Government JobJob Circular

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে নিয়োগ

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এখানে প্রকাশ করেছি। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের এক অন্যতম অীধিদপ্ত হলো এই কৃষি অধিদপ্তর। আর এই ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের শূণ্য পদ পূরণের লক্ষে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে প্রার্থীদের নিয়োগ প্রদান করার লক্ষ্য এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বাংলাদেশের প্রকৃত নাগরিক নির্দিষ্ট শর্ত স্বাপেক্ষে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রকাশিত ভিন্ন ভিন্ন পদে অনলাইনে আবেদন করতে পারবেন। আমরা এই পোস্টের মাধ্যেমে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। প্রায় ০৯ টি পদের এই বিশাল নিয়াগ বিজ্ঞপ্তি এবং প্রতিটি পদে আবেদন ও ফি প্রদান সম্পর্কে এখানে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে প্রকাশিত পদ কি কি এবং শূণ্য পদ কতটি?

এখানে আজ আমরা প্রকাশ করেছি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নিয়োগ বিজ্ঞপ্তি। এখন প্রশ্ন হতে পারে যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে কোন কোন পদের শূণ্য পদ পূরণের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আমরা এখানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের এই সকল পদ এবং শূণ্য পদের সংখ্যা প্রকাশ করেছি।

  • সহকারী প্রকৌশলী ( পুর,বিদ্যুৎ,যান্ত্রিক ) = ৪ জন,৭ জন,১ জন।
  • উপ-কর কর্মকর্তা = ৭ জন
  • কীট নিয়ন্ত্রন কর্মকর্তা = ১ জন
  • ভেটেনারি কর্মকর্তা = ১০ জন
  • উপ-সহকারী প্রকৌশলী ( পুর,বিদ্যুৎ,যান্ত্রিক ) = ১৭ জন,৪ জন,৬ জন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে আবেদনের বয়স কত প্রয়োজন ?

অনলাইনে আবেদনের সময় এবং বিজ্ঞপ্তি প্রকাশের সময় আমাদের মনে প্রশ্ন আশে আর তা হলো ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আবেদনের বয়স কত প্রয়োজন। আমরা এখানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অনলাইনে আবেদনের জন্য প্রার্থীদের বয়সের বিষয় নিয়ে আলোচনা করেছি। এই পোস্টটি পড়ার মাধ্যেমে আবেদনকরীরা জানতে পারবেন যে কত তারিখে কত বয়স হলে একজন যোগ্য প্রার্থী ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে আবেদন করতে পারবেন। মূলত প্রতিটি বিজ্ঞপ্তিতে একটি কমন তারিখ থাকে যা এখানে প্রকামিত ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিজ্ঞপ্তিতে ও রয়েছে।

  • প্রার্থীর বয়স ০১/০৯/২০২৩ তারিখে ১৮ হতে ৩০ বছর এর মধ্যে হতে হবে।
  • উত্তর সিটিতে আবেদনে মুক্তিযোদ্ধা/বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধিদের বয়স ১৮ হতে ৩২ বছর।
  • কিন্তু মুক্তিযোদ্ধা/বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনীর ক্ষেত্রে বয়স ১৮ হতে ৩০ বছর এর মধ্যে হতে হবে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অনলাইনে আবেদনের সময়সীমা

নির্দিষ্ট একটি সময়ের মধ্যে আমাদের ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অনলাইনে আবেদন সম্পন্ন করতে হবে। আর এই ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আবেদনের সময় অতিক্রম হয়ে গেলে পরবর্তীতে আবেদন গ্রহণ যোগ্য হবে না। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অনলাইনে আবেদনের সময় প্রার্থীকে তার সঠিক তথ্য প্রদান করতে হবে।

  • ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অনলাইনে আবেদনের সময় শুরু = ১৪/০৯/২০২৩ সকাল ১০:০০ টা হতে,
  • ঢাকা উত্তর সিটিতে অনলাইনে আবেদনের শেষ সময় = ১৫/১০/২০২৩ বিকাল ৪:০০ টা।

অনলাইনে আবেদনের প্রতিটি পদের আবেদন ফি কত?

