National UniversityNational University Routine

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ পরীক্ষার রুটিন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২১ প্রকাশিত হয়েছে। আজ জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ ২য় বর্ষের পরীক্ষার সময়সূচী ঘোষণা করেছে। আপনি কি অনার্স ২য় বর্ষের নতুন পরীক্ষার তারিখ খুঁজছেন? তাহলে আপনার এই নিবন্ধটি মিস করা উচিত নয়। অনার্স ২য় বর্ষের নতুন রুটিন ২০২১ পেতে এই নিবন্ধটি মনোযোগ সহকারে পড়ুন।

অনার্স ২য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২১ সেশন 2017-18

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২১ বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd এ প্রকাশিত হয়েছে। এই পরীক্ষার রুটিন 2017-18 সেশনের অনার্স ২য় বর্ষের ছাত্রদের জন্য প্রযোজ্য।

আপনি জানেন যে হাজার হাজার শিক্ষার্থী বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স ২য় বর্ষের কোর্স করছে। প্রতি বছর ডিসেম্বর মাসে পরীক্ষা হয়। কিন্তু ২০২১ সালে পরীক্ষা শুরু হয়েছে 9 নভেম্বর, ২০২১ তারিখে।

জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী; এই অনার্স ২য় বর্ষের নতুন রুটিন ২০২১ এর সাথে নিয়মিত, অনিয়মিত এবং বিশেষ পরীক্ষা নেওয়া হবে।

অনার্স ২য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২১

পরীক্ষার রুটিন বলে যে অনার্স ২য় বর্ষের পরীক্ষা শুরু হবে ২৯ জানুয়ারি ২০২২ থেকে এবং প্রথম পরীক্ষা ইংরেজি।

আপনি কি জানেন যে অনার্স ২য় বর্ষের পরীক্ষার জন্য একটি আপডেট রুটিন প্রকাশিত হয়েছে? হ্যাঁ  পূর্বে প্রকাশিত রুটিন পরিবর্তন করা হয়েছে।

জাতীয় সাধারণত যে কোনো পরীক্ষা নেওয়ার জন্য রুটিন আপডেট করা হয়। তাই অনার্সের শিক্ষার্থীদের উন্নতির জন্য কর্তৃপক্ষকে রুটিন পরিবর্তন করতে হবে। এজন্য জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনার্স ২য় বর্ষের পরীক্ষা স্থগিত করে পরীক্ষা নেওয়ার জন্য নতুন রুটিন ঘোষণা করেছে।

এখানে আপডেট করা রুটিন রয়েছে:

অনার্স ২য় বর্ষের পরীক্ষার তারিখ ২০২১

জাতীয় বিশ্ববিদ্যালয় বাংলাদেশ কর্তৃক অনার্স য় বর্ষ পরীক্ষার তারিখ প্রকাশ করা হয়েছে। খুব শিগগিরই পরীক্ষা শুরু হতে যাচ্ছে। এই তারিখটি বাংলাদেশের NU কর্তৃপক্ষ ঘোষণা করেছে। এবং NU কর্তৃপক্ষ ঘোষণা করেছে যে অনার্স ২য় বর্ষের পরীক্ষার তারিখ ২৯ জানুয়ারি ২০২২।

অনার্স ২য় বর্ষের নতুন/পরিবর্তিত/আপডেট করা রুটিন ২০২১

জাতীয় বিশ্ববিদ্যালয় সদ্য প্রকাশিত অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষার সময়সূচী পরিবর্তন, হালনাগাদ বা সংশোধন করবে এটাই স্বাভাবিক। আমাদের অনেক দর্শককে প্রশ্ন করা হয় যে রুটিন কি পরিবর্তন হয়েছে? আমাদের উত্তর হল না। NU রুটিন পরিবর্তন করেনি।

কিন্তু এটি যেকোনো সময় রুটিন আপডেট করতে পারে। তাই আমরা আপনাকে রুটিন সম্পর্কে সর্বশেষ আপডেটের জন্য আমাদের সাথে থাকার জন্য অনুরোধ করছি।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ পরীক্ষার রুটিন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ পরীক্ষার রুটিন

অনার্স ২য় বর্ষের নিয়মিত রুটিন ২০২১

গাজীপুরে অবস্থিত বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক অনার্স ২য় বর্ষের নিয়মিত রুটিন প্রকাশিত হয়েছে। এই রুটিন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিয়মিত ছাত্র যারা অনার্স কোর্সে অধ্যয়নরত তাদের জন্য প্রযোজ্য। বাংলাদেশের বিভিন্ন কলেজে হাজার হাজার নিয়মিত শিক্ষার্থী পড়ছে। কিন্তু তাদের বেশিরভাগই অনার্স ২য় বর্ষের রুটিন সম্পর্কে জা না।

অনার্স ২য় বর্ষের সর্বশেষ রুটিন

তাই, তাদের রুটিন সম্পর্কে জানাতে আমরা এই পোস্টটি লিখছি। এই পোস্টটি পড়ে আপনি নিয়মিত শিক্ষার্থীদের জন্য অনার্স ২য় বর্ষের রুটিন পাবেন। আপনার NU নিয়মিত রুটিন ডাউনলোড করতে নীচের ছবিতে ক্লিক করুন। এবং মনে রাখবেন যে পরীক্ষা শুরু হবে ২৯ জানুয়ারি ২০২২ থেকে।

