AdmissionUniversity Admission

রাবি যোগ্য তালিকা ২০২২ – নির্বাচিত প্রাথমিক ফলাফল

রাবি যোগ্য তালিকা ২০২২ - নির্বাচিত প্রাথমিক ফলাফল

রাবি যোগ্য তালিকা 2022। RU A ইউনিট, B ইউনিট, C ইউনিটের ফলাফল PDF 2022 এখানে পাওয়া যাবে। শুধুমাত্র নির্বাচিত প্রার্থীরাই ভর্তি পরীক্ষায় বসতে পারবে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের 2022-21 ফলাফল শীঘ্রই প্রকাশিত হবে। সুতরাং, যখন A, B, C ইউনিটের RU ফলাফল 2022 PDF প্রকাশিত হবে, আপনি এখান থেকে ডাউনলোড করতে পারেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) রাজশাহী শহরের উত্তর পাশে অবস্থিত। এটি বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম পাবলিক বিশ্ববিদ্যালয়। প্রতি বছর হাজার হাজার শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করে। সর্বোপরি, বাংলাদেশের শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়গুলির একটিতে পড়ার সুযোগ কে হাতছাড়া করতে চায়? তবে পরীক্ষায় উত্তীর্ণ হতে পেরেছে মাত্র কয়েকজন। যদিও কিছুতেই ভয় পাওয়া যাবে না। আপনি যদি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার জন্য হার্ডকোর প্রস্তুতি নিচ্ছেন, তাহলে আপনি খুব সহজেই সমস্ত কষ্ট অতিক্রম করতে পারেন।

রাবি যোগ্য তালিকা 2022

আপনারা অনেকেই এখন রাবিতে ভর্তির ফলাফলের মেধা তালিকার জন্য অপেক্ষা করছেন। কর্তৃপক্ষ ইতিমধ্যে ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশ করেছে। ভর্তি পরীক্ষা শেষ হলে, তারা যত তাড়াতাড়ি সম্ভব ফলাফল প্রকাশ করবে। শুরু হয় ৪ঠা অক্টোবর। এর সঙ্গে তারা একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যে ঘোষণা করে,

আগ্রহী আবেদনকারীদের 2022 সালের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী হতে হবে। দ্বিতীয়বারের মতো কোনো আবেদনকারীকে ভর্তি পরীক্ষায় অনুমতি দেওয়া হবে না। উপরন্তু, প্রাথমিক আবেদন প্রক্রিয়া থেকে প্রতিটি ইউনিটের জন্য মাত্র ৭৫000 জন আবেদনকারী নির্বাচন করা হবে। তাদের প্রাথমিক নির্বাচনের খবর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে জানানো হবে। RU-এর প্রাথমিক ভর্তি দাখিল প্রক্রিয়া 18 ই মার্চ, 2022 এর মধ্যে গ্রহণ করা হবে।

রাবি নির্বাচিত প্রার্থীদের তালিকা

ভর্তি পরীক্ষা 25, 26 এবং 27 জুলাই 2022 তারিখে সম্পন্ন হয়েছে। নির্বাচন প্রক্রিয়াও শুরু হয়েছে। এখন রাবি ভর্তির মেধা তালিকা প্রকাশের পালা। রাবিতে ভর্তির তারিখ ঘোষণা করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আমরা জানি যে অনেক আবেদনকারী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় তাদের বাছাইয়ের আশা করছেন। মেধা তালিকা হাতে পেতে আগ্রহী সবাই। অতএব, আপনার সুবিধার জন্য আমরা আমাদের ওয়েবসাইটে তালিকা প্রকাশ করার আশা করছি। আপনি এই সাইটে খুব সহজে RU ফলাফল পরীক্ষা করতে পারেন। আপনাকে সময়ের জন্য অপেক্ষা করতে হবে, এবং ফলাফল প্রকাশিত হলে আমরা আপনাকে জানাব।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের যোগ্য তালিকা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের যোগ্য তালিকা পরীক্ষা করার জন্য এখানে কয়েকটি সহজ পদক্ষেপ রয়েছে

  • https://admission.ru.ac.bd-এ যান।
  • আপনি পৃষ্ঠার উপরের বিভাগে ভর্তি বিজ্ঞপ্তি পাবেন।
  • ভর্তির ফলাফল বাটনে ক্লিক করুন
  • আপনার তথ্য লিখুন এবং ফলাফল পান

RU ভর্তি পরীক্ষার ফলাফল 2021-22

ভর্তি পরীক্ষার পর চূড়ান্ত বাছাই ফলাফল প্রকাশ করবে রাজশাহী বিশ্ববিদ্যালয়। সেই সময়ে, আপনি আমাদের ওয়েবসাইটে ফলাফলও পেতে পারেন। আপনি যদি তালিকার পিডিএফ ফাইলটি ডাউনলোড করতে চান তবে আপনি আমাদের সাইটে দেওয়া লিঙ্কে ক্লিক করে এটি করতে পারেন। বাংলাদেশের এই শীর্ষস্থানীয় পাবলিক বিশ্ববিদ্যালয় চূড়ান্ত আবেদন জমা দেওয়ার পরে প্রবেশপত্র ডাউনলোডের তারিখ ঘোষণা করবে। চূড়ান্ত বাছাই প্রক্রিয়া চলবে 31শে মার্চ, 2022 পর্যন্ত।

রাবি ভর্তির ফলাফল কিভাবে প্রকাশ করা হবে?

এখন মূল সমস্যা হল কিভাবে একটি তালিকা তৈরি করা যায়। ফলস্বরূপ, আমরা ভর্তি পরীক্ষার মাধ্যমে মেধা তালিকার ফলাফল মূল্যায়ন করার জন্য কর্মকর্তাদের কাছ থেকে বিশদ পেয়েছি

আগেই বলা হয়েছে, মোট ২ লাখ ৩৫ হাজার শিক্ষার্থীর জন্য আসন পরিকল্পনা করা হয়েছে। ভর্তিচ্ছুদের মধ্যে মাত্র ৭৫  হাজার শিক্ষার্থী চূড়ান্ত পরীক্ষায় বসতে পারবে। প্রতিটি শিক্ষার্থীর তাদের পছন্দসই অনুষদে আবেদন করার স্বাধীনতা রয়েছে। অনুষদগুলি সাধারণত 3 টি ইউনিটে বিভক্ত।

ইউনিট-এ হল কলা, আইন এবং সামাজিক বিজ্ঞান অনুষদের বিষয় তালিকার জন্য।

ইউনিট-বি হল ফ্যাকাল্টি অফ বিজনেস স্টাডিজের বিষয় তালিকার জন্য।

ইউনিট-সি হল জীববিদ্যা, বিজ্ঞান এবং প্রকৌশল অনুষদের বিষয় তালিকার জন্য।

ভর্তির জন্য নির্বাচিত হওয়ার পর আপনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের জন্যও আবেদন করতে পারেন।
যেহেতু আবেদনকারীদের তালিকা ব্যাপক, তাই প্রার্থী বাছাই করা কঠিন। তারা মাধ্যমিক বিদ্যালয়ের সার্টিফিকেট এবং উচ্চ মাধ্যমিক সার্টিফিকেটের ফলাফলও পূরণ করবে। এটি নিশ্চিত করে যে ভাল পারফরম্যান্স সহ শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার সুযোগ পাবে। এরপর ওয়াইজ কোটা ইউনিট গ্রহণ করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয়টি। আশা করি আপনি RU ভর্তির ফলাফল 2021-22 খুঁজে পেয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.