পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বিবদ্যালয়ঃ-জানা যায় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চাকরি দেওয়া হবে।এখানে এই চাকরিতে বেতন স্কেল ৩৫৫০০ টাকা বলে জানা গিয়েছে। তথ্য অনুযায়ী জানা গিয়েছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সম্প্রতি চাকরির একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।এখানে প্রতিষ্ঠানটি তাদের বিভিন্ন বিভাগে শিক্ষক নিয়োগ দিবে বলে জানা গিয়েছে।এই চাকরিতে সকল আগ্রহী প্রার্থীরা ডাকযোগে আবেদন করতে পারবেন বলে জানা যায়।এই চাকরিতে আবেদন করতে আবেদন ফি =৫০০টাকা লাগবে বলে জানা গিয়েছে।

এখন নিচে আমরা পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চাকরি বিষয়ে বিস্তারিত আলোচনা করবোঃ-

* এখানে চাকরি দিবে সে প্রতিষ্ঠানটির নাম হলোঃ-পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

* এখানে চাকরিতে পদের সংখ্যা থাকছেঃ- ২টি।

* এই চাকরিতে কাজের ধরন হবেঃ- ফুল টাইম।

নিচে আমরা পদগুলো নিয়ে বিস্তারিত আলোচনা তুলে ধরবোঃ-

** এখানে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চাকরির পদের নাম হলোঃ- সহকারী অধ্যাপক (ইনফরমেশন ও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ)।এখানে পদের সংখ্যা হবেঃ- ১টি।

এই পদে চাকরির জন্য আবেদন যোগ্যতা যেগুলো লাগবে তা হলোঃ-

১)এখানে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এই পদে চাকরির জন্য যেকোনো পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে ইনফরমেশন ও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাগবে বলে জানা যায়।

২)এখানে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এই পদে চাকরির জন্য স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে প্রথম শ্রেণি অথবা সিজিপিএ এর ক্ষেত্রে ৪ এর মধ্যে ৩.৫০ থাকা লাগবে।এছাড়াও এসএসসি ও এইচএসসি পর্যায়ে জিপিএ এর ক্ষেত্রে ৫ এর মধ্যে ৩.৫০ থাকতে হবে বলে জানা গিয়েছে।

৩)এখানে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এই পদে চাকরির জন্য কোনও পরীক্ষায় তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য নয় বলে জানা গিয়েছে।

৪)এখানে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এই পদে চাকরির জন্য প্রভাষক হিসেবে কমপক্ষে ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।এছাড়াও পিএইচডি বা এমফিল ডিগ্রি থাকলে অগ্রাধিকার পাবে এই চাকরিতে বেশি।

৫)এখানে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এই পদে চাকরির জন্য প্রার্থীদের স্বীকৃতমানের জার্নালে কমপক্ষে ২টি গবেষণা প্রবন্ধ থাকতে হবে।

এই চাকরির বেতন ও সুযোগ-সুবিধা গুলো হলোঃ-

১)এখানে এই চাকরিতে বেতন দেওয়া হবে গ্রেড-৬ অনুযায়ী ৩৫,৫০০-৬৭,০১০ টাকা বলে জানা যায়।

২)এছাড়াও এখানে চাকরিতে প্রতিষ্ঠানের নিয়ম অনুসারে অন্যান্য সকল সুবিধা প্রদান করা হবে।

** এখানে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চাকরির পদের নাম হলোঃ- প্রভাষক (পরিসংখ্যান বিভাগ)।এখানে এই চাকরিতে এই পদের সংখ্যা থাকবেঃ- ১টি।

এই চাকরির জন্য আবেদন যোগ্যতা যেগুলো লাগবে তা নিচে দেওয়া হলোঃ-

১)এখানে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এই পদে চাকরির জন্য যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান বিভাগ বিষয়ে (থিসিস প্রযোজ্য ক্ষেত্রে) স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাগবে বলে জানা যায়।

২)এখানে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এই পদে চাকরির জন্য স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে প্রথম শ্রেণি অথবা সিজিপিএ এর ক্ষেত্রে ৪ এর মধ্যে ৩.৫০ থাকা লাগবে।এছাড়াও এসএসসি ও এইচএসসি পর্যায়ে জিপিএ এর ক্ষেত্রে ৫ এর মধ্যে ৪.০০ থাকতে হবে বলে জানা যায়।

এই চাকরিতে বেতন ও সুযোগ-সুবিধা গুলো হলোঃ-

১)এখানে এই চাকরিতে বেতন দেওয়া হবে গ্রেড-৯ স্কেল অনুযায়ী ২২,০০০-৫৩,০৬০ টাকা বলে জানা গিয়েছে।

২)এছাড়াও জানা যায় এই চাকরিতে প্রতিষ্ঠানের নিয়ম অনুসারে অন্যান্য সকল সুবিধা প্রদান করা হবে।

এই চাকরিতে আবেদন প্রক্রিয়া টি হলোঃ-

এই চাকরিতে সকল আগ্রহী প্রার্থীরা অবশ্যই ব্যাংক ড্রাফট সহ ৩ কপি পাসপোর্ট সাইজ রঙিন ছবি।এছাড়াও শিক্ষাগত যোগ্যতার সব সত্যায়িত ফটোকপি, জাতীয় পরিচয়পত্র, সব অভিজ্ঞতার সনদ ও ৮ কপি আবেদনপত্রসহ রেজিস্ট্রার, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাজাপুর, পাবনা বরাবর ডাকযোগে পাঠাতে হবে।

এই চাকরির আবেদন ফি=৫০০ টাকা।

এই চাকরিতে আবেদনের শেষ তারিখ/সময় হলোঃ- ৩ অক্টোবর ২০২১ পর্যন্ত।

বর্তমানে চাকরির প্রতিযোগীতা মানে এক ধরনের যুদ্ধ আর এই যুদ্ধে জয়ী হয়েই বর্তমানে জীবনযাপন করতে হবে।বর্তমান সময়ে চাকরি পাওয়া বা অর্জন করা খুবই কষ্টকর এবং মুশকিল বলে জানা যায়।আমাদের সকলের উচিত যেকোনো কাজকে ছোট বা অপমান না করে সেটা গ্রহণ করা এবং সামনের দিকে এগিয়ে যাওয়া।এছাড়াও বর্তমানে আমাদের দেশে বেকারের সংখ্যা অসংখ্য। সেক্ষেত্রে চাকরি পাওয়া অসম্ভব হয়ে দাড়িয়েছে।আর চাকরি হলো কারো কাছে স্বপ্ন আবার কারো কাছে জীবিকা বা পরিবার চালানোর যন্ত্র।সুতরাং আমরা যে চাকরিই পায় না কেনো সেটাই কাজ শুরু করে দিবো একসময় পরিশ্রমের মাধ্যমে তাহলে আমরা সফলতা অর্জন করতে পারবো।

এছাড়াও বিভিন্ন ধরনের শিক্ষা এবং চাকরির বিষয়ে যেকোনো তথ্য পেতে আমাদের সাথেই থাকুন কারণ আমরা সবসময় চেষ্টা করি সবার আগে মানুষের কাছে সঠিক তথ্য পৌঁছে দেওয়ার।

Leave a Comment