Government JobJob Circular

মানিকগঞ্জ পরিবার পরিকল্পনা কার্যালয়ে চাকরি বিজ্ঞপ্তি

মানিকগঞ্জ পরিবার পরিকল্পনাঃ- জানা যায় মানিকগঞ্জ পরিবার পরিকল্পনা কার্যালয়ে চাকরি দেওয়া হবে।তথ্য অনুযায়ী জানা গিয়েছে বাংলাদেশ পরিবার পরিকল্পনা অধিদফতরের অধীন মানিকগঞ্জ পরিবার পরিকল্পনা কার্যালয়ে সম্প্রতি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে।এখানে প্রতিষ্ঠানটি তাদের একাধিক শূন্য পদে লোক নিয়োগ দিবে বলে জানা যায়।এই চাকরিতে সকল আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন বলে জানা যায়।

নিচে আমরা মানিকগঞ্জ পরিবার পরিকল্পনা কার্যালয়ে চাকরির বিষয়ে বিস্তারিত আলোচনা করবোঃ-

* এখানে চাকরি দিবে সে প্রতিষ্ঠানটির নাম হলোঃ- পরিবার পরিকল্পনা কার্যালয়, মানিকগঞ্জ।

* এখানে এই চাকরিতে মোট পদের সংখ্যা থাকছেঃ- ১২৬টি।

* এই চাকরিতে কাজের ধরন হবেঃ- ফুল টাইম।

* এই চাকরির কর্মস্থল দেওয়া হবেঃ- মানিকগঞ্জ।

নিচে আমরা পদের নাম,এই পদগুলোর জন্য যোগ্যতা,বেতন ইত্যাদি বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করবোঃ-

১)মানিকগঞ্জ পরিবার পরিকল্পনা কার্যালয়ে চাকরির পদের নাম হলোঃ- পরিবার পরিকল্পনা সহকারী।এই চাকরিতে এই পদের সংখ্যা হবেঃ- ১টি।এই পদের জন্য আবেদন যোগ্যতা লাগবেঃ- উচ্চ মাধ্যমিক পাস।এই পদের বেতন দেওয়া হবে= ৯৭০০-২৩৪৯০ টাকা।

২)মানিকগঞ্জ পরিবার পরিকল্পনা কার্যালয়ে চাকরির পদের নাম হলোঃ-পরিবার পরিকল্পনা পরিদর্শক।এই চাকরিতে এই পদের সংখ্যা থাকছেঃ- ৬টি।এই পদে আবেদনের জন্য যোগ্যতা লাগবেঃ- উচ্চ মাধ্যমিক পাস।এই পদের বেতন দেওয়া হবে= ৯৩০০-২২৪৯০ টাকা।

৩)মানিকগঞ্জ পরিবার পরিকল্পনা কার্যালয়ে চাকরির পদের নাম হলোঃ-পরিবার কল্যাণ সহকারী।এই চাকরিতে এই পদের সংখ্যা হলোঃ-১০৩ টি।এই পদে আবেদনের জন্য যোগ্যতা লাগবেঃ- মাধ্যমিক সমমান পাস।এই পদের বেতন দেওয়া হবে =৯০০০-২১৮০০ টাকা।

৪)মানিকগঞ্জ পরিবার পরিকল্পনা কার্যালয়ে চাকরির পদের নাম হলোঃ-আয়া।এই চাকরিতে এই পদের সংখ্যা হলোঃ- ১৬ টি।এই পদে আবেদনের জন্য যোগ্যতা লাগবেঃ-অষ্টম শ্রেণি পাস।এই পদের বেতন দেওয়া হবে = ৮২৫০-২০০১০ টাকা।

এই চাকরিতে আবেদন যেভাবে করতে পারবেন সকলে সে পদ্ধতি টি হলোঃ-

এই চাকরিতে সকল আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন http://dgfpman.teletalk.com.bd এই ঠিকানায় বলে জানা যায়।

এছাড়াও এই চাকরির যেকোনো ধরনের তথ্য পেতে বা জানতে এই ছবিটি দেখুন

 

এই চাকরির আবেদনের শেষ সময় হলোঃ- ২২ সেপ্টেম্বর, ২০২১ পর্যন্ত।

বর্তমানে মানুষের জীবনের বড় একটি চাহিদা হলো চাকরি অর্জন করা।এছাড়াও চাকরি একটি জীবনের স্বপ্ন হয়ে দাড়িয়েছে বর্তমান সমাজে।আর বর্তমান পরিস্থিতিতে চাকরি অনেকের জন্য স্বপ্ন,ইচ্ছা আবার অনেকের জন্য পরিবার চালানোর যন্ত্র।বর্তমানে করোনা মহামারীর কারণে পৃথিবীর সবকিছু পিছিয়ে গিয়েছে।আর এই খারাপ পরিস্থিতিতে চাকরি পাওয়া খুবই মুশকিল বললেই চলে।এর ভেতরে আশার বাতির মতো খবর পাওয়া গিয়েছে মানিকগঞ্জ পরিবার পরিকল্পনা কার্যালয়ে চাকরি দেওয়া হবে।আমরা মানুষ হিসেবে একজন মানুষকে বর্তমানে সম্মান করতে চাই না এর কারণ আমাদের ছোট এবং নেতিবাচক মন মানসিকতা।

বর্তমানে মহামারী করোনার কারণে পৃথিবীর সবকিছু পিছিয়ে গেছে।মানুষের জীবনযাত্রার মানও আর স্বাভাবিক নাই।অনেক মানুষকে চাকরি হারাতে হয়েছে আবার অনেক কোম্পানি হয়ে গিয়েছে দেউলিয়া শুধুমাত্র এই করোনা মহামারীর কারণে।তাই বর্তমানের এই কঠিন সময়ে যেকোনো চাকরি পেলে সেটা গ্রহণ করা উচিত এবং সামনের দিকে এগিয়ে যাওয়া উচিত।আর চাকরির জন্য নিজেকে প্রস্তুত করা এবং নিজের সর্বোচ্চ টুকু দিয়ে চেষ্টা করাও উচিত।কারণ বর্তমান সময়ে চাকরি পাওয়া প্রায়ই অসম্ভব।

আর আমাদের দেশের সকল মানুষের চিন্তা ভাবনা একটাই মানুষকে কিভাবে অপমান করবো মানুষকে কিভাবে ছোট দেখাবো এছাড়াও নান নেতিবাচক কাজ তো রয়েছেই।তাই আমাদের সকলের উচিত এসকল চিন্তা ভাবনা থেকে বের হয়ে আসা এবং যেকোনো চাকরি সেটা ছোট হোক টাও সেটা গ্রহণ করে সামনের দিকে এগিয়ে যাওয়া।কারণ প্রতিটা মানুষ ছোট থেকে বড় হয় পরিশ্রমের মাধ্যমে।কিন্তু আমাদের সমাজ সেটা মেনে নিতে পারে না,আমাদের চিন্তা ভাবনা সেটা মেনে নিতে পারে।সুতরাং আমাদের সকলের উচিত যেকোনো কর্মে যোগ দিয়ে সেটার মাধ্যমে সামনের দিকে এগিয়ে পরিশ্রমের সাথে সফলতা অর্জন করা।

এছাড়াও বিভিন্ন ধরনের চাকরির তথ্য পেতে এবং বিভিন্ন ধরনের শিক্ষা বিষয়ক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন সবসময়।আমরা সবসময় চেষ্টা করি মানুষের কাছে সবার আগে সঠিক তথ্য পৌঁছে দেওয়ার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.