Others

সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

সাহরী ও ইফতারের সময় ২০২২

সেহরি ও ইফতারের সময়সূচি, বাংলাদেশি সেহরি সোময় সুচি, বাংলাদেশ ইফতারের সময়সূচি, সেহরি ও ইফতারের সময়সূচি, রামদান সোময় সুচি, রমজানের সময়সূচী, ইসলামিক ফাউন্ডেশন, রমজান ক্যালেন্ডার, ঈদ, ইসলামিক ফাউন্ডেশন, ইসলামিক ফাউন্ডেশন, সাহী ও ইফতারের সময়সূচী , সকল ক্রেতা সাহরীর সময়সূচি, নামাজের সময়সূচি, রমজান নামাজের নিয়মাবলী।

ইসলামিক ফাউন্ডেশন তাদের অফিসিয়াল ওয়েবসাইটে সেহরি ও ইফতার সময় সুচি ২০২২ প্রকাশ করেছে। এটা বাংলাদেশের মুসলমানদের জন্য সুখবর। এটি হিজরি 1443 হিজরির সময়। বাংলাদেশের ৮০ শতাংশ মানুষ মুসলিম। রমজান মাস ধর্মীয় মাস। পবিত্র রমজানে সকল মুসলমান আল্লাহর কাছে প্রার্থনা করে। রমজান মাস গুনাহ থেকে মুক্ত থাকার মাস। রমজান শুরু হয় 0৩ এপ্রিল, ২০২২ তারিখে। ধনী-গরীব সবাই মিলে ঈশ্বরের কাছে প্রার্থনা করে। এই রমজানের সময়সূচী বাংলাদেশের সকল জেলার জন্য প্রযোজ্য। ০৩-০৪-২০২২ তারিখে প্রথম রমজান অনুষ্ঠিত হবে।

সর্বোত্তম সত্য কথা বলুন, সতর্ক করুন

যাইহোক, এই নিবন্ধে আমি রমজান সৌম্য সুচি ২০২২ সম্পর্কে আলোচনা করতে যাচ্ছি। আপনি যদি সেহরি এবং ইফতার সময় সুচি ২০২২ খুঁজছেন তাহলে আপনি সঠিক জায়গায় প্রবেশ করেছেন। এখানে আমরা সেহরি ও ইফতার সময় সুচি পিডিএফ ডাউনলোড শেয়ার করছি। অন্যদিকে আমরা আলোচনা করি কিভাবে রমজানে আল্লাহর কাছে প্রার্থনা করতে হয়? রমজানের নিয়ম-কানুন, সেহরির সময় দোয়া, ইফতারের নিয়ম, যাকাতের টাকা দেওয়ার নিয়ম, অসুস্থ ব্যক্তি কি রোজা রাখতে পারবে?, রমজানের নামাজের সময়সূচী ইত্যাদি। সমস্ত প্রশ্নের উত্তর আমরা নীচে দেওয়া আছে।

যুদ্ধক্ষেত্রে একজন সৈনিক তার ঢাল দিয়ে শত্রুদের আক্রমণ থেকে নিজেকে রক্ষা করে, একইভাবে পবিত্র রমজান একজন মুসলমানের জন্য ঢাল হিসেবে কাজ করে এবং তাকে যেকোনো অপরাধ, পাপ এবং কোনো খারাপ কাজ করা থেকে বিরত রাখে। পবিত্র রমজান একজন মুসলিমকে জাহান্নামের হাত থেকে রক্ষা করে। এটি পবিত্র রমজানের ধর্মীয় দিক। এটি আরও অনেক মান পেয়েছে। এতে ধনীরা দরিদ্রদের ক্ষুধা অনুভব করে। এইভাবে, এটি ধনীকে দরিদ্রের কাছাকাছি নিয়ে আসে। সারা বছরই ধনীরা প্রচুর পরিমাণে খাবার গ্রহণ করে এবং ফলস্বরূপ তারা বিভিন্ন রোগে আক্রান্ত হয়। কিন্তু রমজান মাসে তারা দিনে তিনবার সমৃদ্ধ খাবার গ্রহণ করতে পারে না এবং এভাবে বিভিন্ন রোগ থেকে মুক্তি পায়। আসলে পবিত্র রমজানের গুরুত্ব ভাষায় বর্ণনা করা যায় না।

