AdmissionResultUniversity Admission

মেডিকেল (এমবিবিএস) ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ মেধা এবং অপেক্ষা তালিকা

মেডিকেল (এমবিবিএস) ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২

মেডিকেল (এমবিবিএস) ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। আপনি যদি একজন মেডিকেল ভর্তি প্রার্থী হন, তাই আপনি আমাদের মাধ্যমে সহজেই আপনার মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে পারেন। শুধু আমাদের বর্ণিত পাঠ্য অনুসরণ করুন।

১লা এপ্রিল, 2021-22 সেশনের ১ম বর্ষের স্নাতক ছাত্রদের জন্য MBBS মেডিকেল ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। ইতিমধ্যে ওই পরীক্ষার ফলাফল প্রস্তুত ছিল এবং ফলাফল প্রকাশ করা হয়েছে। তবে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল আজ result.dghs.gov.bd এ প্রকাশিত হয়েছে। এমবিবিএস রেজাল্ট দেখানো হয়েছে কি না জানবেন কিভাবে? আর মেডিকেল রেজাল্ট কিভাবে দেখবেন? এই প্রশ্নগুলোর উত্তর নিচে আলোচনা করা হয়েছে।

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল অনলাইনে দেখুন

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে ডিরেক্টরেট জেনারেল অব হেলথ সার্ভিস (ডিজিএইচএস)। এটা বলা যেতে পারে যে এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফল ফলাফল প্রকাশের পরে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে। ফলাফল প্রকাশিত হয়েছে কি না, তা এমবিবিএস পরীক্ষার ফলাফলের বিকল্প থাকা অফিসিয়াল ওয়েবসাইট থেকে বোঝা যাবে। যদি MBBS ফলাফল বিকল্পটি সক্ষম হয়, তাহলে আপনি আপনার ফলাফল পরীক্ষা করতে পারেন।

মেডিকেল ভর্তি (এমবিবিএস) ফলাফল

আমরা জানি ডিজিএইচএস ইতিমধ্যেই 2021-22 সেশনের মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে। মূলত পরীক্ষা শেষ হওয়ার 3 দিনের মধ্যে মেডিকেল ফলাফল প্রকাশ করা হয়। তার মানে, এমবিবিএস মেডিকেল পরীক্ষার ফলাফল আজ প্রকাশ হতে পারে। তাহলে কিভাবে আপনার ফলাফল পরীক্ষা করবেন? এখানে আমরা মেডিকেল ভর্তির ফলাফল পাওয়ার পদ্ধতি বর্ণনা করছি। নীচের নির্দেশাবলী অনুসরণ করুন.

https://result.dghs.gov.bd/

  • এমবিবিএস মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল পেতে, আপনাকে অফিসিয়াল ওয়েবসাইটের ফলাফল পৃষ্ঠায় যেতে হবে।
  • তারপর আপনার কোর্স “MBBS” বা “BDS” নির্বাচন করুন যে পরীক্ষায় আপনি অংশগ্রহণ করেছেন।
  • এর পরে, আপনার ভর্তির রোল নম্বরের মাধ্যমে আপনার এমবিবিএস ফলাফল অনুসন্ধান করুন।
  • অবশেষে আপনি ফলাফল শীট বা পিডিএফ ফাইল তালিকা পাবেন।
notice_5_4_2022_MBBS

এমবিবিএস মেধা ও অপেক্ষার ফলাফলের তালিকা

এমবিবিএস মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফলের মেধা ও অপেক্ষমান মেধা তালিকা প্রকাশ। অপেক্ষমাণ ফলাফলের তালিকা অনুযায়ী, অপেক্ষমান প্রার্থীদের মধ্যে 523 জনকে নির্বাচিত করা হয়েছে। কোনো আসন খালি থাকলে অপেক্ষমাণ তালিকার প্রার্থীরা এমবিবিএস কোর্সে ভর্তির সুযোগ পাবেন। এর মধ্যে অপেক্ষমাণ মুক্তিযোদ্ধার নম্বর 10। অন্যদিকে অপেক্ষমাণ উপজাতি প্রার্থীর নম্বর 20। মেডিকেল ভর্তির ফলাফলের অপেক্ষমাণ তালিকা নিচে দেওয়া হল।

