Question Solution

রাজাশাহী বোর্ড এইচএসসি পদার্থ বিজ্ঞান ১ম পত্র প্রশ্নের সমাধান ২০২৩

রাজাশাহী বোর্ড এইচএসসি পদার্থ বিজ্ঞান ১ম পত্র প্রশ্নের সমাধান

রাজাশাহী বোর্ড এইচএসসি পদার্থ বিজ্ঞান ১ম পত্র প্রশ্নের সমাধান এখানে প্রকাশ করা হয়েছে। আমরা এখানে রাজাশাহী বোর্ডের এইচএসসি ২০২৩ এ ৫ নম্বর পরীক্ষা পদার্থ বিজ্ঞান ১ম পত্রের বহুনির্বাচনির সমাধান প্রদান করেছি। সকল বোর্ডের ন্যায় এখানে রাজাশাহী বোর্ডের পদার্থ বিজ্ঞান ১ম পত্র প্রশ্নের সমাধান পৃথক পৃথক ভাবে প্রকাশ করা হয়েছে। পরীক্ষার্থীদের সুবিধার কথা চিন্তা করে আমরা এখানে রাজাশাহী বোর্ডের এইচএসসি ২০২৩ পরীক্ষার প্রশ্নের সঠিক সমাধানের পিডিএফ ভার্শন প্রদান করলাম। আশা করি এই প্রশ্নের সমাধান দ্বারা রাজাশাহী বোর্ডের সকল পরীক্ষার্থী লাভবান হবেন। রাজাশাহী বোর্ডের পদার্থ বিজ্ঞান ১ম পত্রের এই সমাধান এর ৪টি সেট বিদ্যমান।

রাজাশাহী বোর্ড এইচএসসি পদার্থ বিজ্ঞান ১ম পত্র মার্ক বিবরণী ২০২৩

আমরা সকলে জানি যে রাজাশাহী বোর্ডের এইচএসসি পদার্থ বিজ্ঞান ১ম পত্র পরীক্ষা ১০০ মার্কের অনুষ্ঠিত হবে। এই রাজাশাহী বোর্ডের ১০০ মার্কের মধ্যে ২৫ মার্ক এমসিকিউ, ৫০ লিখিত এবং ২৫ মার্ক হলো ব্যাবহরিক। করোনা পরিস্থিতর পরে এই প্রথম সকল বোর্ডের ন্যায় রাজাশাহী বোর্ডের পদার্থ বিজ্ঞান ১ম পত্রের পরীক্ষা পূর্ণ অর্থাৎ ১০০ মার্কের অনুষ্ঠিত হয়েছে। আমদের এই ওয়েবসাইট হতে বাংলাদেশের সকল বোর্ড এবং রাজাশাহী বোর্ডের পরীক্ষার্থীরা তাদের পরীক্ষার প্রশ্নের সমাধান ডাউনলোড করতে পারবেন। এখানে ৯ টি সাধারণ শিক্ষা বোর্ডের প্রতিটির সমাধান প্রদান করা হয়েছে আর এই পোস্টে রাজাশাহীর। এখানে প্রদান করা হয়েছে আজকের সব থেকে আকর্ষিত পরীক্ষা পদার্থ প্রথম পত্র রাজাশাহী বোর্ড প্রশ্নের বহুনির্বাচনির ১০০% সঠিক সমাধান।

আরও পড়ুন :- ঢাকা বোর্ড এইচএসসি পদার্থ বিজ্ঞান ১ম পত্র প্রশ্নের সমাধান ২০২৩

পদার্থ বিজ্ঞান ১ম পত্র প্রশ্নের সমাধান রাজাশাহী বোর্ড ২০২৩

রাজাশাহী বোর্ডের অধীনে এবার লক্ষাধিক পরীক্ষার্থী এইচএসসি ২০২৩ এর পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। আমরা এখানে এই রাজাশাহী বোর্ডের এমসিকিউ প্রশ্নের সঠিক সমাধান প্রদান করার চেস্টা করেছি। আমাদের এই ওয়েবসাইটে বাংলাদেশের রাজাশাহী বোর্ডের সকল পরীক্ষার্থীরা তাদের সমাধান এর পিডিএফ কপি খুব সহজে ডাউনলোড করে তাদের রেজাল্ট সম্পর্কে প্রাথমিক ধারণা দিতে পারবেন। আর আমাদের প্রকাশিত সমাধান থেকে রাজাশাহী বোর্ডের সকল পরীক্ষার্থীরা তাদের পরবর্তি পরীক্ষা নিয়ে একটা আলোচনা করতে পারবেন বা পদক্ষেপ গ্রহণ করতে পারবেন। এবং বলা বাহুল্য যে রাজাশাহী বোর্ডের পরীক্ষার্থীরা এই পরীক্ষার জন্য সব সময় পাবে ৩ ঘন্টা।

এইচএসসি পদার্থ বিজ্ঞান ১ম পত্র প্রশ্নের উত্তর ২০২৩

রাজাশাহী বোর্ডের এইচএসসি প্রতিটি বোর্ড পরীক্ষার ৪ টি সেট থাকে এখানে ৪ সেট প্রতিটি বোর্ডের ভিন্ন ভিন্ন প্রশ্নের সমাধান প্রদান করেছি। শিক্ষা রাজাশাহী বোর্ড কর্তৃক নির্ধারিত পদার্থ বিজ্ঞান ১ম পত্র ৪ টি সেট থাকলে ও মূলত প্রশ্ন একই শুধু প্রতিটি সেটে প্রশ্ন নম্বর ভিত্তিতে প্রশ্ন আলাদা করা হয়েছে। এখন রাজাশাহী বোর্ডের পরীক্ষার্থীদের মনে হতে পারে যে আমরা ৪ টি সেটের প্রশ্নের সমাধান চাই আমরা এখানে ৪ টি সেটের প্রশ্নের সমাধান প্রকাশের চেস্টা করেছি। ক হতে ঘ পর্যন্ত ৪ টি সেটের পরীক্ষার প্রশ্নের সমাধান এখানে প্রদান করা হয়েছে রাজাশাহী বোর্ডের শিক্ষার্থীরা নিজ নিজ বোর্ডের সমাধান সংগ্রহ করুন।

শেষ কথা

রাজাশাহী বোর্ড এইচএসসি পদার্থ বিজ্ঞান ১ম পত্র প্রশ্নের সমাধান নিয়ে এবং উক্ত পরীক্ষার বিষয় সম্পর্কে একটি বিস্তর আলোচনা করেছি। এই আলোচনার মাধ্যেমে রাজাশাহী বোর্ড সকল পরীক্ষার্থী তাদের প্রশ্নের সমাধান পেয়ে যাবেন। এছাড়াও রাজাশাহী বোর্ড এইচএসসি পদার্থ বিজ্ঞান ১ম পত্র প্রশ্নে কোন প্রকার ভূল থাকলে বা পিডিএফ ডাউনলোড করতে সমস্যা হলে আমাদের অবশ্যই কমেন্ট করে জানাবেন আমরা এই রাজাশাহী বোর্ডের সমস্যার সমাধান করার চেস্টা করবো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.