Result

HSTU ভর্তি ফলাফল ২০২১

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের HSTU ভর্তির ফলাফল ২০২১ প্রকাশিত  হয়েছে। HSTU এর ভর্তি ফলাফল admission2021.hstu.ac.bd ওয়েবসাইট থেকে জানা যাবে। HSTU মেধা তালিকা এবং অপেক্ষমাণ তালিকা সমস্ত ইউনিটের জন্য আলাদাভাবে প্রকাশ করা হয়। আবেদনকারীদের এসএমএস-এর মাধ্যমেও ফলাফল জানানো হতে পারে।

HSTU ভর্তির ফলাফল 2021

হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল GST ভর্তি পরীক্ষার ফলাফল, SSC এবং HSC পরীক্ষার ফলাফলের ভিত্তিতে প্রস্তুত করা হয়েছে। মেধা তালিকা তৈরিতে, GST ভর্তি পরীক্ষার মার্ক 100, SSC 10 নম্বর এবং HSC 10 নম্বর বিবেচনা করা হয়েছে। HSTU ভর্তির ফলাফল 2020-21 মোট 120 নম্বরের ভিত্তিতে প্রকাশিত হয়েছে।

HSTU মেধা তালিকা 2021

হাজী মোহাম্মদ দানেশ বিশ্ববিদ্যালয়ের HSTU ভর্তি ফলাফল এবং মেধা তালিকা প্রকাশিত হয়েছে। শিক্ষার্থীদের পছন্দ এবং যেখানে প্রযোজ্য কোটা বিবেচনা করে ডিগ্রি ভিত্তিক মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। একটি অপেক্ষমাণ তালিকাও প্রকাশ করা হয়েছে। নির্বাচিত প্রার্থীদের ভর্তির তারিখ, ভর্তির ফি এবং অন্যান্য তথ্য ওয়েবসাইটের মাধ্যমে জানানো হবে। মেধা তালিকা থেকে ভর্তি সম্পন্ন না হলে অপেক্ষমাণ তালিকা থেকে শিক্ষার্থীদের ডাকা হবে।

মেধা তালিকা ও অপেক্ষমাণ তালিকা হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট hstu.ac.bd এ পাওয়া যাবে। মেধা তালিকা জানতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন।

  • ভর্তির ওয়েবসাইট admission2021.hstu.ac.bd ভিজিট করুন।
  • লগইন অপশন দিন।
  • HSC রোল, মোবাইল নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।
  • ড্যাশবোর্ড থেকে বিস্তারিত ফলাফল দেখুন।

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল ২০২১

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি বিজ্ঞপ্তি ১লা ডিসেম্বর ২০২১ এ প্রকাশিত হয়েছিল। HSTU ৮টি অনুষদ থেকে ২৩ ডিগ্রির জন্য আবেদন আমন্ত্রণ জানিয়েছে। আগ্রহী শিক্ষার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। শুধুমাত্র GST ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরাই ভর্তির জন্য আবেদন করতে পারবে।

 HSTU ভর্তি ফলাফল ২০২১
HSTU ভর্তি ফলাফল ২০২১

আবেদনের যোগ্যতা:

হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ে আবেদন করার জন্য, শিক্ষার্থীকে 2017 বা 2018 সালে SSC/সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এছাড়াও 2019 বা 2020 সালে HSC/সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

বিজ্ঞান গ্রুপের A-ইউনিটের জন্য আবেদন করার জন্য শিক্ষার্থীদের ন্যূনতম মোট GPA 8.00 থাকতে হবে। আলাদাভাবে, ন্যূনতম জিপিএ 3.50 হতে হবে। মানবিক গ্রুপের B-ইউনিট এবং বিজনেস স্টাডিজ গ্রুপের C-ইউনিটের ন্যূনতম মোট GPA হতে হবে 67.00 এবং আলাদাভাবে ন্যূনতম GPA 3.25।

ভর্তি পরীক্ষায় মেধাক্রম অনুসারে জিএসটি ভর্তি পরীক্ষার A, B এবং C ইউনিটে ছাত্রদের কমপক্ষে 35 নম্বর থাকতে হবে।

HSTU ভর্তি ফরম

হাজী মোহাম্মদ দানেশ বিশ্ববিদ্যালয়ের ভর্তি ফরম 5ই ডিসেম্বর 2021 থেকে পূরণ করা যাবে। আবেদন করা যাবে 15 ডিসেম্বর 2021 পর্যন্ত। আবেদনপত্রটি admission2021.hstu.ac.bd ওয়েবসাইটের মাধ্যমে পূরণ করা যাবে। অনলাইনে আবেদন করার সময়, আবেদনকারীদের প্রতি ইউনিটের জন্য 600 টাকা আবেদন ফি দিতে হবে। আবেদন ফি মোবাইল ব্যাংকিং দ্বারা প্রদান করা যেতে পারে.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.