Job Circular

বিসিএসে মৌখিক পরীক্ষায় ৪০৯ চিকিৎসক নিয়োগের বিজ্ঞপ্তি

জানা গিয়েছে বিসিএসে মৌখিক পরীক্ষায় ৪০৯ চিকিৎসক নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। বর্তমানে মানুষের জীবনের বড় একটি চাহিদা হলো চাকরি পওায়া। এছাড়াও চাকরি একটি জীবনের স্বপ্ন।চাকরি অনেকের জন্য স্বপ্ন,ইচ্ছা আবার অনেকের জন্য পরিবার চালানোর যন্ত্র। বর্তমানে করোনা মহামারীর কারণে পৃথিবীর সবকিছু পিছিয়ে যাচ্ছে।এই খারাপ পরিস্থিতিতে চাকরি পাওয়া খুবই মুশকিল।

  • এর ভেতরে আশার বাতির মতো খবর পাওয়া গিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) তে চাকরি দেওয়া হবে বিভিন্ন পদে ৪০৯ জনকে। তথ্য অনুযায়ী জানা গিয়েছে বিসিএসে মৌখিক পরীক্ষায় ৪০৯ জন বিশেষজ্ঞ চিকিৎসক (জুনিয়র কনসালট্যান্ট, অ্যানেস্থেসিওলজি) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)।মঙ্গলবার (১৩ জুলাই) রাতে পিএসসি এ বিজ্ঞপ্তি প্রকাশ করে বলে জানা যায়।

এই বিজ্ঞপ্তিতে বলা হয় ১০০ নম্বরের মৌখিক পরীক্ষায় পাস নম্বর ৫০।এখানে বয়সসীমা আগামী ৩১ জুলাইয়ের মধ্যে সর্বোচ্চ ৫০ বছর পর্যন্ত হতে হবে।এছাড়াও আগামী ১৮ জুলাই থেকে অনলাইনের মাধ্যমে শুরু হবে এই বিজ্ঞপ্তিতে আবেদন প্রক্রিয়া। ওই দিন সকাল ১০টা থেকে এই আবেদন চলবে ২৭ জুলাই রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এর আগে গত ২৮ জুন ৪৪তম বিশেষ বিসিএসে ৪০৯ জন জুনিয়র কনসালট্যান্ট (অ্যানেস্থেসিওলজি) নিয়োগ দিতে ‘বাংলাদেশ সিভিল সার্ভিস রিক্রুটমেন্ট রুলস, ১৯৮১’ সংশোধন করে প্রকাশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সঙ্গে পরামর্শক্রমে এ সংশোধন এনেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এখানে এককালীন নিয়োগের জন্য এ সংশোধন আনা হয়েছে।এই নিয়োগের পর এই সংশোধন বিলুপ্ত হয়ে যাবে। এতে ‘জরুরি পরিস্থিতি মোকাবিলায় জুনিয়র কনসালট্যান্ট (অ্যানেস্থেসিওলজি) নিয়োগ’ শিরোনামে ১৬ নম্বর বিধি যুক্ত করা হয়েছে। বিধিতে বলা হয়, সরকার কোভিড-১৯ মহামারির কারণে জরুরি পরিস্থিতি মোকাবিলার জন্য কমিশন কর্তৃক নির্ধারিত মৌখিক পরীক্ষার ভিত্তিতে সিভিল সার্ভিসের স্বাস্থ্য ক্যাডারে ৪০৯ জন জুনিয়র কনসালট্যান্ট (অ্যানেস্থেসিওলজি) পদে নিয়োগ দেওয়া হবে।

এছাড়াও জানা গিয়েছে এখানে জুনিয়র কনসালট্যান্টদের (অ্যানেস্থেসিওলজি) বয়স ৫০ বছরের বেশি হওয়া যাবে না। তাদের এমবিবিএস কিংবা বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের স্বীকৃতিপ্রাপ্ত সমমানের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। এছাড়াও বিএমডিসির নিবন্ধন থাকতে হবে। এছাড়া, সহকারী সার্জন হিসাবে পাঁচ বছরের অভিজ্ঞতা এবং স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে পোস্ট-গ্রাজুয়েট ডিগ্রি বা ডিপ্লোমাসহ বিএমডিসি স্বীকৃত অন্যান্য সমমানের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে।

বর্তমানে এই কঠিন পরিস্থিতির মধ্যে চাকরি পাওয়া অনেকটাই অসম্ভব।বর্তমানে মহামারী করোনার কারণে পৃথিবীর সবকিছু পিছিয়ে গেছে।মানুষের জীবনযাত্রার মানও আর স্বাভাবিক নাই।অনেক মানুষকে চাকরি হারাতে হয়েছে আবার অনেক কোম্পানি হয়ে গিয়েছে দেউলিয়া শুধুমাত্র এই করোনা মহামারীর কারণে।তাই বর্তমানের এই কঠিন সময়ে যেকোনো চাকরি পেলে সেটা গ্রহণ করা উচিত এবং সামনের দিকে এগিয়ে যাওয়া উচিত।

আর চাকরির জন্য নিজেকে প্রস্তুত করা এবং নিজের সর্বোচ্চ টুকু দিয়ে চেষ্টা করাও উচিত।কারণ বর্তমান সময়ে চাকরি পাওয়া প্রায়ই অসম্ভব।আর আমাদের দেশের সকল মানুষের চিন্তা ভাবনা একটাই মানুষকে কিভাবে অপমান করবো মানুষকে কিভাবে ছোট দেখাবো এছাড়াও নান নেতিবাচক কাজ তো রয়েছেই।

তাই আমাদের সকলের উচিত এসকল চিন্তা ভাবনা থেকে বের হয়ে আসা এবং যেকোনো চাকরি সেটা ছোট হোক টাও সেটা গ্রহণ করে সামনের দিকে এগিয়ে যাওয়া।কারণ প্রতিটা মানুষ ছোট থেকে বড় হয় পরিশ্রমের মাধ্যমে।কিন্তু আমাদের সমাজ সেটা মেনে নিতে পারে না,আমাদের চিন্তা ভাবনা সেটা মেনে নিতে পারে।সুতরাং আমাদের সকলের উচিত যেকোনো কর্মে যোগ দিয়ে সেটার মাধ্যমে সামনের দিকে এগিয়ে পরিশ্রমের সাথে সফলতা অর্জন করা।

এছাড়াও বিভিন্ন ধরনের চাকরির তথ্য পেতে এবং বিভিন্ন ধরনের শিক্ষা বিষয়ক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন সবসময়।আমরা সকল তথ্য সবার আগে সবার কাছে পৌঁছে দেওয়ার চেষ্টা করি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.