Government JobJob Circular

ঔষধ প্রশাসন অধিদপ্তরে (ডিজিডিএ) চাকরির বিজ্ঞপ্তি ২০২৩

DGDA নিয়োগ

ঔষধ প্রশাসন অধিদপ্তরে এক বিশাল চাকরির বিজ্ঞপ্তি প্রকইশত হয়েছে। ঔষধ প্রশাসন অধিদপ্তরের শূণ্য পদ পূরণের লক্ষ্য অফিসিয়াল ওয়েবসাইটে এই বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। ঔষধ অধিদপ্তরে চাকরি একটি সরকারি চাকরি। উক্ত অধিদপ্তরের শূন্য পদ পূরণের লক্ষে সরাসরি নিয়োগ প্রদানের জন্য এই বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে। ০৬ ফেব্রুয়ারী ২০২৩ তারিখে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়। নিয়োগের শর্ত অনুযায়ী স্থায়ী বাংলাদেশী নাগরিক এবং আবেদনের জন্য যোগ্য প্রার্থীর নিকট হতে আবেদন আহবান করা যাচ্ছে। ঔষধ প্রশাসন অধিদপ্তরের ওয়েবসাইটে প্রবেশ করে প্রার্থীরা নিয়োগ সম্পর্কে যাবতীয় বিষয় জানতে পারবেন এবং উক্ত পদের জন্য আবেদন করতে পারবেন।

চাকরির ধরণ : সরকারি চাকরি
চাকরির প্রতিষ্ঠান : ঔষধ প্রশাসন অধিদপ্তর
ক্যাটাগরি : ১০ টি
পদের সংখ্যা : ৭৪ টি
আবেদনের লিংক : http://dgda.teletalk.com.bd
অফিসিয়াল ওয়েবসাইট : www.dgda.gov.bd

ঔষধ প্রশাসন অধিদপ্তরে আবেদন করার নিয়োম কি

প্রকাশিত হওয়া নিয়োগ বিজ্ঞপ্তিতে যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারবে। আবেদন প্রক্রিয়া সম্পর্কে যবতীয় কার্য অনলাইনের মাধ্যেমে সম্পূর্ণ করতে হবে। ঔষধ প্রশাসন অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে পর্যাপ্ত তথ্য প্রদান করে আবেদন প্রক্রিয়া টি সম্পন্ন করতে হবে। নিয়োগের ফরম পূরণের সময় আবেদন প্রক্রিয়ায় কোন ভূল তথ্য প্রদান করা যাবে না তথ্য ভূল প্রমাণিত হলে বা জাল কাগজ প্রদর্শন করলে প্রার্থীর বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে । এবং প্রার্থী সরকারি নিয়োগ পওয়ার পরে বা চাকরিরত হওয়ার পরে যদি প্রার্থীর তথ্য ভূল বা সনদ জাল পাওয়া যায় তাহলে প্রার্থীর প্রার্থীতা বাতিল করা হবে। অনলাইনে আবেদনের সঠিক নিয়োম এখানে প্রকাশ করেছি। সঠিক প্রক্রিয়া জানতে পোস্টটি মনোযগ সহ পরকে হবে।

আবেদনের সঠিক পদ্ধতি DGDA ২০২৩

ঔষধ প্রশাসন অধিদপ্তরে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ অনলাইনে ভিত্তিক । বাংলাদেশের সকল মেডিকেল সম্পর্কিত সরকারি প্রতিষ্ঠানের মধ্যে ঔষধ প্রশাসন হলো একটি অন্যতম প্রতিষ্ঠান। ৬- ২- ২০২৩ প্রকাশিত এই নিয়োগ বিজ্ঞপ্তিতে প্রকাশিত পদে নিয়োগের দ্বারা শূণ্য পদে নিয়োগ পরীক্ষার মাধ্যেমে যোগ্য প্রার্থীকে নির্বাচন করা হবে। http://dgda.teletalk.com.bd এই লিংক এ প্রবেশ করে প্রার্থীদের আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে । www.dgda.gov.bd নিয়োগ সংক্রান্ত সকল তথ্য প্রার্থীরা অধিদপ্তরের এই ওয়েবসাইটে পেয়ে যাবেন এবং পরীক্ষার তারিখ ও এখানে প্রকাশ করা হবে।
অনলাইনে আবেদনের সময় আবেদন পত্রে স্বাক্ষর ( দৈর্ঘ ৩০০ ও প্রস্থ ৮০ ) PIXEL রঙিন ছবি ( দৈর্ঘ ৩০০ ও প্রস্থ ৩০০ ) PIXEL করে আপলোড করতে হবে।

