Question Solution

এলজিইডি অফিস সহায়ক পদে নিয়োগ পরীক্ষার প্রশ্ন উত্তর ২০২৩

এলজিইডি অফিস সহায়ক পদে চাকরি

এলজিইডি অফিস সহায়ক পদে নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান এখানে প্রকাশ করা হয়েছে। এলজিইডি হলো স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। এই অদিদপ্তরের অফিস সহায়ক পদের শূণ্য পদ পূরণের লক্ষ্য নিয়োগ পরীক্ষা আজ গ্রহণ করা হয়েছে। ১১/০৮/২০২৩ তারিখে এই পরীক্ষার সম্পন্ন করা হয়েছে আর এই পরীক্ষাটি ছিল ৭০ মার্ক এর। পরীক্ষা শেষে আমরা এখানে প্রকাশ করেছি উক্ত পরীক্ষার প্রশ্নের সঠিক সমাধান। বাংলাদেশের সকল অফিস সহায়ক পদের পরীক্ষার্থীরা এই ওয়েবসাইটে প্রবেশ করে তাদের পরীক্ষার প্রশ্নের সমাধান ডাউনলোড করতে পারবেন। ৭০ মার্কের সম্পূর্ণ প্রশ্নের সঠিক সমাধান পাবার জন্য এই পোস্টটি পড়ুন আশা করি প্রশ্নের সমাধান পেয়ে যাবেন।

এলজিইডি অফিস সহায়ক পদে চাকরি ২০২৩

অফিস সহায়ক এই পদে বিপুল সংখ্যক পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করেছেন। আশলে আমরা কি জানি এলজিইডি অধিদপ্তরের অফিস সহায়ক পদের কাজটি কি। এলজিইডি (LGED) অফিস সহায়ক পদের কাজ সাধারণভাবে একটি অফিসের দৈনিক যে সকল কার্যক্রম সম্পাদন করা হয় তাতে সাহায্য প্রদান করা। এই এলজিইডি এর অফিস সহায়কদের কাজ অফিসের সামাজিক এবং প্রশাসনিক কার্যক্রমে সাহায্য করা। এবং অফিস প্রশাসনের সম্প্রসারণ প্রদান করে এবং আনুসজ্ঞিক আরও কাজ সম্পন্ন করা। বিশেষ ভাবে বলা যায় যে একজন অফিস সহায়ক এ সকল কাজ করে থাকে।

অফিস সহায়ক পদের চাকরি পরীক্ষার মার্ক বিবরণী

আজ রোজ শুক্রবার অনুষ্ঠিত হওয়া এলজিইডির পরীক্ষা। এই পরীক্ষায় অফিস সহায়কদের পরীক্ষা গ্রহণ করা হয়েছে। আর আমরা এখানে এই অফিস সহায়ক পরীক্ষার মার্ক সম্পর্কে আলোচনা করেছি। ৭০ মার্কের গ্রহণ করা হয়েছে এই পরীক্ষা। প্রতিটি এলজিইডির পরীক্ষায় একটি কাট মার্ক থাকে। বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞাণ, ও গণিত এই বিষয় গুলো নিয়ে প্রশ্ন গঠিত হয়েছে। এই অফিস সহায়কের পরীক্ষায় যে সকল পরীক্ষার্থীরা ভালো ফলাফল করতে পারবেন তাদের লিখিত পরীক্ষার জন্য অনুমতি প্রদান করা হবে।

অফিস সহায়ক পদের নিয়োগ প্রশ্নের উত্তর ২০২৩

প্রশ্নের উত্তরের পিডিএফ ডাউনলোড করতে সকলে চায়। কিন্তু এই পিডিএফ কোথায় পাওয়া যাবে সেটা হলো ভাবার বিষয়। এই ভাবনার অবশান ঘটিয়ে আমরা এখানে প্রকশে করেছি আজকে সংঘটিত হওয়া প্রশ্নের সঠিক সমাধান। সকল পরীক্ষার্থীরা এখানে প্রবেশ করে তাদের প্রশ্নের উত্তর মিলিয়ে নিতে পারনে। প্রশ্নের উত্তর মেলানোর মাধ্যেমে প্রার্থীরা জানতে পারবেন যে পরীক্ষায় তারা ঠিক কত মার্ক পাাবেন। আমরা এখানে পরীক্ষার্থীদের এই প্রশ্নের উত্তর প্রদান করেছি। আমরা এই পোস্টটে প্রতেটি প্রশ্নের এবং বিষয়ের আলাদা আলাদা উত্তর প্রদান করেছি।

এলজিইডি অফিস সহায়ক পদে প্রশ্ন সমাধানের পিডিএফ ডাউনলোড

LGED অফিস সহায়ক পদের প্রশ্ন সমাধানের পিডিএফ ডাউনলোড এখানে করা যাবে। প্রতিটি পরীক্ষার প্রশ্নের ন্যায় এলজিইডি অফিস সহায়ক পদের পরীক্ষার প্রশ্নের উত্তর এখানে প্রদান করেছি। পরীক্ষার্থীদের সুবিধার কথা চিন্তা করে পিডিএফ এর কপি আমরা এখানে প্রকাশ করেছি। এই পিডিএফ এর কপি পরীক্ষার্থীরা খুব সহজে ডাউনলোড করতে পারবেন। আর এর জন্য আমরা এখানে ডাউনলোড এর লিংক প্রদান করবো। এই লিংকে ক্লিক করে খুব সহজে পরীক্ষার্থীরা তাদের সমাধান পেয়ে যাবেন। আশা করি যে এই প্রশ্নের সমাধান ডাউনলোড করার মাধ্যেমে অফিস সহায়ক পদের সকল পরীক্ষার্থীরা তাদের পরীক্ষার নম্বর সম্পর্কে জানতে পারবেন।

এলজিইডি অফিস সহায়ক পদের ফলাফল ২০২৩

এলজিইডি অফিস সহায়ক পদের ফলাফল খুব তারাতারি এই অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হবে। সকল প্রার্থীরা আশা করে যে তারা এই পরীক্ষায় উত্তির্ণ হবেন। বিশেষ করে অফিস সহায়ক পদের যারা ভালো পরীক্ষা দিয়েছেন তারা এক ভাবে ভাববেরন যে তারা এই পরীক্ষায় উত্তির্ণ হবে। আমরা এখানে এলজিইডি অফিস সহায়ক পদের ফলাফল দেখার পদ্ধতি বর্ণনা করেছি। www.lged.gov.bd এই লিংকে ক্লিক করে এলজিইডির অফিনিয়াল ওয়েবসেইটের হোম পেইজে প্রবেশ করুন। হোম পেইজে রেজাল্ট এর পিডিএফ আছে নটিশ বোর্ডে উক্ত পিডিএফ ডাউনলোড করুন।

শেষ কথা

এলজিইডি অফিস সহায়ক পদের প্রশ্নের সমাধান নিয়ে এবং উক্ত পরীক্ষার ফলাফল সম্পর্কে একটি বিস্তর আলো চনা করেছি। এই আলোচনার মাধ্যেমে সকল পরীক্ষার্থী তাদের প্রশ্নের সমাধান পেয়ে যাবেন। এছাড়া ও প্রশ্নে কোন প্রকার ভূল থাকলে বা পিডিএফ ডাউনলোড করতে সমস্যা হলে আমাদের অবশ্যই কমেন্ট করে জানাবেন আমরা এই সমস্যার সমাধান করার চেস্টা করবো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.