Admission

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার নতুন তারিখ ঘোষণা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। দীর্ঘ ১৫ মাস ধরে সকল শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ রয়েছে।শিক্ষার্থীদের ক্লাস,পড়াশোনা ও সকল পরীক্ষা বন্ধ রয়েছে। বর্তমান বিশ্বে মহামারী করোনার কারণে সবকিছু পিছিয়ে গেছে।এক কথায় মানুষের জীবনযাত্রার মান অনেক টায় কষ্টের হয়ে গেছে।এখন চাকরি পাওয়া সত্যি অনেক মুশকিল।

এমনিতেই আমাদের দেশে চাকরির অনেক মারাত্মক ভাবে অভাব। তারপরেও জীবনের এ লড়াইয়ে লড়তে হবে এবং সফলতা অর্জন করতে হবে বা ছিনিয়ে আনতে হবে।ত থ্য অনুযায়ী আশার বাতির মতো জানা গেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক/স্নাতক(সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগস্ট মাসে।রাজশাহী বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের সকলকে স্বাগতম এতো সুন্দর একটা সিদ্ধান্ত নেওয়ার জন্য।

বাংলাদেশের মধ্যে দ্বিতীয় সর্ববৃহৎ বিশ্ববিদ্যালয় হলো রাজশাহী বিশ্ববিদ্যালয়। রাজশাহী বিশ্ববিদ্যালয় সিনেট ভবনে ২০-০৫-২০২১ তারিখ সকাল ১১ঃ০০ টায় ভর্তি উপ-কমিটির একটি বৈঠক হয়। সেই ভর্তি উপ-কমিটির ২ নং সিদ্ধান্ত অনুযায়ী জানা যায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষার তারিখ পূণরায় নির্ধারিত হয়েছে। এখন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষার তারিখ,ইউনিট,সময়,গ্রুপ সবকিছু নিয়ে নিচে আলোচনা করবোঃ

১)রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষার তারিখ ১৬-০৮-২০২১ সোমবার।ইউনিট C(বিজ্ঞান)।সময়ঃসকাল ৯ঃ৩০ থেকে ১০ঃ৩০ পর্যন্ত গ্রুপ-১ এর শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। গ্রুপ-২ এর শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে দুপুর ১২ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত। এছাড়া সর্বশেষ গ্রুপ-৩ এর পরীক্ষা অনুষ্ঠিত হবে বিকাল ৩টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত।

২)রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষার তারিখ ১৭-০৮-২০২১ মঙ্গলবার।ইউনিট A(মানবিক)।সময়ঃসকাল ৯ঃ৩০ থেকে ১০ঃ৩০ পর্যন্ত গ্রুপ-১ এর শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।গ্রুপ-২ এর শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে দুপুর ১২ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত।এছাড়া সর্বশেষ গ্রুপ-৩ এর পরীক্ষা অনুষ্ঠিত হবে বিকাল ৩টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত।

৩)রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষার তারিখ ১৮-০৮-২০২১ বুধবার।ইউনিট B(বাণিজ্য)।সময়ঃসকাল ৯ঃ৩০ থেকে ১০ঃ৩০ পর্যন্ত গ্রুপ-১ এর শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।গ্রুপ-২ এর শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে দুপুর ১২ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত।এছাড়া সর্বশেষ গ্রুপ-৩ এর পরীক্ষা অনুষ্ঠিত হবে বিকাল ৩টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত।

এসকল তথ্য পাওয়া গিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে ২০-০৫-২০২১ এর একটি বৈঠক থেকে সেখানে উপকমিটির ২ নং সিদ্ধান্ত অনুযায়ী। স্বাক্ষরিতঃ (প্রফেসর মো.আবদুস সালাম) রেজিস্ট্রার রাজশাহী বিশ্ববিদ্যালয় মহামারী এই করোনার ভেতর এমন ভালো সিদ্ধান্ত নেওয়ার জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয় কতৃপক্ষকে সকল শিক্ষার্থীরা হয়তোবা সাধুবাদ জানাবে। এছাড়াও শিক্ষা বিষয়ক বিভিন্ন ধরনের তথ্য পেতে আমাদের সাথেই থাকুন। আমরা সবসময় চেষ্টা করি আপনাদের কাছে সকল তথ্য অতি দ্রুত পৌঁছানোর। এছাড়া জেনে নিন কবে কোন বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.