AdmissionUniversity Admission

রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২-www.ru.ac.bd

রাবি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি 2022 প্রকাশিত হয়েছে Ι admission.ru.ac.bd রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ভর্তি পরীক্ষার সার্কুলার 2021-22। আপনি কি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি খুঁজছেন? তারপরে আপনি RU ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি 2022 সম্পর্কে তথ্য সংগ্রহের সঠিক জায়গাতে এসেছেন। admision.ru.ac.bd হল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তির অফিসিয়াল ওয়েবসাইট। 2021-22 একাডেমিক সেশনের অধীনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভর্তির জন্য ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। নিচে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি 2022 দেখুন। সম্পূর্ণ ভর্তি পরীক্ষার পরে, আপনি RU ভর্তির ফলাফল পরীক্ষা করতে সক্ষম হবেন। আপনি যদি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল নিয়ে চিন্তিত হন। তাহলে চিন্তা করবেন না, আপনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল পাবেন http://admission.ru.ac.bd-এ।

প্রতিটি ইউনিটের জন্য RU ভর্তি বিজ্ঞপ্তি 2021-22 চেক করুন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সার্কুলার 2021-22। বিশ্ববিদ্যালয়টি ৩ ইউনিটের ভর্তি পরীক্ষা নেয়। সুতরাং, এখানে আপনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমস্ত ইউনিট ভর্তি পরীক্ষার যোগ্যতা পাবেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের A, B, C ইউনিটের শিক্ষার প্রয়োজনীয়তা নিচে দেওয়া হবে। যাইহোক, শিক্ষার্থীরা এই পোস্ট থেকে RU ভর্তির বিজ্ঞপ্তি এবং আবেদনের নির্দেশনা পাবে। সমস্ত সম্পর্কিত তথ্য www.ru.ac.bd এবং আমাদের ওয়েবসাইটে পাওয়া যাবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি

ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে। কর্তৃপক্ষ ঘোষণা করেছে যে RU ভর্তি পরীক্ষা 2022 সালের শেষ 24 থেকে 27 জুলাই 2022 তারিখে অনুষ্ঠিত হবে। রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা 2021-22 আবেদনপত্র সেপ্টেম্বর থেকে বিতরণ করা হবে। এটি 25 মে থেকে শুরু হবে এবং 9 জুন 2022 পর্যন্ত চলতে থাকবে। যথারীতি শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার ফর্মের জন্য অনলাইনে আবেদন করতে পারবে এবং অর্থপ্রদান মোবাইল ব্যাঙ্কিংয়ের মাধ্যমে পাঠাতে হবে।

RU ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি অনুসারে, ভর্তির ফর্ম পূরণ 25 মে থেকে শুরু হবে এবং ফর্ম পূরণের শেষ তারিখ 9 জুন 2022 হবে৷ ভর্তি পরীক্ষা শুরু হবে 2022 সালের শেষ মার্চ থেকে৷ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তির মতো আরও বিশ্ববিদ্যালয় ভর্তির বিজ্ঞপ্তি পান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি, ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি। আশা করি আপনি আমাদের পোস্টের মাধ্যমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তির বিস্তারিত তথ্য পছন্দ করবেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার পরীক্ষা দেওয়া আবেদন করা যাবে।

প্রাথমিক আবেদন শুরু: 25 মে 2022
প্রাথমিক আবেদনের শেষ তারিখ: 9 জুন 2022
যোগ্য তালিকা প্রকাশের তারিখ: 2022
চূড়ান্ত আবেদন শুরু: 15 জুন 2022
চূড়ান্ত আবেদনের শেষ তারিখ: 28 জুন 2022
ভর্তি পরীক্ষার তারিখ: 24 জুলাই থেকে 27 জুলাই 2022

RU ভর্তি সার্কুলার ২০২২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আসনভিত্তিক ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তাই প্রতিটি ইউনিট পরীক্ষার তারিখের আগে, কর্তৃপক্ষ 2/3 দিন আগে ভর্তি পরীক্ষার আসন পরিকল্পনা প্রকাশ করবে। তাই সকল ইউনিট ভিত্তিক RU অনার্স ভর্তির আসন পরিকল্পনা এখানে পাওয়া যাবে।

