Routine

এনএসআই মৌখিক পরীক্ষার সময়সূচী ২০২৩

এনএসআই বিভিন্ন পদের মৌখিক পরীক্ষা

এনএসআই মৌখিক পরীক্ষার সময়সূচী এখানে প্রকাশ করা হয়েছে। বাংলাদেশের যে সকল প্রকৃত নাগরিক এই অধিদপ্তরের বিভিন্ন পদে লিখিত পরীক্ষায় উত্তির্ণ হয়েছেন তাদের মৌখিক পরীক্ষার সময় প্রকাশিত হয়েছে। সর্বোমোট ১৩৮৫ জন প্রার্থী এই মৌখিক পরীক্ষার জন্য উত্তির্ণ হয়েছেন। মোট ৬টি পদের ১৩৮৫ জন প্রার্থী এই মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণ করবেন। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে এই সময়সূচি প্রকাশ করা হয়েছে। মৌখিক পরীক্ষার জন্য এই অধিদপ্তর হতে কিছু গুরুত্ত্বপূর্ণ নির্দেশনা প্রদান করেছেন আর এই নির্দেশনা মতাবেক পরীক্ষার্থীকে কাগজ পত্র সমেত যথা সময়ে কেন্দ্রে পৌছাতে হবে।

এনএসআই বিভিন্ন পদের মৌখিক পরীক্ষা ২০২৩

আমরা জানি যে অনেক আগে এনএসআই এর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। আর এই বিজ্ঞাপ্তিতে প্রকাশিত মোট ৬টি পদে প্রার্থীরা প্রিলি ও লিখিত পরীক্ষা সম্পন্ন করেছেন যার ফলাফল ও ইতোঃমধ্যে প্রকাশিত হয়েছেন। উত্তির্ণ হয়েছেন মোট ১৩৮৫ জন। মৌখিক পরীক্ষাতে কিকি পরীক্ষা গ্রহণ করা হবে তা আমাদের না জানারই কথা। তবে মৌখিক পরীক্ষার জন্য প্রকাশিত এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে একজন ভাইভা পরীক্ষার্থীর মৌখিক / কম্পিউটার/শারীরিক /ব্যবহারিক পরীক্ষা প্রদান করতে হবে। এই সকল পরীক্ষায় উত্তির্ণ প্রার্থীদের এই সকল পদে নিয়োগ প্বরদান করা হবে। পদ গুলো হলো:-

উপর্যুক্ত এই সকল পদের ভাইভা পরীক্ষা জাতীয় নিরাপত্তা গোয়েন্দা ( এনএসআই ) এর প্রধান কার্যালয় সেগুনবাগিচা ঢাকায় অনুষ্ঠিত হবেন। বিজ্ঞপ্তিতে উল্লেখিত তারিখ ও সময়ের মধ্যে যথা স্থানে প্রবেশ করতে হবে।

আরও পড়ুন :- কর্মসংস্থান ব্যাংকের নিয়োগ পরীক্ষার প্রশ্ন উত্তর ২০২৩ ( ডাটা এন্ট্রি অপারেটর )

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তরের মৌখিক পরীক্ষা ২০২৩

  • প্রবেশ পত্রে রঙিন কপি ডাউনলোড কারার জন্য এই লিংকে ক্লিক করুন http://cnp.teletalk.com.bd
  • অধিদপ্তরের চেকিং বোর্ডে প্রতিটি পরীক্ষার্থীকে পরীক্ষা শুরুর ১ ঘন্টা আগে রিপোর্ট করতে হবে।
  • চেকিং এর সময় শিক্ষাগত যোগ্যতা ও প্রয়োজনী সকল কাগজের ৩ সেট সত্যায়িত ফটোকপি প্রদান করতে হবে।
  • কাগজ পত্র প্রদানে ব্যর্থ হলে মৌখিক পরীক্ষা গৃহিত হবে না।
  • প্রার্থীর প্রদান করা কোন ভূল তথ্য বা নকল সার্টিফিকেট প্রদান করলে পরীক্ষার আগে বা পরে যেকোন সময় তা প্রমাণিত হলে প্রার্থীতা বাতিল বলে গণ্য হবে।
  • পরীক্ষার্থীর স্বাক্ষরেআবেদন পত্র, প্রবেশ পত্র এবং হাজিরা খাতার স্বাক্ষরের সাথে মেলানো হবে।
  • কোন নটিশ ছাড়া পরীক্ষার তারিখ পরীবর্তন সংক্রান্ত সকল ক্ষমতা এনএসআই অধিদপ্তর বহন করবেন।

এনএসআই মৌখিক পরীক্ষার প্রয়োজনীয় কাগজপত্র কি কি?

