Others

৪৪ তম বিসিএসে আবেদনের সুযোগ ২০২২

স্নাতক চূড়ান্ত বর্ষের পরীক্ষা শেষ হলেই ৪৪ তম বিসিএসে আবেদনের সুযোগ পাবে শিক্ষার্থীরা।বাংলাদেশ কর্ম কমিশনের ওয়েবসাইটে ৪৪তম বিসিএসের আবেদন সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে এ সংক্রান্ত তথ্য জানানো হয়েছে বলে জানা গিয়েছে।বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৪৪তম বিসিএস পরীক্ষা-২০২১ এর অনলাইন আবেদনপত্র (BPSC Form-1) জমাদানের শেষ তারিখ ৩১ জানুয়ারি ২০২২ সন্ধ্যা ৬:০০ মিনিট ছিলে। পরিবর্তীতে এই তারিখ পরিবর্তন করে ০২ মার্চ ২০২২ তারিখ, সন্ধ্যা ৬:০০ মিনিট পর্যন্ত পুন: নির্ধারণ করা হয়েছে।তথ্য অনুযায়াী সে পরিপ্রেক্ষিতে, ৪৪তম বিসিএস পরীক্ষা-২০২১ এর বিজ্ঞপ্তির অনুচ্ছেদ-১.০ (বিশেষ নির্দেশনা) এর উপ-অনুচ্ছেদ-১.৩ (অবতীর্ণ প্রার্থীর যােগ্যতা) নিম্নরুপে সংশােধিত হবে বলে জানা যায়।

জানা যায় স্নাতক চূড়ান্ত বর্ষের পরীক্ষা শেষ হলেই আবেদন করা যাবে বিসিএসের জন্য।এখানে উত্তীর্ণ হলে অনেক ভালো ধরনের চাকরির সুযোগ রয়েছে। চাকরির মাধ্যমে অনেক ধরনরে সুযোগ সুবিধা পাওয়া যায়।এছাড়াও চাকরির মাধ্যমে জীবনযাত্রার মান অনেক উন্নত হয়।সেকারণে আমরা আমাদের ওয়েবসাইট myresultsbd.com এ নিয়োগ বিজ্ঞপ্তি টি প্রকাশ করেছি।এছাড়াও প্রতিদিনের চাকরির খবর বা তথ্য আমরা আমাদের ওয়েবসাইটে দিয়ে থাকি।যারা বর্তমানে চাকরি খুঁজছেন তারা আমাদের সাইটে চোখ রাখতে পারেন তাহলে উপকৃত হবেন।

নিচে আমরা বিসিএস পরীক্ষায় আবেদনের বিষয়ে বিস্তারিত আলোচনা করবোঃ-

এখানে অবতীর্ণ প্রার্থীর যােগ্যতা সম্পর্কে আমরা জানবো

যদি কোন প্রার্থী এমন কোন পরীক্ষায় অবতীর্ণ হয়ে থাকেন যে পরীক্ষায় পাস করলে তিনি ৪৪তম বিসিএস পরীক্ষা-২০২১ এ অংশগ্রহণের যােগ্যতা অর্জন করবেন এবং যদি তার ঐ পরীক্ষার ফলাফল ৪৪তম বিসিএসপরীক্ষা-২০২১ এর আবেদনপত্র জমা দেয়ার (অনলাইন রেজিস্ট্রেশন) শেষ তারিখ পর্যন্ত প্রকাশ না হয় তাহলেও তিনি অবতীর্ণ প্রার্থী হিসেবে অনলাইনে আবেদন করতে পারবেন,তবে তা সাময়িকভাবে গ্রহণ করা হবে বলে জানা যায়।

কেবল সেই প্রার্থীকেই অবতীর্ণ প্রার্থী হিসেবে বিবেচনা করা হবে যার ম্নাতক/স্নাতকোত্তর পর্যায়ের সকল লিখিত পরীক্ষা ৪৪তম বি.সি.এস, পরীক্ষার আবেদনপত্র গ্রহণের শেষ তারিখের মধ্যে অর্থাৎ ০২.০৩.২০২২ তারিখের মধ্যে সম্পূর্ণরূপে শেষ হয়েছে।প্রেস বিজ্ঞপ্তিটির সকল তথ্য কমিশনের www.bpsc.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

টুইটার,ফেইসবুক,গুগল প্লাস এবং অন্যান্য সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে ভুলবেন না।আমাদের ওয়েবসাইট পরিদর্শন করার জন্য আপনাকে ধন্যবাদ।এছাড়াও বিভিন্ন ধরনের চাকরির তথ্য পেতে এবং বিভিন্ন ধরনের শিক্ষা বিষয়ক তথ্য বা শিক্ষার ফলাফল পেতে আমাদের সাথেই থাকুন কারণ আমরা সবসময় চেষ্টা করি মানুষের কাছে সবার আগে সঠিক তথ্য পৌঁছে দেওয়ার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.