রমজান সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য

নাম: রমজান

বাংলা: রমজান

রমজান শুরু: 03 এপ্রিল, 2022 তারিখে

শেষ তারিখ: 02 মে, 2022

ঈদ: 03 মে, 2022 (চাঁদ দেখার উপর নির্ভর করে)

সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

সেহরি ও ইফতার সময় সুচি ২০২২ পাওয়া যাচ্ছে। নিচে আমরা রমজানের সময়সূচির JPEG ইমেজ ফাইল শেয়ার করছি। আপনি চাইলে ডাউনলোড করতে পারেন। সেহরি ও ইফতার ডাউনলোড করতে Somoy Suchi ছবির ফাইলের বাম বোতামে ক্লিক করুন এবং এটি সংরক্ষণ করুন। রমজান ক্যালেন্ডার সংরক্ষণে আপনি যদি কোন সমস্যার সম্মুখীন হন তবে আমাদের জানান। আমরা যত দ্রুত সম্ভব আপনার সমস্যা সমাধান করার চেষ্টা করি।

সত্য নির্দেশের নির্দেশের সাথে ইসলামিক ফাউন্ডেশনের সাহরী ও ইফতারের সময়সূচির মিল নেই। আল-কুরআনের আয়াতের আলোকে রাত পর্যন্ত রোজা আপনাকে হবে। (২:১৮৭) কর্ডিয়াল ফাউন্ডেশনের রমাদান ক্যালেন্ডার দেওয়া আছে। আপনি আপনার দায়িত্ব পালন করবেন।
সেহরি ও ইফতারের সময়সূচি
সেহরি ও ইফতারের সময়সূচি

শেষ কথা

মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদ। ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। ঈদের দিন সকল মুসলমান একসঙ্গে নামাজ আদায় করেন। রমজানের গুরুত্ব শুধু নামাজের পর। আমরা আমাদের ওয়েবসাইটে সেহরি ও ইফতারের সময়সূচি শেয়ার করি। যদি এই পোস্টটি উপকৃত হয় তবে দয়া করে শেয়ার করুন। এটি একটি আত্ম-বিচারের মাস। এটি একজন মুসলিমকে কোন পাপ বা খারাপ কাজ করতে নিষেধ করে। ঈদুল ফিতর আনন্দের উৎস। এটি সর্বশক্তিমানকে ধন্যবাদ জানানোর দিন। এটা মুসলমানদের জন্য আনন্দ বয়ে আনে। ঈদুল ফিতর উপলক্ষে মুসলমানরা তাদের নিকটাত্মীয়দের মধ্যে শুভেচ্ছা বিনিময়ের সুযোগ পায়। এটি সমগ্র মুসলিম বিশ্ব জুড়ে অত্যন্ত আনন্দ ও বিনোদনের সাথে পালিত হয়।

ঈদুল ফিতর উপলক্ষে মুসলমানরা খুব ভোরে গরীবদের ফিতরা দেন। এই দিনে সবাই খুব তাড়াতাড়ি উঠে। শিশুরা উত্তেজনায় রাত পার করে এবং নানা প্রস্তুতি নেয়। তারা পুকুরে গিয়ে মিষ্টি গন্ধের দোকানে গোসল করে। তারপর তারা সেরা পোশাক পরে। এদিকে নারীরা বিভিন্ন ধরনের মিষ্টি তৈরি করে। তারপর সবাই মিষ্টি খাবেন। এটি শেষ হওয়ার পরে, সবাই জামাতে নামাজ পড়ার জন্য ময়দানের দিকে এগিয়ে যান। নামাজ শেষে মানুষ সব শত্রুতা ভুলে একে অপরকে আলিঙ্গন করে। তারপর তারা বাড়ি ফিরে আসে। রাতে তারা প্রচুর পরিমাণে খাবার গ্রহণ করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.