Job Circular

ন্যাশনাল ব্যাংকে চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি

ন্যাশনাল ব্যাংকঃ- জানা যায় অভিজ্ঞতা ছাড়াই ন্যাশনাল ব্যাংকে চাকরি দেওয়া হবে।এই চাকরিতে বেতন দেওয়া হবে ৪৬০০০ হাজার টাকা।তথ্য অনুযায়ী জানা যায় ন্যাশনাল ব্যাংক লিমিটেড সম্প্রতি একটি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে।এখানে প্রতিষ্ঠানটি তাদের বেশ কয়েকটি পদে লোকবল নিয়োগ দিবে বলে জানা যায়।এই চাকরিতে সকল আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন বলে জানা যায়।বর্তমানে বাংলাদেশে ব্যাংকের চাকরি অনেক জনপ্রিয়তা লাভ করেছে।

নিচে আমরা ন্যাশনাল ব্যাংকের চাকরি বিষয়ে বিস্তারিত আলোচনা করবোঃ-

ন্যাশনাল ব্যাংক লিমিটেড দেশের শীর্ষস্থানীয় বেসরকারি ব্যাংকগুলোর একটি।বর্তমানে দেশব্যাপী ব্যাংকটির প্রায় ২১৩টি শাখা ও ১৪টি উপশাখা রয়েছে।সম্প্রতি এই প্রতিষ্ঠানটি প্রবেশনারি অফিসার ও জুনিয়ার অফিসার পদে লোকবল নিয়োগ দিচ্ছে।সকল আগ্রহী প্রার্থীরা যোগ্যতা অনুসারে আবেদন করতে পারবেন এই চাকরির জন্য।

১)এখানে ন্যাশনালে ব্যাংকে চাকরির পদের নাম হলোঃ- প্রবেশনারি অফিসার।এই চাকরিতে এই পদের সংখ্যাঃ- নির্ধারিত না।এই পদে চাকরির জন্য আবেদন যোগ্যতা লাগবেঃ-

ক)যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর পাস হওয়া লাগবে।

খ) প্রার্থীদের অবশ্যই তিনটি প্রথম শ্রেণির ডিগ্রি থাকতে হবে এবং সাথে একাডেমিক কোন পর্যায়ে তৃতীয় বিভাগ থাকলে গ্রহণযোগ্য হবে না বলে জানা যায়।

গ)এছাড়াও এই চাকরির ক্ষেত্রে পাশাপাশি প্রত্যেক প্রার্থীকে কম্পিউটার পরিচালনায় পারদর্শী হতে হবে এবং ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে।

এখানে এই চাকরিতে বেতন দেওয়া হবেঃ- প্রবেশনকালিন বেতন ৩৫০০০ হাজার টাকা। প্রবেশন পিরিয়ড শেষে বেতন ৪৬০০০ টাকা।

২)এখানে ন্যাশনালে ব্যাংকে চাকরির পদের নাম হলোঃ-জুনিয়র অফিসার (জেনারেল/ ক্যাশ)।এখানে চাকরিতে এই পদের সংখ্যাঃ- নির্ধারিত না।এই পদে চাকরির জন্য আবেদন যোগ্যতা লাগবেঃ-

ক)যেকোনো বিষয়ে মাস্টার্স পাস হওয়া লাগবে।

খ)তবে ক্যাশ অফিসারের জন্য যেকোনো বিষয় অনার্স পাস হলেই চলবে এবং কমপক্ষে সিজিপিএ ২.২৫ থাকতে হবে।

গ)এক্ষেত্রেও তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য নয় বলে জানা যায় এবং কম্পিউটার চালনায় দক্ষতা ও ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে অবশ্যই।

এখানে চাকরিতে বেতন দেওয়া হবেঃ- প্রবেশনকালিন বেতন ১৭৩০০ টাকা। প্রবেশনকাল শেষে ২৯৯০০ টাকা।

এই চাকরির বিষয়ে সকল প্রকার তথ্য জানতে নিচের ছবিটি দেখুনঃ-

এই চাকরির জন্য আবেদন যেভাবে করতে পারবেন সকলেঃ-এই চাকরিতে আগ্রহী সকল প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন এই ঠিকানায় https://www.nblbd.com/about/career।

এই চাকরিতে আবেদনের শেষ তারিখ হলোঃ- ১৭ ডিসেম্বর, ২০২১ পর্যন্ত।

বর্তমানে চাকরির প্রতিযোগীতা মানে এক ধরনের যুদ্ধ আর এই যুদ্ধে জয়ী হয়েই বর্তমানে জীবনযাপন করতে হবে।বর্তমান সময়ে চাকরি পাওয়া বা অর্জন করা খুবই কষ্টকর এবং মুশকিল বলে জানা যায়।আমাদের সকলের উচিত যেকোনো কাজকে ছোট বা অপমান না করে সেটা গ্রহণ করা এবং সামনের দিকে এগিয়ে যাওয়া।আমাদের দেশে বেকারের সংখ্যা অসংখ্য সেক্ষেত্রে চাকরি পাওয়া অসম্ভব হয়ে দাড়ায়।চাকরি কারো কাছে স্বপ্ন আবার কারো কাছে জীবিকা বা পরিবার চালানোর যন্ত্র।সুতরাং আমরা যে চাকরি পায় পেলে সেটাই কাজ শুরু করে দিবো একসময় পরিশ্রমের মাধ্যমে তাহলে আমরা সফলতা অর্জন করতে পারবো।

এছাড়াও বিভিন্ন ধরনের চাকরির তথ্য পেতে এবং বিভিন্ন ধরনের শিক্ষা বিষয়ক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন সবসময় কারণ আমরা সবসময় চেষ্টা করি মানুষের কাছে সবার আগে সঠিক তথ্য পৌঁছে দেওয়ার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.