Result

খুলনা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২(মেরিট লিস্ট প্রকাশিত হয়েছে)

খুলনা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার রেজাল্ট

সম্প্রতি বিশ্ববিদ্যালয়গুলো তাদের ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করতে শুরু করেছে : অনুরূপ প্রক্রিয়ায় খুলনা বিশ্ববিদ্যালয় ২০২২ সালে ভর্তি পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করেছেন। ফলাফল বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। তাদের নিজস্ব ওয়েবসাইটের ঠিকানা হচ্ছে ku.admission অনলাইনে ওয়েবসাইট। গত ১৬ ই নভেম্বর ২০২২ তারিখে ভর্তি পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়। মেরিট লিস্ট বা মেধা তালিকা প্রণয়নের মাধ্যমে এই ফলাফল প্রকাশিত হয়।

ফলাফল প্রকাশনার ধাপ হিসেবে

মেরিট লিস্ট,কোটালিস্ট এর পাশাপাশি অপেক্ষমান তালিকাও প্রকাশ করা হয়। ক, খ, গ এবং ঘ চারটি ক্যাটাগরিতেই পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। বিজ্ঞান, মানবিক, ব্যবসায় বাণিজ্য সহ আইন,সামাজিক বিজ্ঞান এবং চারুকলা অনুষদের ফলাফল প্রকাশিত হয়। তাদের মেরিট লিস্ট এর মেসেজের মাধ্যমে তাদের নিজস্ব মোবাইলে পেয়ে যাবেন। মেরিট লিস্ট এর পর্যায়ক্রম অনুসারে ১৮ ই নভেম্বর ভর্তি প্রক্রিয়া শুরু হবে।

প্রতিটি বিভাগের জন্য ভর্তি সংক্রান্ত তথ্য

তথ্য এবং গাইডলাইন আলাদা আলাদা ভাবে প্রকাশিত হয়েছে। প্রথম ধাপের ভর্তি প্রক্রিয়া শেষ করার পর অবশিষ্ট সিটের সংখ্যা অনুসারে দ্বিতীয় মেধা তালিকা প্রকাশিত হবে। বর্তমানে খুলনা বিশ্ববিদ্যালয় ২০২২ সালের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হয়ে গিয়েছে। চারটি ইউনিট মিলিয়ে ৪৭ হাজারেরও অধিক ছাত্র খুলনা বিশ্ববিদ্যালয় পড়ার জন্য আবেদন করেছিল। মেরিট লিস্ট অনুসারে বিশ্ববিদ্যালয়ের এ,বি,সি,ডি প্রতিটি ইউনিট মিলিয়ে ১২২৭ টি আসনে শিক্ষার্থী ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। প্রতিটি সাবজেক্টে আসন খালি থাকা সাপেক্ষে দ্বিতীয় মেধা তালিকা প্রকাশিত হয়েছে। উল্লেখ্য যে, খুলনা বিশ্ববিদ্যালয়ের ভর্তির জন্য গত ১৭ই অক্টোবর হতে ২৭ শে অক্টোবর রাত বারোটা পর্যন্ত আবেদন গ্রহণ করার সময় নির্ধারণ করা হয়েছিল।

খুলনা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২

খুলনা বিশ্ববিদ্যালয়ের মেরিট লিস্ট ২০২২ এর ফলাফল পিডিএফ আকারে ডাউনলোড করা যাবে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট থেকে। ওয়েবসাইটে লিংক হচ্ছে ku.ac.bd/undergraduate । ক, খ, গ, ঘ ইউনিটের ফলাফল প্রকাশের পাশাপাশি অপেক্ষমান তালিকা ও প্রকাশ করা হয়েছে। মেরিট লিস্টে স্থানপ্রাপ্ত শিক্ষার্থীরা মোবাইলে মেসেজের মাধ্যমে তাদের ফলাফল জানতে পেরেছেন। ভর্তি প্রক্রিয়া সম্পাদনের জন্য অনলাইনে শিক্ষার্থীরা তাদের বিষয়ক্রম নির্বাচন করতে পারবে। খুলনা বিশ্ববিদ্যালয়ের ফলাফল জানার জন্য নিম্নে বর্ণিত ধাপ অনুসরণ করে রেজাল্ট দেখতে পারে অথবা ফোনে মেসেজ আসার জন্য অপেক্ষা করতে পারে।

খুলনা বিশ্ববিদ্যালয়ের মেরিট লিস্ট ২০২২

খুলনা বিশ্ববিদ্যালয় এর বিজ্ঞান, মানবিক, ব্যবসায় বাণিজ্য, আইন, সামাজিক বিজ্ঞান এবং চারুকলা অনুষদের আলাদা আলাদা মেরিট লিস্ট প্রকাশিত হয়েছে। একই সাথে ওয়েটিং লিস্ট প্রকাশিত হয়েছে। বিভিন্ন ধাপ ক্যাটাগরিতে
কোটা লিস্ট প্রকাশিত হয়েছে যেমন- ফ্রিডম ফাইটার, ট্রাইবাল, বিকেএসপি প্রকাশিত হয়েছে।

অনলাইনে ওয়েবসাইটের মাধ্যমে ফলাফল দেখার পদ্ধতি নিচে বর্ণনা করা হলো

ভিজিট – https://ku.ac.bd/undergraduate প্রিলিমিনারি অ্যাসাইন্ড ডিসিপ্লিন অপশনে ক্লিক করতে হবে। পিডিএফ ফাইলটি ডাউনলোড করতে হবে। GST admission এর রোল অনুসারে রেজাল্ট বের করে দেখতে হবে।

খুলনা বিশ্ববিদ্যালয় ভর্তি প্রক্রিয়া ২০২২

খুলনা বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। প্রার্থীদের অনলাইনে ভর্তি ফরম পূরণ করতে হবে। kuadmission.online ওয়েবসাইটের মাধ্যমে ভর্তি আবেদন করা যাবে।প্রতিটি ইউনিটের জন্য নির্ধারিত ৫০০/= ফি প্রদান করে ভর্তি হতে হবে। খুলনা বিশ্ববিদ্যালয় বাংলাদেশের একটি পাবলিক বিশ্ববিদ্যালয়। ৮টি স্কুল নিয়ে বিশ্ববিদ্যালয়ের ২৯টি শাখা রয়েছে। প্রতিটি শৃঙ্খলার একাধিক বিষয় রয়েছে। এ-ইউনিটে বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তি এবং জীববিজ্ঞানের স্কুল রয়েছে। বি-ইউনিটে আর্টস এবং মানবিক স্কুল, সামাজিক বিজ্ঞান স্কুল, আইন স্কুল এবং শিক্ষা স্কুল অন্তর্ভুক্ত রয়েছে।সি-ইউনিটে একটি স্কুল অফ ম্যানেজমেন্ট অ্যান্ড বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন রয়েছে। ডি-ইউনিটের চারুকলা স্কুল রয়েছে।

Admission website : kuadmission.online

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.