ঔষধ প্রশাসন অধিদপ্তরে কোন পদের আবেদন ফি কত

১ থেকে ৭ পদের জন্য ২২৩ টাকা অনলাইনে আবেদন ফি ২৩ টাকা মোট ২২৩(দুইশত তেইশ টাকা) টাকা।
৮ থেকে ১০ পদের জন্য ১০০ টাকা অনলাইনে আবেদন ফি ১২ টাকা মোট ১১২ (একশত বার টাকা) টাকা।

SMS এর মাধ্যেমে ঔষধ প্রশাসনে আবেদন ফি প্রদানের নিয়োম কি

ঔষধ প্রশাসন অধিদপ্তরের প্রতিটি পদের জন্য সরকার কতৃক নির্ধারিত আবেদন ফি নির্ধরণ করা রয়েছে। উক্ত আবেদন ফি প্রদান করে আবেদন সম্পন্ন করতে হবে। অনলাইনে আবেদন করার পরে ৭২ ঘন্টর মধ্যে sms এর মাধ্যেমে আবেদন ফি পরিশোধ করে আবেদন সম্পূর্ণ করতে হবে। যথা সময়ে ফি প্রদান না করলে আবেদন বাতিল বলে গণ্য হবে। ২ টি এসএমএস এর মাধ্যেমে আবেদনের জন্য নির্ধারিত ফি প্রদান করতে হবে। পরীক্ষার ফি প্রদানের ক্ষেত্রে প্রিপেইড টেলিটক সিম ব্যবহার করে ফি জমা দিতে হবে। অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করার পরে প্রার্থীরা তার রঙিন ছবি এবং USER ID ও PASSWORD সহ একটি Applicant copy পাবেন। Applicant copy তে প্রাপ্ত USER ID ও PASSWORD ব্যাবহার করে আবেদন ফি প্রদানের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পরীক্ষার ফি SMS এর মাধ্যেমে প্রদানের নিয়োম প্রকাশ করা হলো।
প্রথম SMS : DGDA<space>USER ID লিখে ১৬২২ নম্বরে প্রেরণ করতে হবে

EXAMPLE : DIP ABVCGF

Reply : Name .TK….214 Will be Charged as Application fee . Your PIN is 159357 . To Pay fee type DGDA <space>YES<space>PIN send to 16222 .

EXAMPLE : DGDA YES PIN

দ্বিতীয় SMS : DGDA<space>YES<space>PIN লিখে ১৬২২ নম্বরে প্রেরণ করতে হবে

EXAMPLE : DGDA YES 1236545

Reply : Congratulations Name, Payment completed successfully for DGDA Application for ( Post Name ) USER ID is ( 1121121) and PASSWOR(785964)

