্যা,শিক্ষাগত যোগ্যতা,আবেদন করার নিয়ম এবং বেতন এ বিষয়গুলো নিয়ে আলোচনা করবোঃ-

১)মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে চাকরির পদের নাম হলোঃ- প্রোগ্রামার।এখানে পদ সংখ্যা থাকছেঃ- ০১ টি। শিক্ষাগত যোগ্যতা লাগবে এ চাকরির জন্যঃ- কম্পিউটার বিজ্ঞান বা সিএসই/আইসিটি সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক বা সমমানের ডিগ্রি।এ চাকরিতে বেতন দেওয়া হবেঃ- ৩৫,৫০০ – ৬৭,০১০ টাকা।

২)মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে চাকরির পদের নাম হলোঃ- সহকারী প্রোগ্রামার।এখানে পদ সংখ্যা থাকছেঃ- ০১ টি।শিক্ষাগত যোগ্যতা লাগবে এ চাকরির জন্যঃ- কম্পিউটার বিজ্ঞান বা সিএসই/আইসিটি সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক বা সমমানের ডিগ্রি।এখানে এ চাকরির জন্য বেতন দেওয়া হবেঃ- ২২,০০০ – ৫৩,০৬০ টাকা।

৩)মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে চাকরির পদের নাম হলোঃ- তথ্যসেবা কর্মকর্তা (মহিলা)।এখানে পদ সংখ্যা থাকছেঃ- ৩৭ টি।এ চাকরির জন্য শিক্ষাগত যোগ্যতা লাগবেঃ- স্নাতক বা সমমানের ডিগ্রি বা সিএসসি/আইসিটি সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং।এখানে এ চাকরির জন্য বেতন দেওয়া হবেঃ- ৩৫,৫০০ – ৬৭,০১০ টাকা।

এ চাকরিতে আবেদনের নিয়ম হলোঃ- সকল আগ্রহী প্রার্থীগন অনলাইনে https://erecruitment.bcc.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

বর্তমানে মহামারী করোনার কারণে পৃথিবীর সবকিছু পিছিয়ে গেছে।মানুষের জীবনযাত্রার মানও আর স্বাভাবিক নাই।অনেক মানুষকে চাকরি হারাতে হয়েছে আবার অনেক কোম্পানি হয়ে গিয়েছে দেউলিয়া শুধুমাত্র এই করোনা মহামারীর কারণে।তাই বর্তমানের এই কঠিন সময়ে যেকোনো চাকরি পেলে সেটা গ্রহণ করা উচিত এবং সামনের দিকে এগিয়ে যাওয়া উচিত।

আর চাকরির জন্য নিজেকে প্রস্তুত করা এবং নিজের সর্বোচ্চ টুকু দিয়ে চেষ্টা করাও উচিত।কারণ বর্তমান সময়ে চাকরি পাওয়া প্রায়ই অসম্ভব।আর আমাদের দেশের সকল মানুষের চিন্তা ভাবনা একটাই মানুষকে কিভাবে অপমান করবো মানুষকে কিভাবে ছোট দেখাবো এছাড়াও নান নেতিবাচক কাজ তো রয়েছেই।

তাই আমাদের সকলের উচিত এসকল চিন্তা ভাবনা থেকে বের হয়ে আসা এবং যেকোনো চাকরি সেটা ছোট হোক টাও সেটা গ্রহণ করে সামনের দিকে এগিয়ে যাওয়া।কারণ প্রতিটা মানুষ ছোট থেকে বড় হয় পরিশ্রমের মাধ্যমে।কিন্তু আমাদের সমাজ সেটা মেনে নিতে পারে না,আমাদের চিন্তা ভাবনা সেটা মেনে নিতে পারে।

সুতরাং আমাদের সকলের উচিত যেকোনো কর্মে যোগ দিয়ে সেটার মাধ্যমে সামনের দিকে এগিয়ে পরিশ্রমের সাথে সফলতা অর্জন করা।

[আবেদনের শেষ সময়ঃ- ১১ জুলাই, ২০২১ তারিখ পর্যন্ত]। এছাড়াও বিভিন্ন ধরনের চাকরির তথ্য পেতে আমাদের সাথেই থাকুন সবসময়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.