এইচএসসি ভোকেশনাল ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

এইচএসসি ভোকেশনাল ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। ভোকেশনাল সরকারী এবং বেসরকারী ভর্তি পাশাপাশি অনুষ্ঠিত হবে। বেসরকারি ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং, টেক্সটাইল, মেডিকেল, এগ্রিকালচার অ্যান্ড ফিশারিজ এবং সরকারি কৃষি, ফিশারিজ, ফ্রেশটি, লাইফস্টক আবেদনপত্র btebadmission.gov.bd অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে। আগ্রহী শিক্ষার্থীরা এসএসসি ফলাফল ২০২২ বা সমমানের পাস করার পরে অনলাইন ফর্ম পূরণ করে আবেদন করতে পারে। উভয় লিঙ্কে ক্লিক করে এইচএসসি ভর্তি সার্কুলার এবং এইচএসসি ভর্তির ফলাফল ২০২২ দেখুন। এছাড়াও BTEB ভোকেশনাল ভর্তি, BM এবং ডিপ্লোমা ইন কমার্স ভর্তির ফর্ম পূরণ একই তারিখ এবং সময়ে শুরু হবে।

এইচএসসি ভোকেশনাল অ্যাডমিশন সার্কুলার ২০২২

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড 2 বছরের এইচএসসি ভোকেশনাল এবং 2 বছরের এইচএসসি বিজনেস ম্যানেজমেন্ট এবং ডিপ্লোমা ইন কমার্স ভর্তি বিজ্ঞপ্তি ঘোষণা করেছে। বিজ্ঞপ্তিটি btebadmission.gov.bd এ প্রকাশিত হয়েছে। আপনি যদি বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এইচএসসি ভোকেশনাল এবং এইচএসসি বিএম কোর্সের জন্য আবেদন করতে চান, তাহলে নিশ্চিত করুন যে আপনি সময়সীমার মধ্যে আবেদনপত্র পূরণ করেছেন। এইচএসসি ভোকেশনাল এবং বিএম ২০২২ ভর্তির জন্য কোন পরীক্ষা অনুষ্ঠিত হবে না।

বিটিইবি এইচএসসি ব্যবসায়িক, ভোকেশনাল এবং ডিপ্লোমা ইন কমার্স ভর্তি ২০২২। কারিগরি শিক্ষা বোর্ড এইচএসসি বিজনেস ম্যানেজমেন্ট, এইচএসসি ভোকেশনাল এবং ডিপ্লোমা ইন কমার্সের জন্য ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী প্রার্থীদের স্মার্ট অ্যাডমিশন সিস্টেমের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। ভর্তির ফলাফল শীঘ্রই প্রকাশ করা হবে। উল্লেখ্য যে BTEB সমস্ত গ্রুপ ভর্তি বিজ্ঞপ্তি এবং বিবরণ নীচে আপডেট করা হবে। যদি আপনার কোন আপডেট তথ্য থাকে, তাহলে কমেন্ট বক্স ব্যবহার করে আমাদের জানান।

এইচএসসি ভোকেশনাল ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

ভোকেশনাল ভর্তির প্রয়োজনীয়তা

  • এসএসসি ভোকেশনাল/দাখিল ভোকেশনাল পাস করা শিক্ষার্থীরা এইচএসসি ভোকেশনাল কোর্সের জন্য আবেদন করতে পারবে।
  • কোনো পাসিং ইয়ারের প্রয়োজন নেই, তাই যেকোনো পাসিং ইয়ারের শিক্ষার্থীরা আবেদন করতে পারে
  • 2005 থেকে 2018 পাস করা শিক্ষার্থীরা স্বনামধন্য শিক্ষা বোর্ড, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, এসএসসি ভোকেশনাল, দাখিল, দাখিল ভোকেশনাল এবং
  • সমমানের শিক্ষার্থীরা এইচএসসি বিএম এবং ডিপ্লোমা ইন কমার্স কোর্সের জন্য আবেদন করতে পারবে।

এইচএসসি ভোকেশনাল এবং বিএম সার্কুলার অনুসারে, শিক্ষার্থীদের কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সময়সীমার মধ্যে থেকে আবেদন করতে হবে। ভর্তির ফলাফল সম্পূর্ণ অনলাইন আবেদনের পরে প্রকাশ করা হবে। কিন্তু, যে ছাত্ররা বোর্ড চ্যালেঞ্জের জন্য আবেদন করে, তারা পরে আবেদন করতে পারবে, যদি ফলাফল পরিবর্তন হয়।

HSC ভোকেশনাল বিএম ভর্তি

BTEB ভোকেশনাল ভর্তির ফলাফল ২০২২ btebadmission.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করা হবে। ফলাফল প্রকাশের পরে, আপনি রোল এবং পিন নম্বর ব্যবহার করে ফলাফল সংগ্রহ করতে সক্ষম হবেন। BTEB ডিপ্লোমা ইন কমার্স, এইচএসসি ব্যবসা ব্যবস্থাপনা এবং ভর্তির ফলাফল ২৯শে জানুয়ারী ২০২২ প্রকাশ করা হবে। যখন কর্তৃপক্ষ ফলাফল প্রকাশ করেছে তখন আমরা এখানে আপডেট করেছি। প্রার্থীদের ৮ ফেব্রুয়ারী ২০২২ এর মধ্যে ভর্তি হতে হবে।

ভোকেশনাল ভর্তির সময়:

  • অনলাইন আবেদন শুরু: ৮ই জানুয়ারী ২০২২
  • অনলাইন আবেদন বন্ধ: ১৫ই জানুয়ারী ২০২২
  •  আবেদন সম্পূর্ণ হওয়ার পরে, প্রার্থীরা ফলাফল ভিত্তিক উপলব্ধ আসন পাবেন

কিভাবে ভোকেশনাল ভর্তির অনলাইনে আবেদন করবেন

প্রার্থীদের http://www.btebadmission.gov.bd/ অফিসিয়াল সাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। আবেদনের পর শিক্ষার্থীরা টেলিটক মোবাইলের এসএমএসের মাধ্যমে আবেদনের ফি পরিশোধ করতে হবে। কিভাবে ফি দিতে হবে ওয়েবসাইটে আবেদন করার পরে দেওয়া হবে।

Leave a Comment