RU ভর্তি পরীক্ষা ২০২২ সালের শেষ মার্চে অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার আগে কর্তৃপক্ষ রাজশাহী বিশ্ববিদ্যালয় আসন পরিকল্পনা প্রকাশ করবে। রাবি ভর্তি পরীক্ষা সম্পূর্ণ করার পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের ফলাফল এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় খ ইউনিটের ফলাফল সংগ্রহ করুন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল এখানে পাওয়া যাবে। কর্তৃপক্ষ শীঘ্রই ভর্তি পরীক্ষার ফলাফল ঘোষণা করবে। কর্তৃপক্ষ যখন RU ভর্তি পরীক্ষার ফলাফল ঘোষণা করবে, আমরা এখানে আপডেট করব।

রাবির ভর্তির প্রয়োজনীয়তা:

1. আবেদনকারী যারা 2018 সালে এসএসসি বা সমমান এবং 2022 সালে এইচএসসি বা সমমান পাস করেছেন
2. আবেদনকারীরা যারা 2018 সালের আগে এসএসসি পাস করেছে, তারা আবেদনের জন্য যোগ্য নয়;

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রয়োজনীয় বিবরণ

Group

Minimum Requirement

From Science

Candidates must have total GPA 8.00 with fourth subject in SSC and HSC level exams.

From Humanities

Candidates must have total GPA 7.00 with fourth subject in SSC and HSC level exams.

From Business

Candidates must have total GPA 7.50 with fourth subject in SSC and HSC level exams.

RU ভর্তির আবেদন প্রক্রিয়া

শিক্ষার্থীদের অনলাইনে আবেদনপত্র পূরণ করতে হবে। প্রথমে তাদের admission.ru.ac.bd-এ গিয়ে আবেদনপত্র পূরণ করতে হবে। তারপরে, ভর্তির ফর্ম সম্পূর্ণ করার পরে, তাদের মোবাইল ব্যাংকিং ব্যবহার করে ফর্ম ফি দিতে হবে। টাকা দেবার নির্দেশ:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পেমেন্ট নির্দেশনা শীঘ্রই আপডেট করা হবে।

RU ইউনিট অনুযায়ী অনার্স ভর্তি পরীক্ষা সম্পূর্ণ করার পর। আমরা এখানে প্রশ্ন সমাধান আপডেট করি। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি ইউনিট অনুযায়ী MCQ পরীক্ষার প্রশ্নের সমাধান এই বিভাগে পাওয়া যাবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তির প্রবেশপত্র ডাউনলোড করুন

ভর্তি পরীক্ষার আসন পরিকল্পনা, ভর্তির তারিখ ও সময়, পরীক্ষার হল নম্বর এসএমএস, এই ওয়েবসাইট এবং প্রিন্ট মিডিয়ার মাধ্যমে জানানো হবে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রবেশপত্র ডাউনলোড শুরু হবে ০৭ অক্টোবর থেকে। অ্যাডমিট কার্ড আবেদনকারীদের বিবরণ সহ ডাউনলোড করতে হবে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রবেশপত্র অনলাইনে ডাউনলোড করুন। আরইউ অ্যাডমিট কার্ড কীভাবে ডাউনলোড করবেন তা আমরা এখানে দেব।

অ্যাপ্লিকেশন ট্র্যাকিং আইডি হারিয়ে যাওয়া তথ্য:

অনেক শিক্ষার্থী সেখানে আবেদন ট্র্যাকিং আইডি হারিয়েছে। তাই তারা অ্যাডমিট কার্ড ডাউনলোডের জন্য আরইউ অ্যাডমিশন ট্র্যাকিং আইডি পুনরুদ্ধারের উপায় খুঁজে বের করে। চিন্তা করবেন না!!! আপনার ট্র্যাকিং আইডি পুনরুদ্ধার করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন

কর্তৃপক্ষ প্রাথমিক আবেদনের নির্বাচিত প্রার্থীদের তালিকা ঘোষণা করবে। প্রতিটি ইউনিটের ৭২০০০ শিক্ষার্থী এমসিকিউ টাইপ পরীক্ষায় বসতে পরিবর্তন পাবে। তাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করবে কর্তৃপক্ষ।

আপনার যদি আরও ইউনিভার্সিটি অ্যাডমিশন সার্কুলার 2022 দরকার হয়, শুধু আমাদের হোম পেজে যান ইউনিভার্সিটি অ্যাডমিশন 2022 মেনুতে ক্লিক করুন। আপনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি 2021-22 সহ সমস্ত বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি পাবেন। এছাড়াও সেই লিঙ্কগুলিতে ক্লিক করার মাধ্যমে আপনি বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফলটি RU ভর্তির ফলাফল সহ পাবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.