এমবিবিএস ভর্তির ফলাফল 2021-22

মেডিকেল ভর্তির ফলাফল 2022: এমবিবিএস ভর্তি 2022 বা মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। ডিরেক্টরেট জেনারেল অব হেলথ সার্ভিসেস (ডিজিএইচএস) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এমবিবিএস মেডিকেল ভর্তির ফলাফল প্রকাশ করেছে। তাই এটি সকল মেডিকেল ভর্তি প্রার্থীদের জন্য একটি দুর্দান্ত খবর। আপনি কি একজন মেডিকেল ভর্তি পরীক্ষার প্রার্থী যারা ভর্তি পরীক্ষার ফলাফল খুঁজছেন? এখান থেকে আপনি মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল 2022 পাবেন। কারণ আমরা এই বছরের মেডিকেল (MBBS) ভর্তির ফলাফল প্রদান করছি। উপরন্তু আমরা সব বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল প্রদান করি।

বেশিরভাগ প্রার্থীই জানেন না কিভাবে মেডিকেল পরীক্ষার ফলাফল পেতে হয়। তাই এই নিবন্ধে, আমরা মেডিকেল ভর্তি ফলাফল সম্পর্কে আলোচনা. এছাড়াও, মেডিকেল ভর্তি পরীক্ষা সম্পর্কে, এমবিবিএস মেডিকেল ভর্তির ফলাফল কীভাবে পাবেন?, এসএমএসের মাধ্যমে ফলাফল পাওয়ার পদ্ধতি এবং মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল 2022 সম্পর্কিত সমস্ত তথ্য।

এমবিবিএস ভর্তি পরীক্ষা 2021-22

এমবিবিএস ভর্তি পরীক্ষা হল সকল সরকারি ও বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তির জন্য। তাই এই বছর, DGHS সবচেয়ে মেধাবী প্রার্থীদের নির্বাচন করার জন্য ভর্তির জন্য একটি পরীক্ষায় অংশ নিয়েছিল। পরীক্ষাটি ছিল MCQ ধরনের। আমরা মেডিকেল পরীক্ষার প্রশ্ন 2022 এর সমাধান দিয়েছি।

অন্যদিকে এই পরীক্ষায় পরীক্ষকের সংখ্যা অনেক বেশি। সংখ্যা প্রায় ৭৮ হাজার। তাই মেধা তালিকায় থাকাটা খুবই কঠিন।
মেডিকেল ভর্তি পরীক্ষায় ১০০টি এমসিকিউ প্রশ্ন ছিল। প্রতিটি প্রশ্নের মান এক নম্বর। শিক্ষার্থীরা ভুল উত্তর করলে মোট নম্বর থেকে ০.২৫ নম্বর কেটে যাবে।

মেডিকেল ভর্তির ফলাফলের খবর

মেডিকেল ভর্তির ফল প্রকাশ নিয়ে গতকাল বিভ্রান্তি দেখা দেয়। অর্থাৎ ২০২২ সালের এমবিবিএস ভর্তির ফলাফল প্রকাশিত হয়েছে এমন খবর ছিল। তবে মেডিকেল ভর্তির ফলাফল প্রকাশের বিষয়ে কোনো বিজ্ঞপ্তি প্রকাশ করেননি ওই কর্মকর্তা। তাহলে, এমন বিভ্রান্তি কিভাবে হয়? এর একটি কারণ হল dghs মেডিকেল রেজাল্ট প্রকাশের অফিসিয়াল পেজে রেজাল্ট অ্যারে দেওয়া হয়েছে এবং সেখানে 21-22টি সেশন উল্লেখ করা হয়েছে। তাই শিগগিরই ফল প্রকাশ হবে বলে মনে করছেন সবাই। তবে আজই ফলাফল প্রকাশের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন একজন ঊর্ধ্বতন কর্মকর্তা।

উপসংহার

অবশেষে, আমরা আশা করেছিলাম যে আপনি আপনার পছন্দসই মেডিকেল ভর্তির ফলাফল এবং এমবিবিএস ভর্তির ফলাফল পেয়েছেন। আমরা আপনাকে মেডিকেল (এমবিবিএস) ফলাফল 2022 সম্পর্কে সহায়তা করেছি। তাই আপনার যদি কোনো সমস্যা থাকে তবে নির্দ্বিধায় নীচে মন্তব্য করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.