2023-02-07-09-26-b3864ba10fd8f5b19c1b127a3f354051

DGDA আবেদনের শর্তাবলি ও ফরম পূরণ

  • ১ ফেব্রয়ারী ২০২৩ তারিখে আবেদনকৃত প্রার্থীর বয়স ১৮ হতে ৩০ এর অধিক হবে না। মুক্তিযোদ্ধা/বীর
  • মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধি কোটার প্রার্থীদের বয়স ৩২ বছর পর্যন্ত।
  • জনপ্রশাসন মন্ত্রনালয় কর্তৃক বিধি-১ শাখায় ২২/০৯/২০২২ তারিখের স্বারক এর বিধার অনুসারে ২৫/০৩/২০২২
  • তারিখে যাদের বয়স ১৮ থেকে ৩০/৩২ সীমার মধ্যে ছিল তারা আবেদন করতে পারবেন।
  • সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীরা যথাযথ কতৃপক্ষের অনাপত্তি সাপেক্ষে আবদন করবেন।
  • প্রার্থীর থথ্য ভূল প্রমাণিত হলে প্রার্থীতা বতিল হবে,নিয়োগের ক্ষেত্রে নিয়োগ পরীক্ষায় উত্তির্ণ হতে হবে।
  • সকল ধরণের কোটার ক্ষেত্রে সরকারি বিধি বিধান অনুসরণ করা হবে।
  • পদ সংখ্যা বৃদ্ধি সহ নিয়োগ এর যে কোন পরিবর্তন কর্তৃপক্ষ করতে পারবেন।
  • প্রার্থীর যোগ্যতা
  • মৌখিক পরীক্ষায় সকল শিক্ষাগত যোগ্যতার সনদ প্রদর্শন করতে হবে।
  • স্থায়ী বাসিন্দা হলে তা প্রমাণ করতেইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পেরেশন কতৃক প্রথ্যায়ন পত্র বা সনদ।
  • জাতীয় পরিচয় পত্র /জন্ম নিবন্ধনের সত্যায়িত কপি।
  • প্রথম শ্রেণির গেজেট কর্মকর্তা দ্বারা প্রাপ্ত চারিত্রিক সনদ পত্র।
  • কোটায় আবেদনে কোটার সত্যতা প্রমাণে প্রয়োজনী সকল সনদ ও কাগজ পত্র।

ঔষধ প্রশাসন অধিদপ্তরে আবদনের সময়সীমা ২০২৩

ঔষধ প্রশাসন অধিদপ্তরে চাকরির পত্রে প্রকাশিত তারিখ এর মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। সঠিক সময়ে আবেদন না করলে সময় এর শেষে আবেদন গ্রহণ করা হবে না। নির্ধারিত সময়ের মধ্যে অনলাইনে এই আবেদন প্রাক্রিয়া সম্পন্ন করতে হবে ঔষধ প্রশাসন অধিদপ্তরে আবেদন শুরুর তারিখ ১৫ ফেব্রুয়ারী ২০২৩ সকাল ১০ ঘটিকা এবং আবেদনের শেষ তারিখ ৭ মার্চ ২০২৩ বিকাল ৫.০০ ঘটিকা। নিয়োগ বিজ্ঞপ্তিতে প্রকাশিত সময়ের মধ্যে সকল প্রার্থীদের আবেদন সম্পন্ন করতে হবে আবেদন অবশ্যেই অনলাইনে করতে হবে।

DGDA নিয়োগ পরীক্ষার প্রবেশ পত্র ডাউনলোড

সকল নিয়োগ পরীক্ষার মতো ঔষধ প্রশাসন অধিদপ্তরে এর পরীক্ষার প্রবেশ পত্র ডাউনলোড করতে হবে। প্রবেশ পত্রের জন্য প্রার্থীকে আবেদনের সময় প্রাপ্ত USER ID ও PASSWORD ব্যাবহার করে সংশ্লিষ্ট অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট থেকে উক্ত পরীক্ষার প্রবেশ পত্র ডাউনলোড করতে হবে। প্রবেশ পত্র ছাড়া পরীক্ষায় অংশগ্রহণ করা যাবে না। নিয়োগ সংক্রান্ত সকল কাজে এই প্রবেশ পত্র ব্যাবহার করা হয়। নিয়োগ শেষ না হওয়া পর্যন্ত এই প্রবেশ পত্র সাবধানে সংরক্ষণ করতে হবে। প্রবেশ পত্র ডাউনলোড করার জন্য http://dgda.teletalk.com.bdwww.dgda.gov.bd থেকে অনেক সহজে প্রবেশ পত্র ডাউনলোড করতে পারবেন প্রার্থীরা।

শেষ কথা

ঔষধ প্রশাসন অধিদপ্তরের নিয়োগ পরীক্ষার কারিখ সহ সখল আপডেট এখানে প্রকাশ করা হবে । অথবা প্রার্থীরা DGDA এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই নিয়োগের সকল তথ্য পেয়ে যেতে পারেন । এছাড়া ও নিয়োগ পত্র সম্পর্কে সকল তথ্য পেতে সার্কুলারটি ভালো ভঅবে পড়ুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.