AdmissionUniversity Admission

সমস্ত কৃষি বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ – এখনই আবেদন করুন

GST কৃষি বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ - এখনই আবেদন করুন

বাংলাদেশ সকল কৃষি বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি 2022 | admission-agri.org এ বছর থেকে বাংলাদেশী ৭টি কৃষি বিশ্ববিদ্যালয় কৃষি বিজ্ঞানে ক্লাস্টার পদ্ধতিতে ভর্তির সিদ্ধান্ত নিয়েছে। সুতরাং, তারা 2021-22 সেশনের জন্য সার্কুলার প্রকাশ করেছে। এখন, বাংলাদেশের সমস্ত কৃষি বিশ্ববিদ্যালয় একটি সম্মিলিত ভর্তি পদ্ধতিতে তাদের ভর্তি পরীক্ষা নেয়। শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (BSMRAU) কর্তৃক ভর্তি পরীক্ষা পদ্ধতির নেতৃত্ব। একটি ভর্তি পরীক্ষার সার্কুলার প্রকাশিত হবে এবং একটি ভর্তির পাঠ্য একই দিনে অনুষ্ঠিত হবে এবং বাংলাদেশের সমস্ত কৃষি বিশ্ববিদ্যালয়ের জন্য নির্ধারিত হবে।

যেহেতু প্রথমবারের মতো কৃষি বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত ভর্তি পরীক্ষা নেওয়া হচ্ছে। আমি আপনাকে বিস্তারিত তথ্য প্রদান করব। সম্মিলিত কৃষি বিশ্ববিদ্যালয় ভর্তির প্রয়োজনীয়তা, কিভাবে আবেদন করতে হবে এবং অন্যান্য সকল তথ্য। এ বছর মোট ৪৫টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে সাতটি কৃষি ও কৃষি বিষয়ভিত্তিক পাবলিক বিশ্ববিদ্যালয়ে ক্লাস্টার ভিত্তিক ভর্তি পরীক্ষা নিতে যাচ্ছে সরকার।

কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি 2022

এ বছর পাঁচটি কৃষি ও দুটি কৃষি বিষয়ভিত্তিক পাবলিক বিশ্ববিদ্যালয়ে 2022-21 শিক্ষাবর্ষের প্রথম বর্ষের শিক্ষার্থীদের ভর্তির জন্য একীভূত ভর্তি পরীক্ষা নেওয়া হবে। ভর্তি পরীক্ষা 29 মে 2022 এ অনুষ্ঠিত হবে। GST সমস্ত বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি 2022-21 চেক করুন।

সাতটি বিশ্ববিদ্যালয় হলো: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকা; বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ; বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, গাজীপুর; সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়; খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়; চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

সম্মিলিত কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রয়োজনীয়তা

  • 2018 বা 2019 সালে এসএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ ছাত্রছাত্রীরা
  • 2020 বা 2021 সালে এইচএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা
  • 4র্থ বিষয় ছাড়া SSC এবং HSC উভয় পরীক্ষায় ছাত্রদের ন্যূনতম 3.50 GPA থাকতে হবে।
  • এসএসসি এবং এইচএসসি পরীক্ষা মিলিয়ে মোট 8.00 জিপিএ থাকতে হবে।

কৃষি বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি 2022

ভর্তি পরীক্ষার সার্কুলার শীঘ্রই প্রকাশিত হবে। শিক্ষার্থীদের অনলাইনের মাধ্যমে ভর্তির জন্য আবেদন করতে হবে। অনলাইন আবেদন 2022 সালের মার্চ থেকে শুরু হবে, যা এপ্রিল 2022-এ শেষ হবে। GST কৃষি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা 29 মে 2022-এ অনুষ্ঠিত হবে। আরও বিশদ পরে আপডেট করা হবে। এখন, নীচে থেকে 2022-21 অধিবেশন সম্মিলিত কৃষি বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি দেখুন।

আবেদন প্রক্রিয়া

প্রার্থীদের admission-agri.org এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। আরও বিশদ বিবরণ এবং অ্যাপ্লিকেশন নির্দেশনা পরে অফিসিয়াল ওয়েবসাইট আপডেট হিসাবে আপডেট করা হবে। তবে, শিক্ষার্থীদের অনলাইনে আবেদন করতে হবে এবং ভর্তি পরীক্ষার অর্থপ্রদান (BDT 1000 TK) লাইক, রকেট, বিকাশ এবং শিওরক্যাশ হিসাবে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পাঠাতে হবে।

আশা করি তথ্যটি আপনার ভালো লেগেছে। যখন ভর্তি পরীক্ষা কর্তৃপক্ষ বিস্তারিত অ্যাপ্লিকেশন সিস্টেম এবং অন্যান্য তথ্য ঘোষণা করবে, আমরা এখানে আপডেট করব। সুতরাং, সম্মিলিত কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি ডাউনলোড করুন এবং সময়সীমার মধ্যে আবেদন করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker