Government JobJob Circular

বাংলাদেশ রেলেওয়ে ওয়েম্যান নিয়োগ বিঙ্গপ্তি ২০২৩

বাংলাদেশ রেলেওয়ে ওয়েম্যান নিয়োগ

বাংলাদেশ রেলওয়ে ওয়েম্যান নিয়োগ বিজ্ঞপ্তি: বাংলাদেশ রেলেওয়ে ওয়েম্যান পদে এক বিশাল নিয়োগ বিঙ্গপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ রেলওয়ে । বাংলাদেশ রেলওয়ে এটি একটি সরকারি চাকরি । ওয়েম্যান এই নিয়োগ প্রদান করা হবে । বাংলাদেশ রেলওয়ে এর শূন্য পদ পূরণের লক্ষে এই নিয়োগ বিঙ্গপ্তি প্রকাশ করা হয়েছে । ১৭ জানুয়ারি ২০২৩ তারিখে এই চাকরির প্রকাশ করা হয়েছে । বাংলাদেশ রেলওয়ে এর অফিসিয়াল ওয়েবসাইটে এই নিয়োগ সংক্রান্ত তথ্য পাওয়া যাবে । www.railway.gov.bd এই ওয়েবসাইটে প্রবেশ করে প্রার্থীরা উক্ত পদের জন্য আবেদন করতে পারবেন ।

চাকরির ধরণ : সরকারি চাকরি
চাকরির প্রতিষ্ঠান : বাংলাদেশ রেলওয়ে
আবেদনের লিংক : http://br.teletalk.com.bd
অফিসিয়াল ওয়েবসাইট : www.railway.gov.bd
আবদনের শুরুর তারিখ : ২৫ জানুয়ারি ২০২৩ সকাল ১০ টা
আবদনের শেষ তারিখ : ০২ মার্চ ২০২৩ বিকাল ৫ টা

বাংলাদেশ রেলওয়ে ওয়েম্যান নিয়োগের সময়সীমা 2023

ওয়েম্যান পদে এক বিশাল নিয়োগ প্রকাশ করেছে বাংলাদেশ রেলওয়ে । ওয়েম্যান নিয়োগে যোগ্য প্রার্থীদের নিকট হতে আবেদন আহ্বান করেছে বাংলাদেশ রেলওয়ে । আবেদন পত্রে উল্লেখিত সময়ের মধ্যে এই আবেদন প্রাক্রিয়া সম্পন্ন করতে হবে । বাংলাদেশ রেলেওয়ে ওয়েম্যান পদে আবেদন শুরুর তারিখ ২৫ জানুয়ারি ২০২৩ সকাল ১০ টা হতে এবং আবেদনের সময় শেষ এর তারিখ ০২ মার্চ ২০২৩ বিকাল ৫ টা।

বাংলাদেশ রেলওয়ে ওয়েম্যান নিয়োগ শিক্ষাগত যোগ্যতা

কোন স্বীকৃত শিক্ষা বোর্ড হতে এস.এস.সি বা সমমানের পাশ হতে হবে । বাংলাদেশ রেলেওয়ে ওয়েম্যান পদে নিয়োগের ক্ষেত্রে পাবনা ও লালমনির হাট বাদে সকল জেলার প্রার্থীরা আবেদর করতে পারেবেন । এতিম ও শারীরিক প্রতিবন্ধিদের ক্ষেত্রে সকল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন ।

