Others

NU COVID-19 ভ্যাকসিন NID কার্ড ছাড়া রেজিস্ট্রেশন

আমি কি NU COVID-19 ভ্যাকসিন NID কার্ড ছাড়া রেজিস্ট্রেশন এর জন্য আবেদন করতে পারি? জাতীয় পরিচয়পত্র নেই এমন শিক্ষার্থীরা এ প্রশ্ন করছেন।করোনা ভাইরাস ভ্যাকসিন নিবন্ধনের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে একটি এনআইডি কার্ড নম্বর থাকা বাধ্যতামূলক। তাছাড়া অনলাইনে আবেদনপত্র পূরণের সময় জাতীয় পরিচয়পত্রের নম্বর দেওয়া বাধ্যতামূলক।

তবে জাতীয় বিশ্ববিদ্যালয় আরেকটি বিজ্ঞপ্তিতে বলেছে, যাদের এনআইডি কার্ড নেই তাদের জন্য শিগগিরই আরেকটি সার্কুলার প্রকাশ করা হবে। NU কোভিড ভ্যাকসিন নিবন্ধনের এই পর্যায়ের শেষে নোটিশ জারি করা হবে। সেই প্রক্রিয়ায় জাতীয় পরিচয়পত্রবিহীন শিক্ষার্থীদের ভ্যাকসিন নিবন্ধনের আওতায় আনা হবে।

NID কার্ড ছাড়া Covid-19 ভ্যাকসিন নিবন্ধন

জাতীয় বিশ্ববিদ্যালয় প্রথম ধাপের রেজিস্ট্রেশন শেষ করার পর NU COVID-19 ভ্যাকসিন NID কার্ড ছাড়া রেজিস্ট্রেশন সম্পন্ন করার সুযোগ দেবে। এজন্য শিক্ষার্থীদের অপেক্ষা করতে হবে আরও কিছুদিন। চলমান নিবন্ধন প্রক্রিয়া শেষে এই সুযোগ দেওয়া হবে। তাই যাদের জাতীয় পরিচয়পত্র নেই, তাদের চিন্তার কিছু নেই। যাদের জাতীয় পরিচয়পত্র নেই তাদের করণীয় সম্পর্কে বিস্তারিত জানাবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এনআইডি কার্ডের বিপরীতে কী কী তথ্য লাগবে তাও বলে দেবে।

উল্লেখ্য, বাংলাদেশ নির্বাচন কমিশন ইতোমধ্যে শিক্ষার্থীদের ভোটার নিবন্ধন ও জাতীয় পরিচয়পত্রের জন্য জরুরি ভিত্তিতে আবেদন করার অনুমতি দিয়েছে। যেকোনো শিক্ষার্থী প্রয়োজনীয় তথ্য ও কাগজপত্রসহ দ্রুততম সময়ে তার জাতীয় পরিচয়পত্র পেতে পারে। বাংলাদেশ নির্বাচন কমিশনের জাতীয় পরিচয়পত্রের ওয়েবসাইটের মাধ্যমে এই আবেদন করা যাবে।

NID কার্ড দিয়ে NU Covid-19 ভ্যাকসিন নিবন্ধন

আপনার যদি ইতিমধ্যে একটি জাতীয় পরিচয়পত্র থাকে তবে আপনাকে NID নম্বর সহ নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে। NID কার্ড নম্বর সহ NU Covid 19 রেজিস্ট্রেশন চলছে। ১৫ জানুয়ারী ২০২২ এর মধ্যে নিবন্ধন করতে হবে। আবেদনের সময়সীমা ইতিমধ্যেই বাড়ানো হয়েছে। এর পরে, তথ্য প্রদানের সময়সীমা বাড়ানো হবে না। তাই NU Covid 19 ভ্যাকসিনের জন্য এখনই নিবন্ধন করুন।

NU করোনা ভ্যাকসিন নিবন্ধন 2022

ন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (NU) এর অধিভুক্ত সকল কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠানের বর্তমান শিক্ষার্থীরা ভ্যাকসিনের জন্য নিবন্ধন করতে পারবে। শুধুমাত্র http://103.113.200.29/student_covidinfo/ ওয়েবসাইটের মাধ্যমে নিবন্ধন করা যাবে। আপনি যদি NU এর ছাত্র হন, তাহলে করোনা ভাইরাস ভ্যাকসিনের জন্য নিবন্ধন করতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন।

ধাপ-1: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভ্যাকসিন রেজিস্ট্রেশন ওয়েবসাইট http 103.113.200.28 স্টুডেন্ট কোভিডইনফো দেখুন।

ধাপ-২: আপনার রেজিস্ট্রেশন নম্বর লিখুন এবং পরবর্তী বোতাম টিপুন।

ধাপ-৩: আপনার NID কার্ড নম্বর, মোবাইল নম্বর এবং অন্যান্য তথ্য দিন।

ধাপ-৪: সব তথ্য সঠিক হলে আবেদন জমা দিন।

আপনার অ্যাপ্লিকেশন সফল হলে একটি বার্তা পর্দায় প্রদর্শিত হবে। এবং যদি অ্যাপ্লিকেশন সফল না হয়, আবার চেষ্টা করুন।

সফল নিবন্ধন পরে

সফলভাবে রেজিস্ট্রেশন করার পর শিক্ষার্থীদের আর কিছু করতে হবে না। প্রয়োজনে, নিবন্ধন সাফল্যের পাতাটি সংরক্ষণ বা মুদ্রণ করা যেতে পারে। সফলভাবে নিবন্ধন করা শিক্ষার্থীদের তথ্য ভ্যাকসিন নিবন্ধন পোর্টাল ‘সুরোখা’-এ আপলোড করা হবে। এরপর শিক্ষার্থীরা প্রয়োজনীয় তথ্য দিয়ে তাদের ভ্যাকসিন নিবন্ধন সম্পন্ন করতে পারবে। জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ বিষয়ে বিস্তারিত জানাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker