ResultSSC

BOU এসএসসি ফলাফল 2022 – বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের BOU এসএসসি ফলাফল ২০২১ প্রকাশিত হয়েছে। BOU এসএসসি ফলাফল ২০২২ আজ ১৪ ফেব্রুয়ারী ২০২২ এ প্রকাশিত হয়েছে। ওয়েবসাইট এবং SMS এর মাধ্যমে জানা যাবে। BOU SSC পরীক্ষার ফলাফল মার্কশিট দিয়ে জানা যাবে। প্রার্থীরা বিস্তারিত মার্কশিট সহ BOU SSC ফলাফল জানতে পারবেন। বিস্তারিত ফলাফল বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট bou.ac.bd এ পাওয়া যাবে। এছাড়া যেকোনো মোবাইল ফোন থেকে এসএমএস পাঠালে ফিরতি বার্তায় ফল জানিয়ে দেওয়া হবে।

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এসএসসি ফলাফল ২০২২

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এসএসসি ফলাফল প্রস্তুত করা হয়েছে। ফলাফল আজ ১৪ ফেব্রুয়ারী ২০২২ এ প্রকাশিত হয়েছে। এটি এসএসসি প্রোগ্রামের ২০২১ সালের ১ম এবং ২য় বর্ষের পরীক্ষার ফলাফল। ইতিমধ্যে পরীক্ষা শেষ হয়েছে। এখন ফলাফল প্রকাশের অপেক্ষায় রয়েছেন পরীক্ষার্থীরা।

বিজ্ঞান, মানবিক ও বিজনেস স্টাডিজ গ্রুপের পরীক্ষা ২৬শে নভেম্বর ২০২১ তারিখে শুরু হয়েছিল৷ পরীক্ষা ১০ ডিসেম্বর ২০২১ তারিখে শেষ হবে৷ করোনা মহামারীর কারণে, স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণ করে এই বছর পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল৷ সাধারণ শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি/সমমান পরীক্ষার ফল ইতোমধ্যে প্রকাশিত হয়েছে। এখন উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের BOU SSC পরীক্ষার ফলাফল ২০২১ প্রকাশিত হবে।

BOU SSC ফলাফল ২০২১ প্রকাশের তারিখ

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের BOU SSC ফলাফল ২০২১ প্রকাশের তারিখ চূড়ান্ত করা হয়েছে। ফলাফল ১৪ ফেব্রুয়ারি ২০২২ এ প্রকাশিত হয়েছে, বিশ্ববিদ্যালয় সূত্র জানিয়েছে। ফলাফল প্রকাশের আগে আনুষ্ঠানিকভাবে তারিখ ঘোষণা করা হয়েছে। বিস্তারিত তথ্য ফলাফল বাংলাদেশের ওয়েবসাইটে পাওয়া যাবে।

BOU SSC রেজাল্ট কিভাবে জানবেন?

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এসএসসি ফলাফল ২০২১ দুটি উপায়ে জানা যাবে। সবার আগে ওয়েবসাইট থেকে ফল জানা যাবে। দ্বিতীয়ত, এসএমএস করে BOU SSC পরীক্ষার ফলাফল জানা যাবে। যেকোনো মোবাইল ফোন থেকে এসএমএস পাঠানো যাবে। বিষয়ভিত্তিক নম্বর সহ বিস্তারিত ফলাফল ওয়েবসাইট থেকে পাওয়া যাবে। এছাড়া যেকোনো মোবাইল ফোন থেকে মেসেজ পাঠালে ফিরতি বার্তায় ফল জানিয়ে দেওয়া হবে।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের BOU SSC মার্কশিট এবং BOU SSC ফলাফল ২০২১ শুধুমাত্র অফিসিয়াল ওয়েবসাইট exam.bou.ac.bd থেকে জানা যাবে। শিক্ষার্থীরা তাদের স্টুডেন্ট আইডি দিয়ে ফলাফল জানতে পারবে। ওয়েবসাইট থেকে শুধুমাত্র বিস্তারিত ফলাফল জানা যাবে। বিস্তারিত মার্ক শীট সহ ফলাফল জানতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন।

  • বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট bou.ac.bd ভিজিট করুন।
  • ফলাফল মেনু লিখুন
  • চূড়ান্ত ফলাফলের বিকল্পটি লিখুন।
  • এসএসসি ফলাফল নির্বাচন করুন।
  • আপনার ছাত্র আইডি লিখুন এবং ফলাফল দেখুন।

এসএমএসের মাধ্যমে ফলাফল

ওয়েবসাইট ছাড়াও মোবাইল ফোন থেকেও সহজেই ফল জানা যাবে। যেকোনো মোবাইল ফোন থেকে এসএমএস পাঠালে ফিরতি বার্তায় ফলাফল জানিয়ে দেবে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়। এর জন্য আপনাকে টেলিটক, গ্রামীণফোন, রবি, এয়ারটেল থেকে 2777 নম্বরে এসএমএস পাঠাতে হবে। আপনাকে শুধু বাংলালিংক থেকে 2700 নম্বরে একটি মেসেজ পাঠাতে হবে। এসএমএস এর মাধ্যমে ফলাফল জানতে, আপনাকে নিম্নলিখিত হিসাবে একটি এসএমএস পাঠাতে হবে।

BOU <space> Student ID এবং 2777 নম্বরে পাঠান। (শুধু বাংলালিংক গ্রাহকদের 2700 নম্বরে এসএমএস পাঠাতে হবে)।

উদাহরণ: BOU 08020012239

উল্লেখ্য যে ১১ সংখ্যার ছাত্র আইডি অবশ্যই কোনো স্পেস বা হাইফেন (-) ছাড়াই লিখতে হবে।

প্রকাশিত ফলাফলে কোনো শিক্ষার্থীর কোনো আপত্তি থাকলে তাকে নির্ধারিত সময়ের মধ্যে অনলাইনে অভিযোগ করতে হবে। পরীক্ষায় অংশগ্রহণের পর কোনো শিক্ষার্থী অনুপস্থিত থাকলে তাকেও রিপোর্ট করতে হবে। এছাড়াও, আপনি যদি এক বা একাধিক বিষয়ে ফেল করেন, আপনি পুনরায় যাচাই-বাছাইয়ের জন্য আবেদন করতে পারেন। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে শিক্ষার্থীদের অভিযোগ জানাতে হবে। যেখানে প্রযোজ্য সেখানে নির্ধারিত ফি জমা দিয়ে অভিযোগ করা যেতে পারে। আবেদনের পরিপ্রেক্ষিতে যাচাই-বাছাইয়ের পর পুনঃপরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। হালনাগাদ ফলাফল ওয়েবসাইটে পাওয়া যাবে.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.