NursingResult

নার্সিং ভর্তি ফলাফল 2022 পিডিএফ প্রকাশিত (বিএসসি এবং ডিপ্লোমা)

Nursing Admission Result

নার্সিং ভর্তির ফলাফল 2022 প্রকাশিত হয়েছে। BSC নার্সিং, ডিপ্লোমা নার্সিং এবং মিডওয়াইফারি ফলাফল 2021-22 মে 2022-এ প্রকাশিত হয়েছে। BSC এবং ডিপ্লোমা ইন নার্সিং ফলাফল 2021-2022 BNMC টেলিটক কম BD এবং BNMC Gov BD ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশিত হয়েছে। প্রার্থীদের এসএমএসের মাধ্যমেও তা জানানো হবে। বিএসসি ইন নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কোর্সের ভর্তি পরীক্ষা ইতিমধ্যেই শেষ হয়েছে।

বিএসসি এবং ডিপ্লোমা ইন নার্সিং এবং মিডওয়াইফারি ভর্তি পরীক্ষা 2021-2022 20 মে, 2022 তারিখে সারা দেশে বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছিল। এরপর মেধা ও অপেক্ষমাণ তালিকাসহ বিএসসি নার্সিং রেজাল্ট ও নার্সিং ডিপ্লোমার রেজাল্ট প্রকাশ করা হয়েছে। সকল কোর্সের জন্য কোটার ফলাফলও প্রকাশিত হয়েছে। ফলাফল বাংলাদেশ নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কাউন্সিল BNMC ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

নার্সারি ভর্তি ফলাফল 2022

বাংলাদেশ নার্সিং কাউন্সিলের ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির তথ্য অনুযায়ী, এ বছর বিএসসি ইন নার্সিং কোর্সে ভর্তির জন্য মোট ২৪ হাজার ৬৭৬ জন প্রার্থী আবেদন করেছিলেন। এবং ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সে ভর্তির জন্য মোট 55,739 জন প্রার্থী আবেদন করেছিলেন।

এর মধ্যে ৭০ হাজার ১৩৩ জন ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছে। এবারের ভর্তি পরীক্ষায় প্রায় ১০ হাজার ২৮২ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সারা দেশে নার্সিং ও মিডওয়াইফারি প্রতিষ্ঠানে মোট ৩০ হাজার আসন রয়েছে। এই নার্সিং ভর্তি পরীক্ষার মেধা তালিকার সাথে ছাত্র ভর্তি করা হবে। এরপর আসন পাওয়া গেলে অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি নেওয়া হবে। এমসিকিউ পদ্ধতিতে ১০০ নম্বরের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার সময়কাল ছিল 1 ঘন্টা।

কিভাবে নার্সিং ফলাফল জানতে?

বিএসসি নার্সিং, ডিপ্লোমা নার্সিং এবং মিডওয়াইফারি ফলাফল 2022 বাংলাদেশ নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কাউন্সিলের ওয়েবসাইট bnmc.gov.bd-এ উপলব্ধ। ফলাফল ডিরেক্টরেট অফ নার্সিং ওয়েবসাইটেও পাওয়া যায়। BNMC নার্সিং ফলাফল 2022 বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের ওয়েবসাইটেও পাওয়া যাচ্ছে। কৃতকার্য প্রার্থীদের এসএমএসের মাধ্যমে ফলাফল সম্পর্কেও জানানো হবে। বিএসসি নার্সিং এবং ডিপ্লোমা নার্সিং ফলাফল জানতে bnmc.gov.bd ওয়েবসাইটের নোটিশ বোর্ড অনুসরণ করুন।

  • bnmc.gov.bd ভিজিট করুন
  • রেজাল্ট অপশনে যান
  • আপনার রোল নম্বর টাইপ করুন
  • “জমা দিন” বোতাম টিপুন
  • বিস্তারিত ফলাফল পরীক্ষা করুন

আপনি BSC, নার্সিং সায়েন্স এবং মিডওয়াইফারির জন্য নীচে থেকে নার্সিং ফলাফল PDF ডাউনলোড করতে পারেন। এখানে মেধা তালিকা, অপেক্ষমাণ তালিকা এবং মুক্তিযোদ্ধা কোটার অপেক্ষমাণ তালিকা।

Download PDF 

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.