প্রতিটি প্রার্থীর ক্ষেত্রে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে নিয়োগের আবেদনের জন্য একটি নির্দিষ্ট ফি প্রদান করতে হবে। আর এই ফি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নিয়োগ কর্তৃক সরকারের রাজস্ব খাতে পরীক্ষার ফি বাবদ এবং আবেদন ফি বাবদ গ্রহণ করা হবে। আমরা এই পোস্টের মাধ্যেমে বাংলাদেশের প্রতিটি নাগরিককে যারা ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিভিন্ন পদের আবেদন করেছেন তাদের ফি এর সঠিক বিবরণ প্রদান করা হলো।

  • ১ নং ৬ নং পদের আবেদন ফি ৬০০ টাকা এবং টেলিটক এর চার্জ ফি ৬৯ টাকা মোট ৬৬৯ টাকা।
  • ৭ হতে ৯ নং পদের আবেদন ফি ৫০০ টাকা এবং টেলিটক এর চার্জ ফি ৫৮ টাকা মোট ৫৫৮ টাকা।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে অনলাইনে আবেদন করবো কিভাবে ?

  • অনলাইনে আবেদনের লিংক http://dncc.teletalk.com.bd
  • উত্তর সিটি কর্পোরেশনের এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
  • ড্যাশবোর্ডে আবেদনকারীর তথ্য প্রদান করতে হবে।
  • প্রার্থীর রঙিন ছবি ঢাকা কর্পোরেশনে আবেদনের সময় আপলোডকৃত ছবির সাইজ ( দৈর্ঘ ৩০০ ও প্রস্থ ৩০০ ) PIXEL যা ১০০KB এবং স্বাক্ষর ( দৈর্ঘ ৩০০ ও প্রস্থ ৮০ ) PIXEL যা হবে ৬০KB।
  • প্রার্থী কর্তৃক তথ্য সঠিকতা চেক করে আবেদন ফরমটি সাবমিট করতে হবে।
  • DNCC আবেদন ফরম সাবমিট করার পরে ৭২ ঘন্টার মধ্যে আবেদন করা পদের নির্ধারিত আবেদন ফি প্রদান করতে হবে।
  • এই ভাবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে অনলাইনে আবেদন সম্পন্ন করতে হবে।

image

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ভিন্ন ভিন্ন পদে চাকরি পেমেন্ট প্রক্রিয়া

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিভিন্ন পদের পেমেন্ট টেলিটক সিমের মাধ্যেমে প্রদান করতে হবে সীমটি অবশ্যই প্রিপেইড হতে হবে। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রতিটি পদের জন্য সরকার কতৃক আবেদন ফি নির্ধারণ করা হয়েছে। কম্পিউটার অপারেটর সহ ০৯ টি ভিন্ন ভিন্ন পদের জন্য আবেদন ফি প্রদান করে আবেদন সম্পন্ন করতে হবে। বাংলাদেশ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আবেদনের জন্য পদের পাশে উল্লেখিত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিভিন্ন পদে পদে অনলাইনে আবেদন করার পরে ৭২ ঘন্টর মধ্যে প্রিপেইড টেলিটক সিমের মাধ্যেমে আবেদন ফি প্রদান করতে হবে। বিজ্ঞপ্তিতে প্রদানকৃত সময়ের মধ্যে আবেদন ফি প্রদান না করা হলে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পদের আবেদন গ্রহণ যোগ্য হবে না। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিভিন্ন পদের আবেদন ফি ২ টি এসএমএস এর মাধ্যেমে প্রদান করে পেমেন্ট প্রক্রিয়া সম্পন্ন করতে হয়। যথা:-

প্রথম SMS : DNCC<space>USER ID লিখে ১৬২২২ নম্বরে প্রেরণ করতে হবে

EXAMPLE : DNCC USER ID

Reply: Appliciant’s Name, Tk 2223 will be charged as application fee, Your PIN is 000000. To pay fee Type DNCC<space>YES<space>PIN and send to 16222.
দ্বিতীয় SMS : DNCC <space>YES<space>PIN লিখে ১৬২২২ নম্বরে প্রেরণ করতে হবে

EXAMPLE : DNCC YES PIN

Reply: congratulation Applicant Name, payment completed successfully for ……… Application for ( Post NAME) User ID is(000000000) and Password(00000000).

শেষ কথা

আমরা এখানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিভিন্ন পদে আবেদনের বিস্তারিত তথ্য সম্পর্কে আলোচনা করেছি। আমাদের এই পোস্টের মাধ্যেমে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ০৯ টি পদে আবেদন করতে ইচ্ছুক সকল পরীক্ষার্থীরা তাদের প্রয়োজনীয় তথ্য পেয়ে গেছেন আশা করি। তাছাড়াও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আরও বিস্তারিত তথ্য জানতে নিয়োগ পত্রটি মনোযোগ সহকারে পড়ুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.