Others

ন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্র ছাত্রীদের করোনা ভ্যাকসিন নিবন্ধন ২০২২

ন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্র ছাত্রীদের করোনা ভ্যাকসিন নিবন্ধন 103.113.200.28/স্টুডেন্ট ওয়েবসাইটের মাধ্যমে সম্পন্ন করা যাবে। ন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ ইতিমধ্যেই একটি বিজ্ঞপ্তি জারি করেছে যে সকল ছাত্র-ছাত্রীদের যাদের জাতীয় পরিচয়পত্র আছে তাদের অবশ্যই 103.113.200.28 এর মাধ্যমে কোভিড 19 ভ্যাকসিন রেজিস্ট্রেশনের জন্য ১৫ জানুয়ারী ২০২২ এর মধ্যে তথ্য প্রদান করতে হবে। যাদের জাতীয় পরিচয়পত্র নেই তাদের জন্য একটি নোটিশ দেওয়া হবে। NU করোনা ভ্যাকসিন রেজিস্ট্রেশন ২০২২ বর্তমান পর্বের জন্য সময়সীমার পরে জারি করা হবে। বিজ্ঞপ্তিটি 103.113.200.28/ছাত্রদের ওয়েবসাইটে প্রকাশিত হবে।

ন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্র ছাত্রীদের করোনা ভ্যাকসিন নিবন্ধন প্রক্রিয়া শুরু করার আগে কিছু তথ্য চেক করতে ভুলবেন না। এটি আপনার সময় বাঁচাবে এবং কোন ভুল করার সম্ভাবনা কম। কোনো ভুল তথ্যের জন্য যেমন সমস্যায় পড়তে হয়, ঠিক তেমনি তা সংশোধন করাও কঠিন।

NU করোনা ভ্যাকসিন নিবন্ধন ২০২২

ন্যাশনাল ইউনিভার্সিটি NU স্টডেন্ট ভ্যাকসিন রেজিস্ট্রেশন করা বাধ্যতামূলক, সমস্ত ছাত্রদের জন্য, অধিভুক্ত কলেজ এবং ইনস্টিটিউট থেকে NU-এর অধীনে। এমনকি যদি আপনি ইতিমধ্যেই ভ্যাকসিনের প্রথম ডোজ বা দ্বিতীয় ডোজ পেয়ে থাকেন, তবুও আপনাকে নিবন্ধন করতে হবে। আপনি যদি ভ্যাকসিন গ্রহণ না করে থাকেন বা পেতে চান না, এটি কোন ব্যাপার না। আপনি এখনও নিবন্ধন করতে হবে. অনুগ্রহ করে মনে রাখবেন যে ভ্যাকসিন রেজিস্ট্রেশনের সাথে ভ্যাকসিন গ্রহণ বা না পাওয়ার কোন সম্পর্ক নেই। আপনি যদি টিকা দিতে না চান তবে আপনাকে বাধ্য করা হবে না। যাইহোক, সামগ্রিক টিকা পরিসংখ্যানের জন্য তথ্য প্রদান করতে হবে। আপনি পরে নিবন্ধন করতে পারবেন না. একজন ছাত্র হিসাবে NU করোনা ভাইরাস ভ্যাকসিন রেজিস্ট্রেশন ফর্ম পূরণ করতে প্রয়োজনীয় তথ্য অনুসরণ করুন।

  • জাতীয় পরিচয়পত্র অনুযায়ী আপনার NID নম্বর সঠিকভাবে লিখুন। পরে, সুরক্ষা পোর্টালে এই NID নম্বর দিয়ে আপনার পরিচয় যাচাই করা হবে।
  • একটি বৈধ মোবাইল নম্বর প্রদান করুন। সমস্ত তথ্য এই মোবাইল নম্বরে পাঠানো হবে।
  • আপনার অনার্স/মাস্টার্স/ডিগ্রি/প্রফেশনাল রেজিস্ট্রেশন নম্বর হাতে রাখুন।
  • আপনি কি ইতিমধ্যে ভ্যাকসিনের কোনো ডোজ নিয়েছেন? যদি তাই হয়, নির্দিষ্ট বিকল্পে “হ্যাঁ” নির্বাচন করুন। আপনি যদি কোনো ভ্যাকসিন না পেয়ে থাকেন তবে “না” নির্বাচন করুন।
  • আপনি কি হল/হোস্টেলের আবাসিক ছাত্র? এই অপশনে আপনার আবাসিক স্ট্যাট নির্বাচন করুন।

NU কোভিড ভ্যাকসিনের নিবন্ধন করার জন্য কি কি কাগজ লাগবে?

NU Covid 19 ভ্যাকসিনের নিবন্ধনের জন্য কোন কাগজপত্রের প্রয়োজন নেই। এমনকি রেজিস্ট্রেশন শেষ করার পর কোথাও কোনো কাগজ জমা দিতে হবে না। রেজিস্ট্রেশন সম্পন্ন করার জন্য প্রাথমিক তথ্যের প্রয়োজন হবে। এটি একটি তথ্য সংগ্রহ প্রক্রিয়া। তথ্য সংগ্রহ কার্যক্রম শেষ হলে জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের শিক্ষার্থীদের টিকাদান কর্মসূচির আওতায় আনবে। NU কর্তৃপক্ষ একটি নোটিশের মাধ্যমে পরবর্তী পদ্ধতি সম্পর্কে আবেদনকারীদের অবহিত করা হবে। ইতিমধ্যে অন্যান্য বিশ্ববিদ্যালয় তাদের শিক্ষার্থীদের টিকার আওতায় আনা শুরু করেছে।

  • 103.113.200.28/ছাত্র
  • জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা 103.113.200.28/ছাত্রের ওয়েবসাইট লিঙ্কের মাধ্যমে তাদের ভ্যাকসিন নিবন্ধন করতে পারে। রেজিস্ট্রেশন সম্পূর্ণ করতে নিচের ধাপগুলো অনুসরণ করুন।
  • প্রথমে টিকা দেওয়ার ওয়েবসাইট 103.113.200.28/ছাত্র [রেজিস্ট্রেশন লিঙ্ক] দেখুন।
  • আপনার রেজিস্ট্রেশন কার্ড অনুযায়ী রেজিস্ট্রেশন নম্বর দিন।
  • আপনার বিস্তারিত তথ্য দেখুন.
  • আপনার জাতীয় পরিচয়পত্রের NID নম্বর, মোবাইল নম্বর এবং অন্যান্য সমস্ত প্রয়োজনীয় তথ্য প্রদান করুন।
    ফর্ম জমা দিন।

আপনার নিবন্ধন সফল হলে আপনাকে একটি বিজ্ঞপ্তির মাধ্যমে অবহিত করা হবে। একবার নিবন্ধন সম্পন্ন হলে, দ্বিতীয়বার নিবন্ধন করা সম্ভব হবে না। সার্ভারের ত্রুটির কারণে নিবন্ধকরণে সমস্যা হলে, আবার চেষ্টা করুন। একবার তথ্য দেওয়া হয়ে গেলে, বারবার পৃষ্ঠাটি পুনরায় লোড করুন বা আবেদন করার পরে যদি কোনও সমস্যা হয় তবে F5 চাপুন।

সময়সীমার জন্য অপেক্ষা করবেন না দয়া করে সময়সীমার আগে নিবন্ধন সম্পূর্ণ করুন। কারণ শেষের দিকে সার্ভার খুব ব্যস্ত থাকবে। এতে আপনার নিবন্ধন ব্যাহত হতে পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.