অনার্স ২য় বর্ষের অনিয়মিত রুটিন ২০২১

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স ২য় বর্ষে পড়াশুনা শুরু করা অনেক অনিয়মিত শিক্ষার্থী রয়েছে। পড়ালেখায় তারা খুবই অনিয়মিত। এটা খুব সম্ভব যে তারা এমনকি জানেন না যে পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে। তারিখ সম্পর্কে তাদের জানানো আমাদের কর্তব্য।

তাই আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিয়মিত ছাত্র হন তাহলে দ্বিতীয় বর্ষের অনিয়মিত রুটিন পেতে আপনাকে এই নিবন্ধটি পড়ার অনুরোধ করা হচ্ছে। আজ সংবাদ সম্মেলনে জাতীয় বিশ্ববিদ্যালয় ২০২ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষার নিয়মিত, অনিয়মিত বং গ্রেডের গুরুত্বপূর্ণ রুটিন ঘোষণা করেছে।

আগামী ২৯ জানুয়ারি ২০২২ থেকে অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষা শুরু হতে যাচ্ছে। অনিয়মিত শিক্ষার্থীদের প্রথম পরীক্ষা ইংরেজি।

অনার্স ২য় বর্ষের গ্রেড ইমপ্রুভমেন্ট রুটিন ২০২১

আমাদের মধ্যে অনেকেই অনার্স ২য় বর্ষের 2018 সালের পরীক্ষায় তাদের প্রাপ্ত ফলাফলে সন্তুষ্ট নই। তারা তাদের ফলাফলের উন্নতি করতে চায়। বাংলাদেশে ভালো চাকরি পাওয়ার জন্য ভালো ফলাফল আবশ্যক। তাই পরীক্ষায় খারাপ নম্বর পাওয়া দুর্বল শিক্ষার্থী দ্বিতীয়বার পরীক্ষায় বসবে এটাই স্বাভাবিক। আর এই পরীক্ষাকে বলা হয় গ্রেড উন্নতি পরীক্ষা।

অনার্স ২য় বর্ষ পরীক্ষার গ্রেড উন্নতি পরীক্ষার তারিখ ঘোষণা করেছে NU কর্তৃপক্ষ। উন্নতি পরীক্ষা ২৯ জানুয়ারি ২০২২ থেকে শুরু হয়েছে।

অনার্স ২য় বর্ষের নতুন সংশোধিত রুটিন ২০২১

অনার্স পরীক্ষা গ্রহণের জন্য নতুন ও সংশোধিত দ্বিতীয় বর্ষের রুটিন প্রকাশিত হয়েছে। দেখা যায়, সাম্প্রতিক বছরগুলোতে জাতীয় বিশ্ববিদ্যালয় একক রুটিনে পরীক্ষা দিতে ব্যর্থ হয়েছে।

ধারণা করা হচ্ছে, এ বছর জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স য় বর্ষের পরীক্ষার রুটিন পরিবর্তন করবে এবং পরীক্ষা নেওয়ার জন্য সংশোধিত একটি পুনঃপ্রকাশ করবে। এই নিবন্ধটি আপনাকে সর্বশেষ অনার্স ২য় বর্ষের সংশোধিত রুটিন প্রদান করার জন্য লেখা হয়েছে।

অনার্স ২য় বর্ষের ফরম পূরণের বিজ্ঞপ্তি ২০২১

অনার্স ২য় বর্ষের ফরম পূরণের বিজ্ঞপ্তি কিছুদিন আগে প্রকাশিত হয়েছে। ফরম পূরণের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে প্রত্যেক প্রার্থীকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে তাদের আবেদন নিশ্চিত করার জন্য অনুরোধ করা হচ্ছে।

এবং এখন অনার্স ২য় বর্ষের পরীক্ষার প্রস্তুতি নেওয়ার সময়। একটি ভাল এবং স্বাস্থ্যকর পরীক্ষার প্রস্তুতির জন্য, আপনার ভাল গাইডলাইন প্রয়োজন। এবং সঠিক নির্দেশিকা প্রদানের জন্য আমাদের ওয়েবসাইট এর কোন বিকল্প নেই।

ন্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশের একটি বিশ্ববিদ্যালয় যা সারা দেশে এর অধিভুক্ত কলেজ এবং পেশাদার প্রতিষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের স্নাতক এবং স্নাতকোত্তর স্তরের শিক্ষা প্রদানের জন্য দেশের একটি অনুমোদিত বিশ্ববিদ্যালয় হিসাবে সংসদের একটি আইন দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল।

আমরা বলতে পারি যে আপনি ইতিমধ্যে আপনার অনার্স ২য় বর্ষের রুটিন ডাউনলোড করেছেন। এবং আমাদের ওয়েবসাইট থেকে রুটিন ডাউনলোড করার সময় আপনি কোন সমস্যার সম্মুখীন হলে নিচে মন্তব্য করার জন্য অনুরোধ করা হচ্ছে। আমাদের ওয়েবসাইট পরিদর্শন করার জন্য ধন্যবাদ। আমরা আশা করি আপনি ফেসবুকে এই নিবন্ধটি আপনার বন্ধুদের সাথে ভাগ করবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker