গাজীপুর জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি

তথ্য মতে গাজীপুর জেলা পরিবার পরিকল্পনা আওতাধীন কার্যালয়ে শূন্য পদসমূহে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে বলে জানা গিয়েছে।পরিবার পরিকল্পনা অধিদপ্তরে ০৩ টি পদে মোট ৮৩ জনকে নিয়োগ দেওয়া হবে বলে জানা যায়।এই পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন।

এছাড়াও সকল আগ্রহী প্রার্থীগন অনলাইনে আবেদন করতে পারবেন এই চাকরির জন্য।বর্তমান বিশ্বে মহামারী করোনার কারণে সবকিছু পিছিয়ে গেছে।এক কথায় মানুষের জীবনযাত্রার মান অনেক টায় কষ্টের হয়ে গেছে।এখন চাকরি পাওয়া সত্যি অনেক মুশকিল। এমনিতেই আমাদের দেশে চাকরির অনেক মারাত্মক ভাবে অভাব। তারপরেও জীবনের এ লড়াইয়ে লড়তে হবে এবং সফলতা অর্জন করতে হবে বা ছিনিয়ে আনতে হবে।

তথ্য অনুযায়ী আশার বাতির মতো জানা গেছে গাজীপুর জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে চাকরি দেওয়া হবে।নিচে আমরা গাজীপুর পরিবার পরিকল্পনা কার্যালয়ের চাকরির পদের নাম,পদ সংখ্যা,শিক্ষাগত যোগ্যতা,এই চাকরিতে আবেদন করার নিয়ম এবং বেতন এ বিষয়গুলো নিয়ে আলোচনা করবোঃ-

গাজীপুর পরিবার পরিকল্পনা কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

১)এখানে গাজীপুর পরিবার পরিকল্পনা কার্যালয়ে চাকরির পদের নাম হলোঃ- পরিবার পরিকল্পনা পরিদর্শক।এখানে পদের সংখ্যা থাকছেঃ-০৫ টি। এই চাকরির জন্য শিক্ষাগত যোগ্যতা লাগবেঃ- এইচএসসি পাশ।এই চাকরিতে এই পদে বেতন দেওয়া হবেঃ- ৯,৩০০ – ২২,৪৯০ টাকা।

২)এখানে গাজীপুর পরিবার পরিকল্পনা কার্যালয়ে চাকরির পদের নাম হলোঃ-পরিবার কল্যাণ সহকারী।এখানে পদের সংখ্যা থাকছেঃ- ৭৪ টি। এই চাকরির জন্য শিক্ষাগত যোগ্যতা লাগবেঃ- এসএসসি পাশ।এই চাকরিতে এই পদে বেতন দেওয়া হবেঃ- ৯,০০০ – ২১,৮০০ টাকা।

৩)এখানে গাজীপুর পরিবার পরিকল্পনা কার্যালয়ে চাকরির পদের নাম হলোঃ- আয়া।এখানে পদের সংখ্যা থাকছেঃ- ০৪ টি। এই চাকরির জন্য শিক্ষাগত যোগ্যতা লাগবেঃ- ৮ম শ্রেণি পাশ।এখানে চাকরিতে এই পদে বেতন দেওয়া হবেঃ- ৮,২৫০ – ২০,০১০ টাকা।

এই চাকরিতে আবেদন করার নিয়মঃ- সকল আগ্রহী প্রার্থীগন অনলাইনে http://dgfpgaz.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন এই চাকরির জন্য।

এই চাকরিতে আবেদনের সময়ঃ- এই চাকরিতে আবেদন শুরুঃ-২৮ জুন ২০২১ তারিখ সকাল ১০:০০ টা থেকে এবং এই চাকরিতে আবেদনের শেষ সময়ঃ- ২৭ জুলাই ২০২১ তারিখ বিকাল ০৫:০০ টা পর্যন্ত।

বর্তমানে মহামারী করোনার কারণে পৃথিবীর সবকিছু পিছিয়ে গেছে।মানুষের জীবনযাত্রার মানও আর স্বাভাবিক নাই।অনেক মানুষকে চাকরি হারাতে হয়েছে আবার অনেক কোম্পানি হয়ে গিয়েছে দেউলিয়া শুধুমাত্র এই করোনা মহামারীর কারণে।তাই বর্তমানের এই কঠিন সময়ে যেকোনো চাকরি পেলে সেটা গ্রহণ করা উচিত এবং সামনের দিকে এগিয়ে যাওয়া উচিত।

আর চাকরির জন্য নিজেকে প্রস্তুত করা এবং নিজের সর্বোচ্চ টুকু দিয়ে চেষ্টা করাও উচিত।কারণ বর্তমান সময়ে চাকরি পাওয়া প্রায়ই অসম্ভব।আর আমাদের দেশের সকল মানুষের চিন্তা ভাবনা একটাই মানুষকে কিভাবে অপমান করবো মানুষকে কিভাবে ছোট দেখাবো এছাড়াও নান নেতিবাচক কাজ তো রয়েছেই।তাই আমাদের সকলের উচিত এসকল চিন্তা ভাবনা থেকে বের হয়ে আসা এবং যেকোনো চাকরি সেটা ছোট হোক টাও সেটা গ্রহণ করে সামনের দিকে এগিয়ে যাওয়া।

কারণ প্রতিটা মানুষ ছোট থেকে বড় হয় পরিশ্রমের মাধ্যমে।কিন্তু আমাদের সমাজ সেটা মেনে নিতে পারে না,আমাদের চিন্তা ভাবনা সেটা মেনে নিতে পারে।সুতরাং আমাদের সকলের উচিত যেকোনো কর্মে যোগ দিয়ে সেটার মাধ্যমে সামনের দিকে এগিয়ে পরিশ্রমের সাথে সফলতা অর্জন করা। এছাড়াও বিভিন্ন ধরনের চাকরির তথ্য পেতে আমাদের সাথেই থাকুন সবসময়।

Leave a Comment