সদ্য তোলা ৩ কপি সত্যায়িত ,অনলাইনে আবেদনের কপি। শিক্ষাগত যোগ্যতার সকল সনদ,জাতীয়তা /নাগরিক সনদের সত্যায়িত কপি। এছাড়া ও প্রার্থীর জাতীয় পরিচয় পত্র বা জন্ম সনদের সত্যায়িত ফটোকপি থাকতে হবে। অন্য প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীর উক্ত প্রতিষ্ঠান কর্তৃক প্রদান করা অনাপত্তি পত্র। মুক্তিযোদ্ধার কোটার ক্ষেত্রে মুক্তিযোদ্ধার সনদ,গেজেট প্রমাণপত্রে সত্যায়িত কপি। প্রতিবন্ধি, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ও আনসার/ভিডিপি কোটার ক্ষেত্রে যথাযথ প্রতিষ্ঠান হতে প্রাপ্ত সনদ পত্র এর সত্যায়িত ফটোকপি। এই সকল কাগজের সত্যায়িত কপি অধিদপ্তরে প্রথমে জমা দিতে হবে এবং অরিজিনাল কপিটি ভাইভা বোর্ডে প্রদর্শন করতে হবে। এবং সিএনপি এর ওয়েবসাইট হতে পুলিশ ও এনএসআই ভেরিফিকেশন রোল (PVR ও NVR) ডাউনলোড করতে হবে। এবং তা প্রার্থী পূরণ করবে এবং ফরম মতাবেক প্রয়োজনীয় কাগজ পত্র সংরক্ষণ করবেন।

viva-result-20230821

এনএসআই মৌখিক পরীক্ষার সময় প্রদর্শিত কাগজপত্র ২০২৩

শিক্ষাগত যোগ্যতার সকল সনদ, জাতীয়তা /নাগরিক সনদ,জাতীয় পরিচয় পত্র/জন্ম সনদ, মুক্তিযোদ্ধার সনদ,গেজেট ও অন্যন্য সকল প্রমাণপত্র। এছাড়া ও প্রতিবন্ধি প্রার্থীদের উক্ত অধিদপ্তরের সনদ ও প্রমাণ পত্র,ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সনদ ও প্রমাণ পত্র এবং আনসার/ভিডিপি কোটার ক্ষেত্রে সনদ এই সকল সনদের মূল কপি ভাইভা বোর্ডে যে অফিসার ভাইভা গ্রহণ করবেন তাদের সামনে প্রদর্শন করতে হবে। এখানে প্রকাশ করা সকল সনদের অরিজিনাল কপি প্রদান করতে হবে। ভাইভা বোর্ডে কোন প্রকার ফটোকপি বা সত্যায়িত কপি গ্রহণ যোগ্য হবে না।

শেষ কথা

আমরা এখানে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা ( এনএসআই ) এর মৌখিক পরীক্ষার তারিখ ও সময় নিয়ে যথাযথ আলোচনা করেছি। আশা করি মৌখিক পরীক্ষার সকল পরীক্ষার্থীরা তাদের প্রশ্নের উত্তর আমাদের এই পোস্টের মাধ্যেমে পেয়ে গেছেন। আমরা এখানে মৌখিক পরীক্ষার পিডিএফ আকারে ও সময়সূচী প্রকাশ করেছি প্রার্থীরা তা ডাউনলোড করতে পারবেন। আর এই পিডিএফ ডাউনলোড কতরতে কোন প্রকারন সমস্যার সম্মূখিন হলে অবশ্যই আমাদের কমেন্ট করে জানাবেন আমরা সমাধান করার চেস্টা করবো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.