HSCSSC

এসএসসি/এইচএসসি পাস শিক্ষার্থীদের জন্য সোনালী ব্যাংক বৃত্তি ২০২২

এসএসসি/এইচএসসি পাশ শিক্ষার্থীদের জন্য সোনালী ব্যাংক বৃত্তি ২০২২ সোনালী ব্যাংক বৃত্তি প্রদানের জন্য সোনালী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২, বাংলাদেশের অন্যতম বৃহত্তম সরকারি ব্যাংক, বরাবরের মতো, বৃহত্তর জনগোষ্ঠীর শিক্ষার গুরুত্ব বিবেচনা করে বৃত্তি প্রদানের সিদ্ধান্ত নিয়েছে। দেশের বৃহৎ জনগোষ্ঠীর জীবনযাত্রার মান উন্নয়নে শিক্ষার গুরুত্ব বিবেচনা করে বঞ্চিত দরিদ্র শিক্ষার্থী, মেধাবী দরিদ্র শিক্ষার্থী, দরিদ্র স্বাধীনতার মেধাবী ছেলে/মেয়ে/নাতিদের জীবনমান উন্নয়নে শিক্ষার গুরুত্ব বিবেচনা করে যোদ্ধা এবং প্রতিবন্ধী ছাত্র। লিমিটেডের ওয়েবসাইটের মাধ্যমে আবেদনের আমন্ত্রণ জানানো হয়েছে।

যারা ২০২০ সালে এসএসসি বা সমমান/এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তারাই এই বৃত্তির জন্য আবেদন করার সুযোগ পাবেন। চলুন দেখে নেওয়া যাক এই স্কলারশিপের আবেদন প্রক্রিয়া এবং এর সাথে সম্পর্কিত বিস্তারিত তথ্য…

বৃত্তির পরিমাণ এককালীন: ১০,০০০ টাকা (দশ হাজার টাকা )।
আবেদনের শেষ তারিখ: আপনাকে ১৮ মার্চ, ২০২২ এর মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

এসএসসি/এইচএসসি পাস শিক্ষার্থীদের জন্য সোনালী ব্যাংক বৃত্তি ২০২২

এসএসসি/এইচএসসি পাস শিক্ষার্থীদের জন্য সোনালী ব্যাংক বৃত্তি ২০২২

আবেদনের যোগ্যতা:
বর্তমানে এইচএসসি বা সমমানের স্তরে অধ্যয়নরত শিক্ষার্থীরা ২০২০ সালে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর আবেদন করতে পারবে। বর্তমানে স্নাতক বা সমমানের স্তরে অধ্যয়নরত শিক্ষার্থীরা ২০২০ সালে এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর আবেদন করতে পারবে।

প্রাথমিকভাবে, মনোনীত আবেদনকারীদের নথি প্রদান করতে হবে:

(ক) শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানের স্বাক্ষর ও সিলগালা সুপারিশ সহ প্রাথমিক বাছাইয়ে মনোনীত আবেদনকারীর দ্বারা মুদ্রিত অনলাইন আবেদনপত্র)

(b) বর্তমানে অধ্যয়নরত শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান কর্তৃক প্রদত্ত অধ্যয়ন শংসাপত্র

(গ) একাডেমিক ট্রান্সক্রিপ্ট/শংসাপত্রের সত্যায়িত কপি

(d) নাগরিকত্ব শংসাপত্র

(ঙ) ছাত্রের অভিভাবক ইউনিয়ন পরিষদ/পৌরসভা কর্পোরেশনের
মাসিক আয় সংক্রান্ত সার্টিফিকেট (অবশ্যই অভিভাবকের পেশায় এবং মাসিক আয় উল্লেখ করতে হবে) এবং
সংশ্লিষ্ট অফিসের প্রধান কর্তৃক নিয়োগকৃত বেতনের সার্টিফিকেট উল্লেখসহ পিতামাতার পদবী এবং বেতন স্কেল

(চ) মুক্তিযোদ্ধার পুত্র ও কন্যার ক্ষেত্রে মুক্তিযোদ্ধার সনদপত্র এবং মুক্তিযোদ্ধার পুত্র-কন্যাদের ক্ষেত্রে উপযুক্ত প্রমাণ হিসেবে উপ-চেয়ারম্যান/পৌর মেয়র কর্পোরেশন ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রার্থীর সাথে সম্পর্ক সংক্রান্ত সনদপত্র।

(ছ) সমাজসেবা অধিদপ্তর/জেলা সমাজসেবা কার্যালয়/ প্রতিবন্ধী ব্যক্তিদের ক্ষেত্রে/
উপজেলা সমাজসেবা অফিস কর্তৃক প্রদত্ত প্রতিবন্ধী শংসাপত্র।

Sonali-Bank-Scholarship

For Official Notice: Click Here

অনলাইনে আবেদন করুন

দ্রষ্টব্য: সাধারণত আমরা যেকোনো খবর আপডেট করার চেষ্টা করি। কোনো পরিবর্তন, সংস্কার, এবং কোনো সংবাদের পুনঃপ্রকাশের জন্য আমরা দায়ী নই।

সবশেষে

আমরা প্রতিদিন সব চাকরির সার্কুলার প্রকাশ করি, যেমন বাংলাদেশে সরকারি চাকরি, বাংলাদেশে ব্যাংক চাকরি, বাংলাদেশে বেসরকারি চাকরি, বাংলাদেশে আন্তর্জাতিক এনজিও, বাংলাদেশে বেসরকারি কোম্পানি, বাংলাদেশে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের চাকরি। ব্যাংক চাকরির ফলাফল, সরকারি চাকরির ফলাফল, বাংলাদেশে সরকারি বিশ্ববিদ্যালয়ের চাকরির ফলাফল এবং বাংলাদেশে সমস্ত খণ্ডকালীন চাকরি এবং অন্যান্য শিক্ষাগত সহায়তা এখানে আমাদের ওয়েবসাইটে পাওয়া যায়। আমরা বিভিন্ন ধরণের কাজের তথ্য প্রদান করি এবং কিছু কার্যকরী তথ্য বা সংস্থান এবং কাজের টিপস প্রদান করি যা সহজেই চাকরি পেতে সহায়তা করে। আমরা বিশ্বাস করি যে আমাদের বিতরণ ডেটা কার্যকলাপ অনুসন্ধানকারীদের সাহায্য করে যারা একটি উচ্চতর কর্মসংস্থান খুঁজছেন। আমরা একইভাবে অনন্যভাবে শিক্ষার্থীদের জন্য তির্যক সম্পদ শেয়ার করি যারা তাদের অন্তর্দৃষ্টি আবার প্রসারিত করছে। আমাদের মূল লক্ষ্য বাংলাদেশে একটি বিশ্বস্ত পেশার রাউন্ড সাইটে পরিণত হয় একটি প্রকৃত রিফ্রেশ বিতরণ করে যা ব্যক্তিদের বেকারত্বকে সক্ষম করা ।

আমাদের ওয়েবসাইট সমস্ত বেকার লোকেদের জন্য নয় কিন্তু কর্মরত লোকদের জন্যও। বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য সব ধরনের পরামর্শ, প্রশ্ন সমাধান এখানে পাওয়া যায়। আমরা আমাদের ওয়েবসাইটে সব ধরনের শিক্ষাগত সহায়তা প্রদান করি MyResultsBD.com । তাই প্রতিদিন সব ধরনের শিক্ষাগত সহায়তার জন্য আমাদের ওয়েবসাইটের সাথে টিউন করুন। অনুগ্রহ করে আমাদের ফেসবুক পেজ My Results BD Facebook Page লাইক করুন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.