Job CircularNon Government Job

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে চাকরির নিয়োগ

তথ্য অনুযায়ী দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে চাকরির নিয়োগের তথ্য পাওয়া গিয়েছে। এখানে দুর্যোগ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে বলে জানা গিয়েছে। এছাড়াও জানা যায় এখানে প্রতিষ্ঠানটি বেশ কয়েকটি পদে লোকবল নিয়োগ দেবে। সকল আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। বর্তমান বিশ্বে মহামারী করোনার কারণে সবকিছু পিছিয়ে গেছে।

এক কথায় মানুষের জীবনযাত্রার মান অনেক টায় কষ্টের হয়ে গেছে। এখন চাকরি পাওয়া সত্যি অনেক মুশকিল।এমনিতেই আমাদের দেশে চাকরির অনেক মারাত্মক ভাবে অভাব। তারপরেও জীবনের এ লড়াইয়ে লড়তে হবে এবং সফলতা অর্জন করতে হবে বা ছিনিয়ে আনতে হবে। নিচে আমরা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে চাকরির পদের নাম,পদের সংখ্যা,চাকরির ধরন,কর্মস্থল,আবেদন করার যোগ্যতা ও বেতন এ বিষয়গুলো নিয়ে আলোচনা করবোঃ

এখানে প্রতিষ্ঠানটির নাম হলোঃ- দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

এখানে মোট পদের সংখ্যা থাকছেঃ- ৩৯ টি

এখানে কাজের ধরন হলোঃ- পূর্ণকালীন, এখানে কর্মস্থল হবেঃ– ঢাকা।

এবার আমরা নিচে সব পদগুলো নিয়ে আলোচনা করবোঃ-

১) এখানে চাকরির পদের নামঃ- অডিটর,পদের সংখ্যা থাকছেঃ- ৭টি।বেতন দেওয়া হবেঃ- ১২৫০০-৩০২৩০ টাকা।

২)এখানে চাকরির পদের নামঃ- কম্পিউটার অপারেটর।এখানে পদের সংখ্যা থাকছেঃ-৫টি।এখানে বেতন দেওয়া হবেঃ- ১১০০০-২৬৫৯০ টাকা।

৩)এখানে চাকরির পদের নামঃ- সার্ভেয়ার।পদের সংখ্যা হলোঃ-১টি।বেতন দেওয়া হবেঃ-১০২০০-২৪৫৯০ টাকা।

৪)এখানে চাকরির পদের নামঃ-সাঁট মুদ্রাক্ষরিক–কাম-কম্পিউটার অপারেটর।এখানে পদের সংখ্যা হলোঃ-৭ টি।বেতন দেওয়া হবেঃ- ১১০০০-২৬৫৯০ টাকা।

৫)এখানে পদের নাম হলোঃ- ক্যাশিয়ার।পদের সংখ্যা হলোঃ-১টি।বেতন দেওয়া হবেঃ-১০২০০-২৪৫৯০ টাকা।

৬)এখানে পদের নাম হলোঃ-অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক।এখানেপদের সংখ্যা হলোঃ-৫ টি।এখানে বেতন দেওয়া হবেঃ- ৯৩০০-২২৪৯০ টাকা।

৭)এখানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে চাকরির পদের নাম হলোঃ- সহকারী লাইব্রেরিয়ান।পদের সংখ্যা হলোঃ-১টি।বেতন দেওয়া হবেঃ– ৯৩০০-২২৪৯০ টাকা।

৮)এখানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে চাকরির পদের নাম হলোঃ- অফিস সহায়ক।পদের সংখ্যা থাকবে এখানে -১২ টি।বেতন দেওয়া হবে এখানেঃ-৮৫০০-২০০১০ টাকা।

আবেদন যেভাবে করবেন প্রার্থীগণঃ– আগ্রহী সকল প্রার্থীগণ http://modmr.teletalk.com.bd এই ওয়েবসাইট থেকে আবেদনপত্র পূরণ করতে পারবেন বলে জানা যায়।

বর্তমানে মহামারী করোনার কারণে পৃথিবীর সবকিছু পিছিয়ে গেছে।মানুষের জীবনযাত্রার মানও আর স্বাভাবিক নাই।অনেক মানুষকে চাকরি হারাতে হয়েছে আবার অনেক কোম্পানি হয়ে গিয়েছে দেউলিয়া শুধুমাত্র এই করোনা মহামারীর কারণে। তাই বর্তমানের এই কঠিন সময়ে যেকোনো চাকরি পেলে সেটা গ্রহণ করা উচিত এবং সামনের দিকে এগিয়ে যাওয়া উচিত।

আর চাকরির জন্য নিজেকে প্রস্তুত করা এবং নিজের সর্বোচ্চ টুকু দিয়ে চেষ্টা করাও উচিত।কারণ বর্তমান সময়ে চাকরি পাওয়া প্রায়ই অসম্ভব।আর আমাদের দেশের সকল মানুষের চিন্তা ভাবনা একটাই মানুষকে কিভাবে অপমান করবো মানুষকে কিভাবে ছোট দেখাবো এছাড়াও নান নেতিবাচক কাজ তো রয়েছেই।তাই আমাদের সকলের উচিত এসকল চিন্তা ভাবনা থেকে বের হয়ে আসা এবং যেকোনো চাকরি সেটা ছোট হোক টাও সেটা গ্রহণ করে সামনের দিকে এগিয়ে যাওয়া।

কারণ প্রতিটা মানুষ ছোট থেকে বড় হয় পরিশ্রমের মাধ্যমে।কিন্তু আমাদের সমাজ সেটা মেনে নিতে পারে না,আমাদের চিন্তা ভাবনা সেটা মেনে নিতে পারে।সুতরাং আমাদের সকলের উচিত যেকোনো কর্মে যোগ দিয়ে সেটার মাধ্যমে সামনের দিকে এগিয়ে পরিশ্রমের সাথে সফলতা অর্জন করা।

[আবেদনের শেষ তারিখঃ-২৬ জুলাই ২০২১]। এছাড়াও বিভিন্ন ধরনের চাকরির তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.