ওয়েম্যান পদে আবেদনের শর্তাবলী ২০২৩

  • প্রার্থীর বয়স ২৫-০১-২০২৩ এ ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে ।
  • বীর মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র, কন্যা এবং শারীরিক প্রতিবন্ধিদের ক্ষেত্রে ৩২ বছর গ্রহণ যোগ্য ।
    সরকাার ও আধা সরকারি চাকরিরত প্রার্থীদের ক্ষেত্রে আবেদর উক্ত কতৃপক্ষ দ্বারা করতে হবে । আবেদনের সময় DEPERTMENT CANDIDATE ঘরে টিক দিতে হবে । ও মেীখিক পরীক্ষায় কতৃপক্ষের অনাপত্তি সনদ প্রয়োজন হবে ।
  • কোটার ক্ষেত্রে সরকারি নিয়োমে নিয়োগ প্রদান করা হবে ।
  • মৌখিক পরীক্ষার সময় সকল শিক্ষাগত যোগ্যতা মূল সনদ ও একসেট সত্যায়িত কপি এবং Application From এর কপি সহ দাখিল করতে হবে ।
  • জেলার স্থায়ী বাসিন্দা মর্মে স্থানীয় উপজেলা বা পৌরসভা চেয়ারম্যান কতৃক নাগরিক সনদ ।
  • প্রার্থীর জাতীয় পরিচয় পত্র ।
  • মুক্তিযোদ্ধা/ বীর মুক্তিযোদ্ধার কোটার ক্ষেত্রে মুক্তিযোদ্ধা/ বীর মুক্তিযোদ্ধার সন্তান মর্মে উপজেলা বা পৌরসভা চেয়ারম্যান কতৃক প্রদত্ত সনদ ।
  • মহিলা কোটা ব্যাতিত অন্য সকল কোটার ক্ষেত্রে যথাযোগ্য প্রমাণ পত্র প্রদানস করতে হবে ।
  • রেলওয়ের পোষ্য কোটার ক্ষেত্রে নূণ্যতম ২০ বছর চাকরি করেছে এমন হলে সম্পর্ক উল্লেখ পূর্বক নিয়ন্ত্রন কারী কতৃপক্ষের নিকট স্বাক্ষর ও বিভাগীয় প্রধানের প্রতি স্বাক্ষর সহ প্রমাণ পত্র দাখিল করতে হবে ।
  • অনলাইনে আবেদনের সময় রঙিন ছবি ( দৈর্ঘ ৩০০ ও প্রস্থ ৩০০ ) Pixel ও স্বাক্ষর ( দৈর্ঘ ৩০০ ও প্রস্থ ৮০ ) Pixel
  • ছবি সাইজ ১০০ KB ও স্বাক্ষরের সাইজ ৬০ KB যথা স্থানে আপলোড করতে হবে ।

image

বাংলাদেশ রেলওয়ে ওয়েম্যান নিয়োগ প্রদানের নিয়ম

পিরপেইড টেলিটক সিমের ব্যবহারের মাধ্যেমে আবেদন ফি জমা দিতে হবে । বাংলাদেশ রেলেওয়ে এর প্রতিটি পদের জন্য সরকার কতৃক নির্ধারিত আবেদন ফি প্রদান করে আবেদন সম্পন্ন করতে হবে । বাংলাদেশ রেলেওয়ে অনলাইনে আবেদন করার পরে ৭২ ঘন্টর মধ্যে sms এর মাধ্যেমে আবেদন ফি প্রদান করতে হবে । আবেদন ফি যথা সময়ে প্রদান না করা হলে ওয়েম্যান পদের আবেদন বাতিল বলে গণ্য হবে । আবেদন ফি প্রদান করার জন্য প্রার্থীরা ২ টি এসএমএস এর মাধ্যে মে যে প্রক্রিয়ায় এসএমএস প্রেরণ করার ক্ষেত্রে আবেদন পত্রে প্রদত্ত প্রক্রিয়া অনুসরণ করতে হবে ।

ওয়েম্যান পদে নিয়োগ পরীক্ষার প্রবেশ পত্র ডাউনলোড

বাংলাদেশ রেলেওয়ে এর পরীক্ষার প্রবেশ পত্র ডাউনলোড এর জন্য প্রার্থীকে আবেদনের সময় প্রাপ্ত USER ID ও PASSWORD ব্যাবহার করে সংশ্লিষ্ট অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট থেকে উক্ত পরীক্ষার প্রবেশ পত্র ডাউনলোড করতে পারবেন । নিয়োগ পরীক্ষার সময় বাংলাদেশ রেলেওয়ে কতৃক প্রদত্ত প্রবেশ পত্র ছাড়া পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না । বাংলাদেশ রেলেওয়ে নিয়োগ পরীক্ষা সংক্রান্ত সকল কাজ এ এই প্রবেশ পত্র ব্যাবহৃত হবে । http://br.teletalk.com.bdwww.railway.gov.bd থেকে প্রবেশ পত্র সংগ্রহ করতে হবে ।

শেষ কথা

বাংলাদেশ রেলেওয়ে ওয়েম্যান পদে নিয়োগ সম্পর্কে বিস্তারিত জানতে নিয়োগ পত্র টি মনোযগ সহকারে পড়ুন । এবং বাংলাদেশ রেলেওয়ে সহ সকল নিয়োগ বিঙ্গপ্তি সবার আগে পেতে আমাদের সাথে থাকুন ।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.