JKKNIU ভর্তির ফলাফল ২০২১-২০২২

ময়মনসিংহ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় JKKNIU ভর্তির ফলাফল ২০২১ প্রকাশিত হয়েছে। ভর্তির মেধা তালিকা আজ, 3 জানুয়ারী, 2022 প্রকাশ করা হয়েছে। যদি ১ম মেধা তালিকা থেকে ভর্তির পর কোন আসন পাওয়া যায়, তাহলে অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি নেওয়া হবে।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় মেধা তালিকা ২০২১

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মেধা তালিকা প্রকাশিত হয়েছে। আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সৌমিত্র শেখর। বিকাল ৫টা থেকে ফল জানতে পারবেন শিক্ষার্থীরা। ভর্তির ফলাফল ভর্তির ওয়েবসাইট jkkniu.edu.bd/undergraduate-admissions থেকে পাওয়া যাবে।

JKKNIU ভর্তির ফলাফল কিভাবে জানবেন?

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল ভর্তির ওয়েবসাইট থেকে পাওয়া যাবে। A, B, C, D এবং E ইউনিটের মেধা তালিকা এবং অপেক্ষমান তালিকা PDF ফরম্যাটে ডাউনলোড করা যাবে।

উল্লেখ্য, গত ২ ডিসেম্বর জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু হয়। 30 ডিসেম্বর 2021 তারিখে আবেদন শেষ হয়। এই বিশ্ববিদ্যালয়ে 5টি ইউনিট রয়েছে। সকল ইউনিটের ভর্তির ফলাফল প্রকাশিত হয়েছে। A, B, C, D এবং E ইউনিটে মোট আসন সংখ্যা এক হাজার 60টি। বিজ্ঞান বিভাগে 272টি, মানবিক বিভাগে 540টি এবং বাণিজ্য বিভাগে 248টি আসন রয়েছে।

এ-ইউনিটে বাংলা ভাষা ও সাহিত্যে 55টি এবং ইংরেজি ভাষা ও সাহিত্যে 50টি আসন রয়েছে। এ ইউনিটের দর্শনেও ৫০টি আসন রয়েছে।

বি ইউনিটে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে 40টি, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ে 40টি, এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে 40টি এবং পরিসংখ্যানে 60টি আসন রয়েছে।

সি ইউনিটে অ্যাকাউন্টিং সায়েন্স অ্যান্ড ইনফরমেশন সিস্টেমে ৫০টি আসন, ফিন্যান্স ও ব্যাংকিংয়ে ৫০টি আসন, মানবসম্পদ বিভাগে ৫০টি এবং ব্যবস্থাপনায় ৫০টি আসন রয়েছে।

ডি ইউনিট-এ অর্থনীতিতে 50টি, জনপ্রশাসন ও সরকারী ব্যবস্থাপনায় 50টি, আইন ও বিচারে 50টি, উন্নয়নে 50টি এবং সামাজিক বিজ্ঞানে 50টি আসন রয়েছে।

ই-ইউনিটে সংগীতে 55টি আসন, চারুকলায় 40টি আসন, থিয়েটার এবং পারফরম্যান্স স্টাডিতে 25টি এবং ফিল্ম এবং মিডিয়া স্টাডিজে 25টি আসন রয়েছে।

JKKNIU ভর্তির ফলাফল ২০২১

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই বিজ্ঞপ্তিটি 9ই ডিসেম্বর, 2021-এ প্রকাশিত হয়েছিল৷ শুধুমাত্র GST ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্ররা আবেদন করতে পারবে৷ ভর্তি ফরম অনলাইনে পূরণ করতে হবে।

ভর্তি বিজ্ঞপ্তির সাথে ইউনিট ভিত্তিক আসন ও যোগ্যতা প্রকাশ করা হয়েছে। ভর্তি প্রসপেক্টাসে আবেদন প্রক্রিয়া, আবেদনের ফি এবং অন্যান্য সমস্ত তথ্যও রয়েছে।

JKKNIU আবেদনের যোগ্যতা

আবেদনকারীদের অবশ্যই 2017 বা 2018 সালে এসএসসি / সমমান পরীক্ষা এবং 2019 বা 2020 সালে এইচএসসি / সমমানের পরীক্ষা পাস করতে হবে। প্রতিটি বিভাগের জন্য পৃথক যোগ্যতাও চাওয়া হয়েছে।

GST পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্রদের অবশ্যই ন্যূনতম 30 স্কোর পেতে হবে। তবে, যাদের কোটা আছে তাদের জন্য ন্যূনতম স্কোর 28 হতে হবে।

JKKNIU ভর্তির ফর্ম

শিক্ষার্থীরা gstadmission.jkkniu.edu.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবে। আবেদনের ফর্মগুলি 12 ডিসেম্বর 2021 থেকে 30 ডিসেম্বর 2021 পর্যন্ত পূরণ করা যেতে পারে৷ আবেদন করার জন্য আপনাকে GST ভর্তি পরীক্ষার ইউনিট, ভর্তি পরীক্ষার রোল এবং HSC রেজিস্ট্রেশন নম্বরের প্রয়োজন হবে৷ এছাড়াও কোটা থাকলে কোটার তথ্য ও অন্যান্য তথ্য লাগবে।

অনলাইনে আবেদন করার সময় মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আবেদন ফি দিতে হবে। প্রতিটি ইউনিটে আবেদন ফি দিতে হবে টাকা। 400 চার্জ ব্যতীত।

Leave a Comment