Government JobJob Circular

বাংলাদেশ রেলওয়ে খালাসী পদের বাছাই পরীক্ষার তারিখ , কেন্দ্র ও আসন বিন্যাস ২০২২

বাংলাদেশ রেলওয়ে খালাসী পদের বাছাই পরীক্ষা

বাংলাদেশ রেলওয়ে খালাসী পদের বাছাই পরীক্ষা : বাংলাদেশ রেলওয়ে খালাসী পদের বাছাই পরীক্ষার তারিখ,কেন্দ্র ও আসন বিন্যাস সংক্রান্ত নটিশ প্রদান করেছে বাংলাদেশ রেলওয়ে অধিদপ্তর । বাংলাদেশ রেলওয়ে অধিদপ্তর বাংলাদেশ রেলওয়ে ওয়েবসাইট www.railway.gov.bd তে এ নটিশ প্রদান করেছেন । খালাসী পদের প্রার্থীদের নটিশে উল্লেখিত তারিখে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে । ২৫/১১/২০২২ তারিখে এই বাছাই পরীক্ষাটি অনুষ্ঠিত হতে চলেছে ।

বাংলাদেশ রেলওয়ে খালাসী পদের বাছাই পরীক্ষার তারিখ ও সময়

বাংলাদেশ রেলওয়ে খালাসী পদের বাছাই পরীক্ষাটি ২৫/১১/২০২২ ইং তারিখে নটিশে উল্লেখিত কেন্দ্রে অনুষ্ঠিত হবে
সময় সকাল ১০ ঘটিকা থেকে ১১ ঘটিকা

খালাসী পদের বাছাই পরীক্ষায় পরীক্ষার্থীদের করণীয়

    • পরীক্ষা শুরু হওয়ার ৩০ মিনিট পূর্বে কেন্দ্রে প্রবেশ করতে হবে । পরীক্ষা শুরু হওয়ার পরে কেউ হলে প্রবেশ করতে পারবে না আবার পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত কেউ হলত্যোগ করতে পারবে না ।
    • প্রার্থীদের উত্তর পত্র দেওয়ার পরে প্রার্থী তার নাম এবং সকল তথ্য কালো কালির বলপেন দ্বারা পূরণ করবেন । এবং হাজিরা খাতাই সই করবেন ।
    • পরীক্ষার্থীকে সেট অনুযায়ী প্রশ্ন প্রদান করা হবে । উত্তর পত্রের এবং প্রশ্নের সেট একই হতে হবে । পরীক্ষার্থী সেট মিলিয়ে নিয়ে পরীক্ষা শুরু করবেন ।
    • পরীক্ষা শেষে পরীক্ষক সকল উত্তর পত্র বুঝে নেওয়ার পরে পরীক্ষার্থীরা হল ত্যাগ করবেন ।

25-11-22

খালাসী পদের পরীক্ষা বাংলাদেশ রেলওয়ে ২০২২

  • প্রবেশ পত্র ব্যাতিত কোন প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে না । হাজিরা খাতায় প্রার্থীর ছবি ও স্বাক্ষার থাকবে প্রার্থীর সাথে তা মিলিয়ে দেখা হবে । মিল না পাওয়া গেলে প্রার্থীকে বহিস্কার ও আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে ।
  • পরীক্ষার সময় প্রার্থী সাথে করে কোন ইলেক্ট্রিক ডিভাইস সাথে আনতে পারবে না । ঘড়ি,বই ,ব্যাঘ ,মোবাইল পরীক্ষা কেন্দ্র আনা সম্পূর্ণ নিষিদ্ধ । পরীক্ষা চলাকালে প্রার্থীর নিকট নিষিদ্ধ কিছু পাওয়া গেলে প্রার্থীকে বহিস্কার ও আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে । ব্যাংক কার্ড বা কেডিট কার্ড আনা ও নিষিদ্ধ ।
  • পরীক্ষার উত্তর পত্রে কোন কাটা কাটি হলে বা ফ্লইড লাগালে প্রার্থীতা বাতিল করা হবে ।
  • পরীক্ষায় ৭০ টি এক মার্ক এর প্রশ্ন থাকবে । প্রতিটি ভুল উত্তর এর জন্য ০.৫ মার্ক কাটা যাবে ।
  • প্রতিবন্ধিদের যাদের শ্রুতি লেখক প্রয়োজন তাদের ২১/১১/২০২২ তারিখের মধ্যে শ্রুতি লেখক এর জন্য বাংলাদেশ রেলওয়ে অতিরিক্ত মহা পরিচালক এমএন্ডসিপি নিকট আবেদন দাখিল করতে হবে বিবেচনা করে বাংলাদেশ রেলওয়ে শ্রুতি লেখককে অনুমতি প্রদান করতে করবে । পরীক্ষা কেন্দ্রে অনুমতি প্রাপ্ত শ্রুতি লেখক অনুমতি পত্র সহ প্রবেশ করতে পারবেন ।
  • নিয়োগে বর্ণিত তথ্য কোন প্রার্থীর ত্রটি পাওয়া গেলে প্রার্থীর প্রার্থীতা বাতিল করা হবে ।
    পরীক্ষার্থীকে স্বাস্থবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে ।
  • নিষিদ্ধ কোন জিনিস যাতে পরীক্ষা কেন্দ্রে প্রার্থীরা না আনতে পারেন সে বিষয়ে মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশি চালানো হবে ।
  • আরও বিস্তারিত জানতে রেলওয়ে ওয়েবসাইটে প্রকাশিত নটিশটি ভালো ভাবে পোরূণ ।

বাংলাদেশ রেলওয়ে খালাসী পদের পরীক্ষার প্রবেশ পত্র ডাউনলোড

টেলিটক ওয়েবসাইট https://br.teletalk.com.bd হতে প্রবেশ পত্র ডাউনলোড করতে হবে । উক্ত ওয়েবসাইটে ১৭ নভেম্বর ২০২২ বিকাল ৪ ঘটিকা হতে প্রবেশ পত্র ডাউনলোড করা যাবে ।

শেষ কথা

বাংলাদেশ রেলওয়ে খালাসী পদের পরীক্ষার সকল আপডেট এই ওয়েবসাইটে www.railway.gov.bd পেয়ে যাবেন । বাংলাদেশ রেলওয়ে পরীক্ষার সকল প্রার্থীকে স্বাস্থবিধি মেনে পরীক্ষায় অংশগগ্রহণ করতে হবে । প্রবেশ পত্র ছাড়া কোন প্রার্থীকে পরীক্ষা দিতে দেওয়া হবে না । তাই বাংলাদেশ রেলওয়ের প্রাকশিত নটিশটি ভালো ভাবে পরুণ ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.